মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। ওপ্পো ফাইন্ড এক্স ২ সিরিজ আজ ভারতে লঞ্চ হল। সিরিজে দুটি স্মার্টফোন ফাইন্ড এক্স ২ এবং ফাইন্ড এক্স ২ প্রো অন্তর্ভুক্ত রয়েছে। 

তবে লঞ্চের আগেই ফাইন্ড এক্স ২ দাম জানা গিয়েছে। ভারতীয় বাজারে আজ লঞ্চ হচ্ছে ওপো ফাইন্ড এক্সটু সিরিজ এর স্মার্টফোন। এর আগে ইউরোপে লঞ্চ হয়েছে ওপো ফাইন্ড এক্সটু ও এক্সটু প্রো। প্রতিবেদন অনুযায়ী, ফাইন্ড এক্স ২ এর ১২ জিবি র‌্যাম এবং ভারতে ২৫৬ জিবি ভেরিয়েন্টের দাম ৬০,০০০ থেকে ৬৫,০০০ টাকার মধ্যে পড়বে। ফাইন্ড এক্স ২ স্মার্টফোনটি মার্চ মাসে বিশ্ব বাজারে চালু হয়েছে। যেখানে এর ১২ জিবি + ২৫৬ গিগাবাইট ভেরিয়েন্টটির দাম ৯৯ ইউরো অর্থাৎ ৮৫,৯৯০ টাকা ছিল। 

ওপো ফাইন্ড এক্সটু লাইট স্মার্টফোনে থাকছে ৮ জিবি ব়্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ক্যাপাসিটি। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ১০ ও সেই সঙ্গে কালার ওএস ৭। সঙ্গে থাকছে কোয়ালকম স্ন্য়াপড্রাগন ৭৬৫ চিপসেট। রয়েছে অ্যামোলেড ক্যাপাসিটির টাচস্ক্রিন। ওপো ফাইন্ড এক্সটু লাইট-এর এই স্মার্টফোন পাওয়া যাবে আকর্ষণীয় নীল, সাদা ও কালো রঙের ভেরিয়েশনে। এই স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

প্রাইমারি ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ৮ মেগাপিক্সেলে (আল্ট্রা ওয়াইড সেন্সার) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো সেন্সার) + ২ মেগাপিক্সেল (পোট্রেট ক্যামেরা) কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ-সহ এইচডিআর ডেপথ সেন্সর-সহ প্যানোরোমার সুবিধা। সেই সঙ্গে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লের সুবিধা। রয়েছে  ৪০২৫ এমএএইচ এর নন রিমুভেবল ব্যাটারি।

প্রতিবেদনে অনুযায়ী, ভারতে ওপ্পো ফাইন্ড এক্স ২ এর ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৬০,০০০ থেকে ৬৫,০০০ টাকার মধ্যে হবে। গত মাসে এই ফোনটির দামও ফাঁস হয়েছিল অ্যামাজন ভারতের তালিকায়, যেখানে দামটি তালিকাভুক্ত করা হয়েছিল ৬৯,৯৯০ টাকা। তবে ওপ্পো ফাইন্ড এক্স ২ প্রোয়ের দাম এখনও প্রকাশ করা হয়নি। এই ফোনটি ফাইন্ড এক্স ২ এর সঙ্গে লঞ্চ হয়েছিল, ১২ জিবি র‌্যামের সঙ্গে এর একক ভেরিয়েন্ট এবং ইউরোপীয় বাজারে ৫১২ জিবি স্টোরেজটির দাম প্রায় ১,৬৭,৩০০ টাকা।