দেশের স্মার্টফোনের বাজারে প্রতিযোগীতা আরও বাড়িয়ে দিতে শীঘ্রই হাজির হতে চলেছে স্য়ামসং গ্যালাক্সি নোট টুয়েন্টি। সম্প্রতি প্রকাশিত হয়েছে এই স্মার্টফোনের লঞ্চের তারিখ। শোনা গিয়েছে এই নোট টুয়েন্টি স্মার্টফোন ৫ অগাষ্ট ভারতীয় স্মার্টফোনের বাজারে লঞ্চ হবে। তবে কবে থেকে এই ফোনের বিক্রি শুরু সেই সঠিক তারিখ এর বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা। আসন্ন ফোনটি হাই-এন্ড গ্যালাক্সি নোট টুয়েন্টি- এর সর্বশেষতম সংস্করণ হবে বলে মনে করা হচ্ছে। সাধারণত, দক্ষিণ কোরিয়ান জায়ান্ট অগাস্টে 'গ্যালাক্সি আনপ্যাকড' ইভেন্টে গ্যালাক্সি নোট সিরিজের নতুন সংস্করণটি লঞ্চ করবে।

ফোনের প্রচারের জন্য় সংস্থার তরফ থেকে ইউটিউবে একটি টিজার আপলোড করা হয়েছে। সেই প্রকাশিত টিজার অনুযায়ী, এই স্মার্টফোনের স্টাইলের একটি ঝলক দেখা গিয়েছে। এই স্মার্টফোন এস পেন নামে পরিচিত। এই এস পেন সংস্থাটি গ্যালাক্সি নোট স্মার্টফোন সরবরাহ করেছে। কিছু প্রতিবেদন নিশ্চিত করেছে যে আসন্ন স্মার্টফোনটি গ্যালাক্সি নোট টুয়েন্টি হবে। ভিডিওটির এক ঝলকটিতে ফোনের চেহারাটি খুব আকর্ষণীয় দেখাচ্ছে।

এই বছরের শুরুর দিকে স্যামসাং জানিয়েছিল যে শিগগিরই আরও একটি ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করা হবে, যা গ্যালাক্সি জেড ফোল্ড টু নামে পরিচিত হবে। এটি হল গত বছর গ্যালাক্সি ফোল্ডটির উত্তরসূরি। যাতে লঞ্চের সময় প্রযুক্তিগত সমস্যাগুলি পাওয়া গিয়েছিল। এর আগেও ফোনটি নিয়ে অনেক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। বলা হয়েছিল যে সংস্থাটি অগাস্টে লঞ্চিং ইভেন্টে তার ফোনটির বিষয়ে বিস্তারিত প্রকাশ কররে, এর খুব বেশি দাম পড়বে না। 

 

অনেক প্রতিবেদনে দাবি করা হচ্ছে, স্য়ামসং ফোল্ডেবল স্মার্টফোনটির দাম নিয়মিত গ্যালাক্সি ফোল্ডেবল ডিভাইসের অর্ধেক দাম পড়বে, তবে এই মুহূর্তে এটি কেবল একটি গুজব হিসাবে বলা হচ্ছে। ফাঁস হওয়া তথ্য অনুসারে, গ্যালাক্সি ফোল্ড ২-এ একটি ৭.৭-ইঞ্চি ডিসপ্লে থাকবে, যার সঙ্গে ৬.২৩-ইঞ্চি কভার ডিসপ্লে থাকবে। এছাড়াও প্রকাশিত হয়েছে যে স্য়ামসং তার নতুন গ্যালাক্সি ফোল্ড টু তে আল্ট্রা-থিক গ্লাস (ইউটিজি) ব্যবহার করতে পারে যা গ্যালাক্সি জেড ফ্লিপের জন্য করা হয়েছিল। তবে, অনেকেই বলেছেন যে গ্যালাক্সি ফোল্ডের দ্বিতীয় প্রজন্মের এস-পেন থাকার সম্ভাবনা কম।