Asianet News BanglaAsianet News Bangla

OPPO Reno7-অপেক্ষার অবসান, চিনে লঞ্চ হল ওপো রেনো সেভেন সিরিজের স্মার্টফোন, জেনে নিন স্পেশিফিকেশন

ওপো লঞ্চ করল সেভেন সিরিজের স্মার্টফোন। এর মধ্যে কয়েকটি আবার ফাইভ জি। চিনে লঞ্চ হয়েছে ওপোর নতুন মডেল।

Oppo Reno 7, Oppo Reno 7 Pro, Oppo Reno 7 SE launched, Have A Look On Camera and Variants
Author
Kolkata, First Published Nov 27, 2021, 10:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অপেক্ষার অবসান। প্রথম সারির মোবাইল কোম্পানি ওপো (Oppo)লঞ্চ করল রেনো সেভেন সিরিজের(Reno 7 series) বেশ কয়েকটি আবার ফাইভ জি সিরিজের(5G series)। সেই তালিকায় রয়েছে ওপো রেনো সেভেন (Oppo Reno 7), রেনো সেভেন প্রো(Oppo Reno 7 Pro),রেনো সেভেন এসই(Oppo reno 7 SE) । সবকটি স্মার্ট ফোনেই রয়েছে অ্যামোলেড ডিসপ্লে ও হোল পাঞ্চ ডিজাইন।  আপাতত চিনের বাজারে লঞ্চ করা হয়েছে এই ফোনগুলি। বিশ্বব্যাপী অন্যান্য বাজারে কবে এই স্মার্ট ফোন লঞ্চ করা হবে সেই ব্যাপারে এখনও কোন তথ্য সামনে আসেনি। তবে রেনো সেভেন সিরিজের স্মার্ট ফোনের বিষয়ে বেশ কিছু তথ্য প্রকাশ্যে এসেছে।

ওপো রেনো সেভেন(Oppo Reno 7)-র ৮জিবি RAM ও ১২৮জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম  ভারতীয় মুদ্রায় প্রায় ৩১,৫০০ টাকা। ডিভাইসটির অন্য একটি ৮জিবি + ২৫৬জিবি ভেরিয়েন্টের দাম প্রায় ৩৫,০০০ টাকা এবং প্রিমিয়াম ভ্যারিয়েন্ট ১২জিবি + ২৫৬জিবি মডেলের দাম প্রায় ৩৮,৫০০ টাকা।  অন্যদিকে, ওপো রেনো সেভেন প্রো(Oppo Reno 7 Pro) বেস ভ্যারিয়েন্ট ৮জিবি + ২৫৬জিবি মডেলের দাম প্রায় ৪৩,২০০ টাকা। স্মার্ট ফোনটির ১২জিবি + ২৫৬জিবি ভেরিয়েন্টের দাম প্রায় ৪৬,৭০০ টাকা। এবার আসা যাক ওপো রেনো সেভেন এসই(Oppo reno 7 SE)-র দামে। ৮জিবি + ১২৮জিবি-মডেলের দাম প্রায় ২৫,৭০০ টাকা এবং ৮জিবি + ২৫৬জিবি মডেলের দাম প্রায় ২৮,০০০ টাকা।  ৩ ডিসেম্বর থেকে চীনের বাজারে বিক্রি হবে ওপো রেনো সেভেন এবংওপো রেনো সেভেন প্রো। অন্যদিকে  রেনো সেভেন এসই বিক্রি শুরু হবে ১৭ ডিসেম্বর থেকে।  তিনটি মডেলই মর্নিং গোল্ড, স্টারে রেইন উইশ, এবং স্ট্যেয়ারি নাইট ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে।

আরও পড়ুন-Oppo Reno 7: অপেক্ষার অবসান, অবশেষে ২৫ নভেম্বর লঞ্চ হতে চলেছে এই স্মার্টফোন

আরো পড়ুন-Galaxy S21-গ্য়ালাক্সি এস টোয়েন্টি ওয়ানের জন্য রয়েছে নতুন তথ্য,আপডেট করতে হবে বেশ কয়েকটি অ্যাপ

এক নজরে দেখে নেওয়া যাক এই ফোনগুলির স্পেসিফিকেশন-

 ওপো রেনো সেভেনের এর পরিমাপ ১৫৬.৮×৭২.১×৭.৫৯ mm, ওজন ১৮৫ গ্রাম।

 সফটওয়্যারের দিক থেকে এই ফোন অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ও কালারস ১২ দ্বারা চালিত।

 এই ফোনে রয়েছে ডুয়াল-সিম সাপোর্ট।

ওপো রেনো সেভেন মডেলে রয়েছে একটি 6.43-ইঞ্চি FHD+ অ্য়ামেলেড ডিসপ্লে। যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯।  রিফ্রেশ রেট ৯০Hz

প্রসেসরের দিক থেকে এই স্মার্ট ফোনে রয়েছে অক্টা-কোর কো.ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮G SoC প্রসেসর। যা পেয়ার করা থাকছে ১২GB LPDDR4x RAM-এর সঙ্গে।

 অপটিক্সের দিক থেকে এই স্মার্ট ফোনে রয়েছে ৬৪MP প্রাইমারি শুটার লেন্স, একটি ৮MP ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং একটি ২MP ম্যাক্রো শুটার সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

 সেলফি এবং ভিডিও কলিং-এর জন্য এই ফোনে রয়েছে ৩২MP সোনি IMX৭০৯ সেলফি শুটার। স্মার্ট ফোনটিতে ২৫৬জিবি পর্যন্ত UFS ২.১ স্টোরেজ রয়েছে। সংযোগের বিকল্পগুলির মধ্যে রয়েছে ফাইভ জি, ফোর জি ভোলটি, ওয়াইফাই সিক্স, ব্লুটুথ  ভি ৫.২, GPS/ A-GPS, NFC, এবং একটি USB টাইপ- সি পোর্ট।

