Asianet News BanglaAsianet News Bangla

Toyota Hilux-প্রথমবার ভারতের মাটিতে পা রাখছে টয়োটা হিল্যাক্স,আগামী জানুয়ারিতে ভারতে লঞ্চ করছে গাড়িটি

১৯৬৮ সাল থেকে প্রায় ১৮ মিলিয়নের ওপর টয়োটা হিল্যাক্স গাড়ি বিক্রি করা হয়েছে বিশ্ববাজারে। ভারতে লঞ্চ হচ্ছে প্রথমবার। দাম হতে পারে প্রায় ৩০ লাখ টাকা।

Toyota To Launch Toyota Hilux, Brand New Car India Launch Set For January
Author
Kolkata, First Published Dec 3, 2021, 5:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের গাড়ি বাজারে এল সুখবর। খুশির বার্তা নিয়ে এল গাড়ি কোম্পানি টয়োটা। উল্লেখ্য, ১৯৬৮ সাল থেকে প্রায় ১৮ মিলিয়নের ওপর টয়োটা হিল্যাক্স (Toyota Hilux) গাড়ি বিক্রি করা হয়েছে বিশ্ববাজারে। কিন্তু ভারতের মাটিতে প্রথমবার পা রাখছে টয়োটা হিল্যাক্স। অর্থাৎ প্রথমবার ভারতে লঞ্চ হতে চলেছে এই টয়োটা কোম্পানির এই গাড়িটি। আগামী বছর অর্থাৎ ২০২২ সালেই ভারতে লঞ্চ করার সম্ভবনা রয়েছে টয়োটা কোম্পানির গাড়ি টয়োটা হিল্যাক্স। সম্ভবত ২০২২ সালের জানুয়ারিতেই(January,2022) ভারতের বুকে লঞ্চ করবে টয়োটা হিল্যাক্স(Toyota Hilux)। বিগত কয়েক দশক ধরে গ্লোবাল মার্কেটে টয়োটা কোম্পানি(Toyota company) টয়োটা হিল্যাক্স গাড়িটি বিক্রি করে আসছে।  ভারতে টয়োটা কোম্পানির গাড়িটির দাম হতে পারে প্রায় ৩০ লাখ টাকা।

টয়োটা হিল্যাক্স গাড়িটি আইএমভি-২ প্ল্যাটফর্মের হলেও, এটি টয়োটা কোম্পানির ফরচুনার, ইনোভা ক্রিস্টাল গাড়ির থেকে বেশ খানিকটা আলাদা। টয়োটা হিল্যাক্স গাড়িটির ডায়মেনশন এবং স্টাইলিংয়ের ওপর বিশেষ নজর দেওয়া হয়েছে। ভারতীয় গাড়ি প্রেমীদের কথা মাথায় রেখে টয়োটা হিল্যাক্স গাড়িটিতে যোগ করা হয়েছে বিভিন্ন ধরনের উন্নত মানের ফিচার। জেন ওয়াই লং-র ড্রাইভের প্রতি একটা ক্রেজ রয়েছে। তাই সেঅ বিষয়টিকে সামনে রেখে টয়োটা কোম্পানি তাঁর আসন্ন টয়োটা হিল্যাক্স গাড়িতে লং ড্রাইভের বিষয়টিতে বিশেষভাবে নজর দিয়েছে। সেই জন্য এই গাড়িতে ব্যবহার করা হয়েছে উন্নত টেকনোলজি। টয়োটা হিল্যাক্স গাড়িতে রয়েছে ক্যাপেবল অফ-রোডার হোয়াইল, আপডেটেড ২.৮ লিটার টার্বো ডিজেল ইঞ্জিন। এছাড়াও রয়েছে সিক্স-স্পিড ম্যানুয়াল এবং সিক্স-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন ইউনিট।

আরও পড়ুন-Fuel saving Car-লঞ্চ হল মারুতি সুজুকি সিলেরিও-র নতুন মডেল, ১ লিটার তেলে ২৬ কিমি সার্ভিস

আরও পড়ুন-Oppo E-Scooter-মাত্র ৬০ হাজার টাকায় পেয়ে যান ইলেকট্রিক স্কুটার,২০২৩ সালে ওপো নিয়ে আসছে ই-স্কুটার

টয়োটা কোম্পানির আসন্ন গাড়ি টয়োটা হিল্যাক্সের ইন্টিরিয়র ডিজাইনের ওপর বিশেষভাবে নজর দেওয়া হয়েছে। এই গাড়িতে ব্যবহার করা হয়েছে আধুনিক ও উন্নত ইনফোটেনমেন্ট সিস্টেম। টয়োটা কোম্পানি তার আসন্ন গাড়িতে সুরক্ষার বিষয়ে কোনও রকমের আপস করেনি। গাড়ির ইঞ্জিন ও অন্যান্য টেকনিক্যাল বিষয়ের ওপর খুব বেশি জোর দেওয়া হয়েছে। এই সেগমেন্টের অন্যান্য কোম্পানির গাড়ির থেকে এই গাড়িকে বেশি জনপ্রিয় করে তোলার লক্ষ্যেই আধুনিক টেকনোলজির ব্যবহার করা হয়েছে।  কি নেই এই গাড়িতে? আধুনিক অ্যাম্বিয়েন্ট লাইট, অটো এয়ার কন্ডিশন, ৮ ইঞ্চির আধুনিক ও উন্নত ইনফোটেনমেন্ট সিস্টেম থেকে জেবিএল স্পিকারস এবং অন্যান্য ফিচারের সমন্বয় রয়েছে টয়োটা হিল্যাক্সে। বিশ্ববাজারে টয়টা হিল্যাক্সের চাহিদা অন্যান্য গাড়ির তুলনায় বেশ অনেকটাই বেশী। সেই জন্যই ১৯৬৮ সাল থেকে গোটা বিশ্বে প্রায় ১৮ মিলিয়নের ওপর টয়োটা হিল্যাক্স গাড়ি বিক্রি হয়েছে। ভারতের বাজারেও এই গাড়ির চাহিদা খুব একটা কম নয়। ভারতের গাড়ি বাজারে টয়োটা কোম্পানির অন্যান্য গাড়ির মতো টয়োটা হিল্যাক্স জনপ্রিয়তা অর্জন করবে কিনা সেটা তো সময়ই বলবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios