Asianet News BanglaAsianet News Bangla

Samsung Galaxy A13 5G: একেবারে জলের দরে 5G মোবাইল ফোন লঞ্চ করল Samsung

বর্তমানে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে এই ফোন বিক্রি করা হচ্ছে। ৩ ডিসেম্বর থেকে, এটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি শুরু হবে। তবে ভারতের বাজারে এর কবে থেকে বিক্রি শুরু হবে সে সম্পর্কে এখনও তথ্য পাওয়া যায়নি।
 

Samsung Galaxy A13 5G smartphone start sell on 3 December in US BDD
Author
Kolkata, First Published Dec 2, 2021, 4:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

Samsung Galaxy A13 5G মোবাইল ফোন লঞ্চ করা হয়েছে, যা একটি সাশ্রয়ী মূল্যের সেগমেন্টের স্মার্টফোন। এই মোবাইলটির দাম ২০ হাজার টাকার কম। এর প্রধান স্পেসিফিকেশন সম্পর্কে কথা বলতে গেলে, এর পিছনের প্যানেলে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ব্যবহার করা হয়েছে MediaTek Dimension 700 চিপসেট। এছাড়াও, ব্যবহারকারীরা 90hz রিফ্রেশ রেট সহ একটি ডিসপ্লে পাবেন।
Samsung Galaxy A13 5G-এর দাম 
Samsung Galaxy A13 5G-এর দাম 249.99 ডলার ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৮,৭০০ টাকা। বর্তমানে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে এই ফোন বিক্রি করা হচ্ছে। ৩ ডিসেম্বর থেকে, এটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি শুরু হবে। তবে এর কালার ভেরিয়েন্ট সম্পর্কে এখনও তথ্য পাওয়া যায়নি।
Samsung Galaxy A13 5G এর স্পেসিফিকেশন
Samsung Galaxy A13 5G-এ একটি 6.5-ইঞ্চি ইনফিনিটি V HD প্লাস ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন 90Hz রয়েছে, যা স্ক্রলিং এবং গেমিংয়ে আরও ভাল অভিজ্ঞতা দেয়। এর সঙ্গে এতে একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে, যা বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল আনলক করার কাজ করে। এই মোবাইলটি কোম্পানির OneUI কাস্টম স্কিনে কাজ করে, যা Android 11-এর উপর ভিত্তি করে তৈরি। এছাড়াও এতে নক্স সিকিউরিটি ফিচার দেওয়া হয়েছে।
Samsung Galaxy A13 5G ব্যাটারি
Samsung Galaxy A13 5G-তে 5000mAh ব্যাটারি রয়েছে, যা 15W ফাস্ট চার্জিং সহ আসে। এছাড়াও, এটিতে NFC সমর্থিত, যা যোগাযোগহীন অর্থপ্রদানে সহায়তা করে। এটিতে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই 802 সমর্থন রয়েছে। এতে রয়েছে 3.5Mn অডিও জ্যাক। এটি একটি সাশ্রয়ী মূল্যের 5G মোবাইল ফোন।
Samsung Galaxy A13 5G ক্যামেরা সেটআপ
Samsung Galaxy A13 5G এর ক্যামেরা কথা বললে, এর পিছনের প্যানেলে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এতে প্রাইমারি ক্যামেরা একটি 50-মেগাপিক্সেল ক্যামেরা, যার অ্যাপারচার f/1.8 আছে। এছাড়াও, এটিতে একটি 2-মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে, যা f/2.4 অ্যাপারচার সহ আসে। এটিতে 2 মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে, যা f/2.4 অ্যাপারচারের সঙ্গে আসে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য কোম্পানি একটি 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দিয়েছে, যা f/2.0 অ্যাপারচারের সঙ্গে আসে।
Samsung এর অনেক 5G স্মার্টফোন থাকলেও ভারত-সহ বিশ্ব বাজারে এখন ২০ হাজার টাকার কম দামে 5G ফোন অফার করছে। এমতাবস্থায়, রেডমি, রিয়েলমি ওপো-র মতো চায়না সংস্থাগুলির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনা করছে Samsung।

আরও পড়ুন-Redmi Note 11T 5G Smartphone: দুর্দান্ত ফিচার ও অফার এর সঙ্গে ভারতে লঞ্চ হল এই স্মার্টফোন

আরও পড়ুন-OPPO-রেনো সেভেন সিরিজের পরই নতুন চমক ওপোর,নতুন স্মার্টফোনে থাকতে পারে মিডিয়াটেক ডিমেনসিটি ৯২০

আরও পড়ুন-Tech News: সাধ্যের মধ্যে উন্নত ফিচার, ভারতে চঞ্চ হতে চলেছে Infinix Note 11S স্মার্টফোন

আরও পড়ুন-Jio-এয়ারটেল,ভি-আইয়ের পর জিও প্রিপেড প্ল্যানের দাম বাড়ার জল্পনা, তবে আম্বানি ধীরে চলো নীতিতে বিশ্বাসী

Follow Us:
Download App:
  • android
  • ios