৬০ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং সাপোর্টেড ৪৫০০ mAh ব্যাটারি রয়েছে এই মডেলের স্মার্ট ফোনে।

এবার আসা যাক ওপো রেনো সেভেন প্রো-র স্পেসিফিকেশনে

এই ফোনে রয়েছে একটি ৬.৫৫-ইঞ্চি FHD+অ্যামোলেড ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০Hz এবং অ্যাসপেক্ট রেশিও ২০:৯

১২ জিবি পর্যন্ত LPDDR4x RAM সহ অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০-ম্যাক্স SoC দ্বারা চালিত এই স্মার্ট ফোন

স্মার্ট ফোনটিতে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে রয়েছে ৫০MP সোনি IMX766 প্রাইমারি সেন্সর একটি ওয়াইড-এঙ্গেল শুটার এবং একটি ২MP ম্যাক্রো শুটার লেন্স আছে।

২৫৬জিবি পর্যন্ত UFS ২.১ স্টোরেজ রয়েছে। সংযোগের বিকল্পগুলির মধ্যে রয়েছে ফাইভ জি, ফোর জি ভোলটি, ওয়াইফাই সিক্স, ব্লুটুথ  ভি ৫.২, GPS/ A-GPS, NFC, এবং একটি USB টাইপ- সি পোর্ট।

এই ফোনে রয়েছে ৪৫০০mAh ব্যাটারি। সঙ্গে রয়েছে ৬০ ওয়াটের ফাস্ট ফ্ল্যাশ চার্জ সাপোর্ট।

ওপো রেনো সেভেন প্রো-র পরিমাপ ১৫৮.২×৭৩.২×৭.৪৫mm এবং ওজন ১৮০ গ্রাম।

ফোনটি সফটওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক কালারস ১২ দ্বারা চালিত এবং এই মডেলে রয়েছে একটি ৬.৫৫-ইঞ্চি FHD+অ্যামোলেড ডিসপ্লে অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং ৯০Hz রিফ্রেশ রেট সাপোর্টেড স্মার্ট ফোনটিতে রয়েছে ডুয়াল-সিম ।

ডিভাইসটি ১২জিবি পর্যন্ত LPDDR4x RAM সহ অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি 1200-ম্যাক্স SoC দ্বারা চালিত। স্মার্ট ফোনটিতে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এতে রয়েছে একটি ৫০MPসোনি IMX766 প্রাইমারি সেন্সর। একটি ওয়াইড-এঙ্গেল শুটার এবং একটি ২MP ম্যাক্রো শুটার লেন্স। সেলফির জন্য, স্মার্ট ফোনটিতে একটি f/২.৪ লেন্স সহ একটি ৩২MP সোনি IMX709 সেলফি ক্যামেরা রয়েছে।

ওপো রেনো সেভেন প্রো মডেলে রয়েছে ২৫৬GB পর্যন্ত UFS ৩.১ স্টোরেজ। কানেক্টিভিটির দিক থেকে এই মডেলে রয়েছে ফাইভ জি, ফোর জি ভোলটি, ওয়াইফাই সিক্স সহ অন্যান্য বৈশিষ্ট্য।  ফোনটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে। এই মডেলের ফোনে রয়েছে একটি ৪৫০০mAh ডুয়াল-সেল ব্যাটারি। যা ৬৫ ওয়াটের চার্জিং ফেসিলিটি রয়েছে।

ওপো সেভেন প্রো এর পরিমাপ 160.2×73.2×7.45mm এবং ওজন 171 গ্রাম। স্মার্ট ফোনটি ডুয়াল-সিম (ন্যানো) সাপোর্টেড এবং উপরে ColorOS 12 সহ Android 11 সফটওয়্যার দ্বারা চলে এই ফোন।

ডিভাইসটিতে রয়েছে একটি 6.43-ইঞ্চি FHD+ (1,080×2,400 পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যার অ্যাসপেক্ট রেশিও 20:9 এবং 90Hz রিফ্রেশ রেট 90Hz।

রেনো সেভেন এসই-তে রয়েছে  ৮GB LPDDR4x RAM সহ অক্টা-কোর মেডিকাটেক জিমেনসিটি  ৯০০ SoC দ্বারা চালিত। একটি ৪৮MP সোনি IMX581 প্রাইমারি সেন্সর সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ প্যাক করে, সঙ্গে রয়েছে একটি ২MP ম্যাক্রো শুটার এবং একটি ২MP ডেপথ ক্যামেরা৷

 সেলফির জন্য, রেনো সেভেন এসই-তে রয়েছে f/২.৪ লেন্স সহ একটি ১৬MP সোনি IMX471 ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। সঙ্গে রয়েছে ২৫৬জিবি পর্যন্ত UFS ২.২ স্টোরেজ। কানেক্টিভিটি অপশন হিসাবে এই ফোনে থাকছে ফাইভ জি, ফোর জি ভোলটি, ওয়াইফাই সিক্স, ব্লুটুথ  ভি ৫.২, GPS/ A-GPS এবং একটি USB টাইপ-সি পোর্ট। এছাড়াও একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। স্মার্ট ফোনটিতে রয়েছে একটি ৪৫০০mAh ব্যাটারি। সঙ্গে রয়েছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সিস্টেম। 

Follow Us:
Download App:
  • android
  • ios