মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। মার্চ মাসেই ভারতে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন। লকডাউনের কারণে সংস্থার তরফ থেকে পিছিয়ে দেওয়া হয় বিক্রির দিন। অবশেষে শুরু হয় বিক্রিও। আবারও ১০ জুন বুধবার শুরু হবে এর ফ্ল্যাশ সেল। এক নজরে দেখে নেওয়া যাক কী কী ফিচার ব্যবহার করা হয়েছে এই স্মার্টফোনে।

রেডমি নোট ৯  স্মার্টফোনে থাকছে ৬ জিবি ব়্যাম সহ ৬৪ জিবি, ৬ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি এবং ৮ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। রেডমি নোট ৯ প্রো ম্যাক্স স্মার্টফোনের ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজের দাম ১৬,৫০০ টাকা, ৬ জিবি ব়্যাম ও ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজের দাম ১৭,৯৯৯ টাকা আর  ৮ জিবি ব়্যাম সহ ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজের দাম ১৯,৯৯৯ টাকা। বুধবার দুপুর ১২ টা থেকে এমআই ডট কম ও অ্যামাজন ডট ইন থেকে এর ফ্ল্যাশ সেল শুরু হবে।

রেডমি নোট ৯  স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য থাকছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ১) ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৪) ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সঙ্গে থাকছে প্যানোরোমা ও এইচডিআর ও এলইডি ফ্ল্যাস এর সুবিধা। এছাড়া থাকছে ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। 

এই স্মার্টফোনে থাকছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এই রেডমি নোট ৯ প্রো ম্যাক্স-এ ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ এমআইইউআই ১১ সঙ্গে অক্টাকোর প্রসেসর। সেই সঙ্গে ফাস্ট চার্জিং ব্যাটারি সহ এই ফোনে ব্যবহার করা হয়েছে ননরিমুভেবল ৫০২০ এমএইচএর ব্যাটারি। অ্যারোরা ব্লু, গ্লেসিয়ার হোয়াইট, ও কালো রং এর ভেরিয়েশনে এই ফোন পাওয়া যাবে।