Asianet News BanglaAsianet News Bangla

Oppo E-Scooter-মাত্র ৬০ হাজার টাকায় পেয়ে যান ইলেকট্রিক স্কুটার,২০২৩ সালে ওপো নিয়ে আসছে ই-স্কুটার

ওপো নিয়ে আসছে বাজেট ফ্রেন্ডলি ই-স্কুটার। মাত্র ৬০ হাজার টাকার বিনিময়ে পাওয়া যাবে এই স্কুটার। ২০২৩ সালে ভারতে লঞ্চ হবে ওপোর ইলেকট্রিক স্কুটার। পাইপলাইনে রয়েছে ইলেকট্রিক গাড়িও। 

Oppo is Going To launch electric scooter in 2023 in India, Cheap Car Will Also Be Launched
Author
Kolkata, First Published Nov 28, 2021, 6:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্মার্টফোনের দুনিয়ায় ওপোর(Oppo) জুড়িমেলা ভাড়। ভিন্নস্বাদের ফিচারের সমন্বয়ে ওপোর স্মার্টফোন পছন্দ ১৩ থেকে ৮৩-র। এবার স্মার্টফোনের পাশাপাশি ব্যাবসায় নতুন মাত্রা যোগ করবে ইলেকট্রিক স্কুটার(electric Scooter) বা ই-স্কুটার। নতুন ব্যবসায় বিনিয়োগের পথে অনেকটাই এগিয়ে গেছে ওপো। টেক দুনিয়ায় কান পাতলে শোনা যাচ্ছে স্মার্টফোনের পর এবার ইলেকস্কুটারের ব্যবসায় হাত পাকাতে মরিয়া ওপো। আগামী ২০২৩ থেকে ২০২৪ সালের মধ্যেই ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চ(E-Scooter launch) করার পরিকল্পনা রয়েছে এই সংস্থার। সংস্থার তরফে প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গেছে, ইলেকট্রিক স্কুটার লঞ্চের পরিকল্পনা এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। অর্থাৎ লঞ্চের দিন এখনও নির্দিষ্ট ভাবে জানানো হয়নি সংস্থার তরফে। তবে ২০২৩ সালের মধ্যে ভারতে গ্র্যান্ড এন্ট্রি নেবে ওপো ইলেকট্রিক স্কুটার(oppo e-Scooter) সেই বিষয়ে অবশ্য শিলমোহর দিয়েছে ওপো সংস্থা। 

ওপোর আসন্ন ইলেকট্রিক স্কুটারের সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হল এর দাম। জিনিস কেনার আগে তার দামটাই প্রধান বিচার্য বিষয়। সেই  বিষয়টাকে সামনে রেখেই ওপোর পক্ষ থেকে আসন্ন ই-স্কুটারের দাম ধার্য করা হয়েছে মাত্র ৬০ হাজার টাকা। বলা বাহুল্য, লাখ টাকার নীচে কোনও ইলেকট্রিক স্কুটার পাওয়ার কথা ভাবতেই পারে না ক্রেতারা। সেই দিক দিয়ে দেখলে ওপোর আসন্ন ইলেকট্রিক স্কুটারের দাম যেন হাতে স্বর্গ পাওয়ার মত। সাধারণ মানুষের বাজেট ফ্রেন্ডলি হবে বলেই আশা করছে ওপো কতৃপক্ষ। উল্লেখ্য, অন্যান্য ইলেকট্রিক স্কুটারের সঙ্গে একটা বড় অঙ্কের দামের পার্থক্য করেই  ব্যবসায় সফল হওয়ার লক্ষ্যে এগোবে ওপো ইলেকট্রিক স্কুটার। ইতিমধ্যেই ওপো সংস্থা ব্যাটারি এবং অন্যান্য উপাদানগুলির জন্য প্রস্তুতকারকের সাথে প্রাথমিক পর্যায়ে আলোচনা শুরু করে দিয়েছে। তার মধ্যে রেয়েছে বেশ কিছু নামী দামী  কোম্পানি যারা টেসলার মতো ব্র্যান্ডকেও যন্ত্রাংশ সরবরাহ করে থাকে। তাহলে বুঝতেই পারছেন পুরো আঁটঘাট বেঁধেই নতুন ব্যবসায় পথে এগোচ্ছে ওপো। 

আরও পড়ুন-E-scooter Launch-ব্যাঙ্গালুরুর স্টার্টআপ বাউন্স কোম্পানি আনছে ই-স্কুটার, সঙ্গে থাকছে swappable ব্যাটারি প্যাক

আরও পড়ুন-Diwali Bonanza by Ather- Ather-র দিওয়ালি অফার,বিনামূল্যে ৬ মাসের জন্য কানেকটিভি ফিচার

সম্প্রতি জানা গেছে ২০১৮ সালে বিভিন্ন ইলেকট্রিক গাড়ি সহ  রিয়েলমি, ওয়ানপ্লাস এবং ভিভো -র কাছে ট্রেডমার্ক সংগ্রহের জন্য আবেদন করে। তাই বলা বাহুল্য, চিনা প্রযুক্তি কোম্পানির মধ্যে ওপো  প্রথম যারা ভারতীয় ইভি স্পেসে প্রবেশ করার চেষ্টা করছে। এই বিষয়টাকে সামনে রাখলে একটা কথা বলতেই হয়, ওপো-ও কিন্তু রতন টাটার ন্যানো কোম্পানির মত মধ্যবিত্তদের কথা মাথায় রেখে একেবারে পকেট পকেট ফ্রেন্ডলি দামে বাজারে নিয়ে আসছে ইলেকট্রিক স্কুটার। জেনে রাখা দরকার, স্মার্টফোন, ই-স্কুটারের পর ওপোর পাইপলানে রয়েছে ইলেকট্রিক গাড়ি লঞ্চের পরিকল্পনাও। গাড়ির ক্ষেত্রে অবশ্য দাম নিয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত পৌঁছায়নি সংস্থা।

Follow Us:
Download App:
  • android
  • ios