রিয়েলমে তার জনপ্রিয় সি-সিরিজের অন্তর্গত ভারতে দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। সংস্থাটি জানিয়েছে যে, ১৮ আগস্ট ভারতে রিয়েলমি সি টুয়েলভ এবং রিয়েলমি সি ফিফটিন লঞ্চ হতে পারে। সংস্থাটি ভার্চুয়াল ইভেন্টের জন্য সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট ও করেছে। এই ফোনগুলি বেলা সাড়ে ১২ টায় লঞ্চ করা হবে বলে জানা গিয়েছে। সংস্থাটি সি  টুয়েলভ এবং সি ফিফটিন উভয়ের জন্য নিজের ওয়েবসাইটে ব্যানারও পোস্ট করেছে। সংস্থা তরফ থেকে এখনও তেমন কিছু প্রকাশ করা হয়নি। তবে, সি  টুয়েলভ এবং সি ফিফটিন এন্ট্রি-লেভেল সেগমেন্টে থাকবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন- স্বাধীনতা দিবস উপলক্ষে 'লিমিটেড এসিডশন' মোবাইল, তেরঙ্গায় সেজে উঠল লাভা-এর স্মার্টফোন

সংস্থাটি অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এই দুটি স্মার্টফোনের লঞ্চের তারিখ প্রকাশ করেছে। সংস্থাটির দেওয়া ব্যানারটি দেখে আমরা নিশ্চিত করতে পারি যে এই দুটি স্মার্টফোনই বাজেটে থাকবে। সি  টুয়েলভ একটি ট্রিপল ক্যামেরা সেটআপ-সহ লঞ্চ করবে, আর সি ফিফটিন কোয়াড ক্যামেরা সেটআপের সঙ্গে লঞ্চ করবে। দুটি ফোনেই ৬০০০ এমএএইচ এর ব্যাটারি রয়েছে। এর পাশাপাশি দুটি ফোনে ক্যামেরা সেটআপের আওতায় ব্যাক প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও থাকবে। মনে করা হচ্ছে এই দুটি স্মার্টফোনের দাম থাকবে ১০,০০০ টাকার মধ্যে।

 

আরও পড়ুন- গুগলে গাইতে পারবেন জাতীয় সংগীত, স্বাধীনতা দিবসে ভীড় এড়িয়ে বড়সড় উদ্যোগ সংস্থার

রিয়েলমি সি ফিফটিন-

 রিয়েলমি  সি ফিফটিন-এ ফিচার হিসেবে থাকতে পারে এটি এইচডি প্লাস রেজোলিউশন সহ ৬.৫-ইঞ্চি ডিসপ্লে। পাশাপাশি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে ফোনের ফিচারে হতে পারে, যার ব্রাইটনেস এর জন্য ৪৬০ পিট পর্যন্ত হতে পারে। ফোনের স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৭ শতাংশ পর্যন্ত দেওয়া যেতে পারে। এই স্মার্টফোনটি ১৮ ওয়াটের দ্রুত চার্জিং সমর্থনের সঙ্গে আসবে। ফোনটি ৩ জিবি এবং ৪ জিবি র‌্যাম বিকল্পের সঙ্গে মিডিয়াটেক হেলিও জি ৩৫ এসসি প্রসেসর পেতে পারে। অভ্যন্তরীণ স্টোরেজ ৪ জিবি হতে পারে।

সেলফির জন্য এই ফোনে থাকবে ১৩ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।

রিয়েলমে সি  টুয়েলভ-

রিয়েলমে সি  টুয়েলভ এও থাকবে এইচডি প্লাস রেজোলিউশনের সঙ্গে ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও ৬০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ১০ ওয়াটে ডাব্লু ফাস্ট চার্জিং-এর সমর্থনে আসবে।