টুইটারের CEO পদ থেকে সরে যাচ্ছেন এলন মাস্ক, বড়সড় ঘোষণা করলেন টুইট করেই

| May 12 2023, 10:28 AM IST

elon musk twitter

সংক্ষিপ্ত

নতুন পদে দায়িত্বে আসীন হচ্ছেন এক মহিলা। বুধবারই নিজের সংস্থার বদল ঘোষণা করলেন সংস্থার মালিক এলন মাস্ক।

২০২৩ সালে এসে টুইটারে আবার বড়সড় বদলের ঘোষণা। এই মাইক্রোব্লগিং সংস্থার কাজ সামলানোর দায়িত্ব এবার হস্তান্তর করতে চলেছেন সংস্থার মালিক এলন মাস্ক। টেসলা কর্তা নিজে সোশ্যাল মিডিয়া মাধ্যম টুইটারের অ্যাকাউন্টে লিখে এই বদলের কথা ঘোষণা করেছেন যে, টুইটারের সিইও পদে তিনি আর বহাল থাকছেন না। তাঁর বদলে টুইটার সংস্থা পরিচালনা করবেন একজন মহিলা। ‘একজনকে খুঁজে পেয়েছি’ বলে তিনি নিজেই লিখে জানিয়েছেন তাঁর ফলোয়ারদের। মাত্র ৬ সপ্তাহ পর থেকেই তিনি টুইটারে CEO পদের দায়িত্ব গ্রহণ করবেন বলে জানা গিয়েছে।

টুইটারের মালিক ইলন মাস্ক নিজের অ্যাকাউন্টে লিখেছেন যে, টুইটারের চিফ এগজেকিউটিভ অফিসার হিসাবে দায়িত্ব গ্রহণ নিয়ে তাঁর এনবিসি ইউনিভার্সাল এগজেকিউটিভ লিন্ডা ইয়াকারিনোর সঙ্গে কথা হচ্ছে। সিইও-র পদ ছাড়লেও, টুইটারের নিয়ন্ত্রণ সম্পূর্ণ ছেড়ে দেবেন না ইলন মাস্ক। তিনি সংস্থার চিফ টেকনোলজিস্ট হিসাবে দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবারই টুইটারের সিইও ইলন মাস্ক একটি টুইট করে জানান, টুইটারের নতুন সিইও পেয়ে গিয়েছেন। আগামী ছয় সপ্তাহের মধ্যেই তিনি দায়িত্ব গ্রহণ করবেন। তবে সেই নতুন সিইও কে হবেন, সে বিষয়ে কিছু জানাননি মাস্ক। পরে টুইটারের অন্দর মহল থেকেই জানা যায়, এনবিসি ইউনিভার্সাল মিডিয়ার বিজ্ঞাপন বিভাগের চেয়ারম্যান লিন্ডা ইয়াকারিনো দায়িত্ব গ্রহণ করতে চলেছেন তিনি। যদিও ওই সংস্থার তরফে এই বিষয়ে কোনও জবাব দেওয়া হয়নি।

২০২২ সালের এপ্রিল মাসে ৪ হাজার ৪০০ কোটি ডলার দিয়ে টুইটার সংস্থাকে কিনে নেন ইলন মাস্ক। তারপর ভারতের পরাগ আগরওয়ালকে CEO-র পদ থেকে সরিয়ে দিয়েছিলেন মাস্ক। সংস্থার সিইও হিসাবে ওই বছরেই অক্টোবর মাসে দায়িত্ব গ্রহণ করেন তিনি। তবে, সেই সময়ই তিনি ঘোষণা করেছিলেন যে, একটি নির্দিষ্ট সময় অবধিই তিনি টুইটারের সিইও হিসাবে দায়িত্ব পালন করবেন। সংস্থার উন্নতির জন্য প্রয়োজনীয় পরিবর্তন আনার পরই তিনি সিইও পদ থেকে সরে যাবেন। সেই কথা অনুযায়ী, নতুন CEO খুঁজে পাওয়ার সঙ্গে সঙ্গেই নিজের দায়িত্ব হস্তান্তরের কথা জানিয়ে দিলেন এলন মাস্ক।
 

 

আরও পড়ুন-

সাবধান! বাড়ির মূল দরজার ক্ষেত্রে এই ভুলগুলি করলেই আপনার ভাগ্যে ঘনিয়ে আসবে বড়সড় বিপদ, জেনে নিন প্রধান ফটকের বাস্তু টিপস
রাজ্য পুলিশে নিয়োগ হবে মাত্র ৩ মাসের মধ্যেই, কড়া নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের
সাইক্লোন ‘মোকা’-র কারণে সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা, বঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস