Asianet News BanglaAsianet News Bangla

Insta New Effect-টিকটকের দুঃখ ভুলিয়ে ইন্সটা রিলে এবার নতুন ফিচার, ভয়েস এফেক্ট ও টেক্সট টু স্পিচ

ইন্সটাগ্রাম রিলে যুক্ত হতে চলেছে নতুন ফিচার,টিকটক ব্যবহারকারীদের দুঃখ ভোলাতে  ইন্সটাগ্রাম রিল নিয়ে আসছে ভয়েস এফেক্ট ও টেক্সট টু স্পিচ।

Now Instagram Reels Feature Looks Like TIkTok,Added Text-to-Speech and Voice Effect
Author
Kolkata, First Published Nov 14, 2021, 6:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সম্প্রতি ইন্সটাগ্রাম(Instagram) সংস্থার প্রধান অ্যাডম মোসারি ঘোষণা করেছেন, সোশ্যাল মিডিয়ার প্রতি আসক্তি কাটাতে খুব শীঘ্রই নিয়ে আসছেন নতুন ফিচার,টেক আ ব্রেক। এই ফিচারের ব্যবহারে ইন্সটাগ্রাম ব্যাবহারের থেকে কিছুক্ষণের জন্য বিরতি নেওয়া যাবে। একইসঙ্গে আরও একটি ফিচার নিয়ে হাজির হল ইন্সটাগ্রাম(Instagram)। অত্যন্ত পপুলার শর্ট ভিডিও অ্যাপ টিকটকের(TikTok) মতো দুটি ফিচার নিয়ে হাজির ইন্সটাগ্রাম। টিকটক ব্যবহারকারীদের দুঃখ ভোলাতে  ইন্সটাগ্রাম রিলে যুক্ত হতে চলেছে ভয়েস এফেক্ট(Voice Effects) ও টেক্সট টু স্পিচ(Text to Speech)। এক বিবৃতিতে ইন্সটাগ্রাম জানিয়েছে, যেসকল ইউজার ইন্সটা রিলস তৈরি করেন এবার থেকে তাঁরা তাতে বিভিন্ন ধরনের অডিও টুলস যুক্ত করতে পারবেন। নতুন এই টেক্সট টু স্পিচText to Speech)ফিচারের মাধ্যমে রিলস নির্মাতারা ইন্সটা রিল(Insta Reel) বানানোর সময় তাঁদের ভয়েস ব্যবহার করতে না চাইলে তাঁরা একটি কৃত্রিম ভয়েসও ব্যবহার করতে পারেন। অডিও অথবা ভয়েস এফেক্ট পরিবর্তন করতে চাইলে রিলস নির্মাতারা এবার থেকে ভয়েস এফেক্ট(Voice Effects) ফিচারের সাহায্য নিতে পারেন। এতে নানা ধরনের ভয়েস এফেক্ট ব্যবহার করা যাবে।  

আরও পড়ুন-Insta New Feature-ইন্সটা থেকে কিছুক্ষণের বিরতি, আসক্তি কমাতে আসছে নতুন ফিচার

আরো পড়ুন-Whatsapp new Feature-কমিউনিটি ফিচারের সঙ্গে কাজ করবে Whatsapp, ক্ষমতা বাড়বে অ্যাডমিনের, চ্যাটে আসবে নতুনত্ব

 টেক্সট টু স্পিচ(Text to Speech) ফিচার সহজেই ব্যবহার করতে পারবেন ইউজাররা। রিলস তৈরির সময় টেক্সট টুলসের মধ্যেই এই ফিচার রেয়ে যাবেন। যেসকল রিলস মেকার অটো জেনারেটেড ভয়েস পেতে চান তাদের ক্ষেত্রে বিশেষ কাজে আসবে এই ফিচার। কিভাবে আপনি ইন্সটা রিলসে এইটেক্সট টু স্পিচ(Text to Speech) ফিচার ইনপুট করবেন জেনে নিন পদ্ধতি।

• প্রথমে, আপনাকে ইনস্টাগ্রামে রিলস ক্যামেরা খুলতে হবে এবং একটি ভিডিও রেকর্ড করতে হবে বা গ্যালারি অ্যাপের মাধ্যমে আপলোড করতে হবে।

• এখন, ভিডিওতে টেক্সট যোগ করতে শুধু টেক্সট টুল ব্যবহার করুন।

• আপনি একটি টেক্সট বাবলস দেখতে পাবেন সেখানে আপনাকে ট্যাপ করতে হবে। এরপর থ্রি ডট মেনুতে ক্লিক করে Text to Speech অপশন সিলেক্ট করতে হবে।

• ইউজাররা এখন দুটি অপশন দেখতে পাবেন Voice 1 এবং Voice 2। এর মধ্যে থেকে যে কোন একটি সিলেক্ট করে নিতে হবে।

এবার জেনে নিন কিভাবে ভয়েস এফেক্ট ব্যবহার করবেন। ইনস্টাগ্রাম বর্তমানে মোট পাঁচটি-ভয়েস ইফেক্ট অপশন অফার করছে। যেটি ব্যবহার করে কেউ একটি ভিডিওতে কৃত্রিম ভয়েস ব্যবহার করতে পারেন। এর মধ্যে রয়েছে  অ্যানাউন্সার, হিলিয়াম,জায়েন্ট, রিবুট ও ভোকালিস। এর জন্য, আপনাকে প্রথমে একটি রিল রেকর্ড করতে হবে এবং তারপর অডিও মিক্সার খুলে মিউজিক নোটে ট্যাপ করতে হবে। আপনি এরপর একটি এফেক্ট মেনু দেখতে পাবেন যেখানে আপনি একটি ভয়েস এফেক্ট নির্বাচন করতে পারেন। যেটি আপনি আপনার ইন্সটা রিলসে ব্যবহার করতে চান। বর্তমানে এই সুবিধাটি আইওএস এবং অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ। বলা বাহুল্য,মাস খানেকের মধ্যেই টেক দুনিয়ায় আমূল পরিবর্তন এসেছে। ফেসবুক থেকে হোয়াটসঅ্যাপ, টিউটিউব থেকে ইন্সটাগ্রাম, বাদ যায়নি ট্যুইটারও। 

Follow Us:
Download App:
  • android
  • ios