দীর্ঘদিন আলোচনায় থাকার পরে স্মার্টফোন সংস্থা Oppo তার 5G স্মার্টফোন Reno 5 pro 5G বাজারে আসতে চলেছে। এর আগে অনেক সংস্থা ভারতে 5G ফোন চালু করেছে। এই ফোনটি ১৮ জানুয়ারি ভারতে লঞ্চ করতে চলেছে। এটি সাড়ে ১২ টা থেকে লঞ্চ করা হবে। এই ফোনটি Oppo-এর লেটেস্ট মিডিয়াটেক ডাইমেনসিটি 1000+ প্রসেসরের দ্বারা লঞ্চ হবে। আসুন ফোনের সঙ্গে সম্পর্কিত আরও কিছু তথ্য সম্পর্কে জেনে নেওয়া যাক।

আরও পড়ুন- ৪ ক্যামেরা-সহ দুর্দান্ত স্মার্টফোন মিলছে জলের দরে, আরও সস্তা হতে চলেছে Nokia 5.3

OppoReno 5 pro + 5G স্মার্টফোনে রয়েছে ৬.৫৫ ইঞ্চি ফুল HD+ অ্যামোলেড ডিসপ্লে প্যানেল রয়েছে। স্ক্রিন রিফ্রেশ রেট 90 হার্জড। ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। RAM এর জন্য ৮ GB + ১২ GB ভেরিয়েশন রয়েছে। এটিতে ১২৮ GB + ২৫৬ GB স্টোরেজ রয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১ এ চলে। এই ফোনটি স্টার রিভার ড্রিম এবং ভাসমান নাইট শেড কালার বিকল্পগুলিও রয়েছে। ক্যামেরা হিসেবে এই ফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেল Sony IMX 766 প্রাথমিক সেন্সর রয়েছে। এগুলি ছাড়াও এর পিছনে ১৬ মেগাপিক্সেল, ১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল সহ তিনটি ক্যামেরা সেন্সর রয়েছে। ফোনের সামনের দিকে একটি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

আরও পড়ুন- দাম মাত্র ১০,০০০ টাকা, Amazon-এ লঞ্চ হল Galaxy M02s, রইল বিস্তারিত

এই ফোনের বিশেষ বৈশিষ্ট্যটি হল এই নতুন ফোনে Sony IMX ৭৬৬ এর প্রাইমারি ক্যামেরা রয়েছে। এটি ছাড়াও, Oppo Reno 5 pro+ 5G স্মার্টফোন রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। OppoReno 5 pro+ এর ডিজাইনটি Reno 5 pro এর মতোই। লঞ্চ হল Oppo-র আরও একটি উন্নতমানের ফিচার যুক্ত স্মার্টফোন Reno 5 pro+ 5G। এটি Oppo Reno 5 সিরিজের তৃতীয় ফোন। এর আগে সংস্থাটি এই সিরিজের দুটি ফোন Oppo Reno 5 pro এবং Reno 5 লঞ্চ করেছিল। এছাড়া চার্জিং এর জন্য, Oppo Reno 5 pro + 5G তে ৪৫০০ mAh ব্যাটারি রয়েছে, যা ৬৫W সুপারভোক ২.০ ফাস্ট চার্জিং সাপোর্ট করে।