মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। এবার সাধ্যের মধ্যে ভারতীয় বাজারে আসতে চলেছে স্য়ামসং গ্যালাক্সি এসেভেন ওয়ান স্মার্টফোন। বুধবার লঞ্চ হয়েছে এই জনপ্রিয় মোবাইল সংস্থার হ্যান্ডসেটটি। ভারতীয় স্মার্টফোনের বাজারে প্রতিযোগীতায় বেশ ব্যবসা করেছে এই সংস্থা এই স্মার্টফোনের জন্য। এই স্মার্টফোন লঞ্চের সময় থেকেই নজর কেড়েছিল মোবাইল প্রেমীদের। জেনে নেওয়া যাক এই স্মার্টফোনের স্পেসিফিকেশন।

আরও পড়ুন- আরও সস্তা হল স্য়ামসং গ্যালাক্সি এ টুয়েন্টিএস

আরও পড়ুন- সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার নিয়ে হাজির, এমআই আউটডোর ব্লুটুথ স্পিকার

 স্য়ামসং গ্যালাক্সি এসেভেন ওয়ান স্মার্টফোনে থাকছে ৬ ও ৮ জিবি ব়্যাম ও ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডিআর ডিসপ্লে। সেই সঙ্গে রয়েছে সুপার এমোলেড প্লাস ক্যাপাসিটিভ টাচস্ক্রিন। অপারেটিং সিস্টেম হিসাবে স্য়ামসং গ্যালাক্সি এসেভেন ওয়ান স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০.০ ওয়ান ইউআই২। সেই সঙ্গে রয়েছে ক্যুয়লকম এসডিএম৭৩০ স্ন্যাপড্রাগন ৭৩০ এর চিপসেট ।

আরও পড়ুন- উন্নতমানের ফিচার ও স্টাইলিস লুক, প্রকাশ্যে এল হুয়াওয়েই নোভা সেভেনআই স্মার্টফোন

এই স্মার্টফোনের ক্যামেরা অত্যন্ত আকর্ষণীয়। সেলফি ক্যামেরার জন্য থাকছে ৩২ মেগাপিক্সেল এইচডিআর ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ৩) ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৪)  ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর-সহ এলইডি ফ্ল্যাস, প্যানোরোমার সুবিধা। একই সঙ্গে স্য়ামসং গ্যালাক্সি এসেভেন ওয়ান স্মার্টফোনে থাকছে ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে নন রিমুভেবল ৪৫০০ এমএএইচের ব্যাটারি। ফোনের স্ক্রীনের নীচের দিকে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-এর সুবিধা। প্রিজম, ক্রাস ব্ল্যাক, সিলভার ব্লু ও পিঙ্ক -এর ভেরিয়েসনে পাওয়া যাবে এই স্মার্টফোন। স্য়ামসং গ্যালাক্সি এসেভেন ওয়ান স্মার্টফোন-এর মূল্য ২৯,৯৯৯ টাকা থেকে শুরু।