Asianet News BanglaAsianet News Bangla

Diwali smart phone launch-দীপাবলিতে আসছে একগুচ্ছ স্মার্টফোন, জেনে নিন সেগুলো কি কি

-শুধু জিও নেক্সটই নয়, এই দিওয়ালিতে লঞ্চ হতে চলেছে একগুচ্ছ স্মার্টফোনসেই তালিকায় রয়েছে আসুস এইট জেড, ওয়ানপ্লাস নাইনআরটি, রেড মি নোট ১১, জিয়ামি রেডমি কে৪০ সহ আরও অনেকগুলো স্মার্টফোন

Upcoming Smartphones You Can Buy This Diwali, And Beyond
Author
Kolkata, First Published Nov 1, 2021, 6:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হিমেল হাওয়ার পরশের সঙ্গে জড়িয়ে রয়েছে আলোর উৎসব দীপাবলির(Diwali) আনন্দ। দিওয়ালি উৎসবের আনন্দকে দ্বিগুণ করতে এগিয়ে এসেছে টেকদুনিয়া। সম্প্রতি রিলায়েন্সের তরফে ঘোষণা করা হয়েছে এই দিওয়ালিতেই(Diwali) বাজারে আসছে বহুপ্রতিক্ষীত স্মার্টফোন জিও নেক্সট(Jio Next)। এই খবরের সঙ্গেই রয়েছে আরও একটি খুশির খবর। শুধু জিও নেক্সটই নয়, এই দিওয়ালিতে লঞ্চ হতে চলেছে একগুচ্ছ স্মার্টফোন। সেই তালিকায় রয়েছে আসুস এইট জেড(Asus 8Z), ওয়ানপ্লাস নাইনআরটি(One plus9RT) , রেড মি নোট ১১(Redme Note 11), জিয়ামি রেডমি কে৪০(Xiaomi Redmi K40) সহ আরও অনেকগুলো স্মার্টফোন।

অক্টোবরেই বাজারে আসার কথা ছিল আসুস এইটজেডে-( Asus 8Z )র। কিন্তু সেই সময় লঞ্চ না হওয়ায় দিওয়ালির মরশুমেই ভারতের বাজারে আসতে পারে আসুস সিরিজের এই নতুন স্মার্টফোনটি। আসুসের পর এবার আসা যাক ওয়ানপ্লাস নাইনআরটি( One plus9RT )-তে। ভারতে খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস নাইনআরটি (One plus9RT )। আসন্ন দীপাবলিতে বা তার পরই আপনি পেয়ে যেতে পারেন ওয়ানপ্লাস সিরিজের এই নতুন মডেল। প্রসঙ্গত, ইতিমধ্যেই চীনে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস নাইনআরটি( One plus9RT )। এই ফোনে রয়েছে উন্নতমানের ফিচার্স। ১২০Hz সামসাং E4 AMOLED ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ SoC ও ১২ GB পর্যন্ত RAM । উৎসবের মরশুমে চলতি মাসেই অর্থাৎ নভেম্বরে ভারতে পা রাখতে পারে রেড মি নোট ১১(REdme Note 11) । লঞ্চ হবে রেড মি নোট ১১ (REdme Note 11)-র ভ্যানিলা মডেলটি(Vanila Model)। এই নতুন স্মার্ট ফোনের ফিচার্সে থাকবে ৮ GB RAM,MIUI ১২.৫, এবং 90 Hz ডিসপ্লে। দিওয়ালির মরশুমে স্মার্টফোন লঞ্চের তালিকায় লাস্ট বাট নট ইন লিস্ট, জিয়ামি রেডমি (Xiaomi Redmi K40)। দিওয়ালির ঠিক পরেই, ১০ নভেম্বর লঞ্চ হতে চলেছে  রেডমি সিরিজের এই নতুন স্মার্টফোনটি। এক নজরে দেখে নেওয়া যাক কি কি ধরনের ফিচার্স রয়েছে জিয়ামি রেডমি কে৪০( Xiaomi Redmi K40)-তে। ৬ GB ইনিশিয়ল স্টোরেজ, 1080*2400 পিক্সেল রেজুলিউশনের ৬.৬৭ ইঞ্চি AMOLED স্ক্রিন।  

Changes In whatsapp-১ নভেম্বর থেকে হোয়াটসঅ্যাপে পরিবর্তন,অ্যানড্রয়েড ৪০৪-এ কাজ করবে না হোয়াটসঅ্যাপ

Jio Book will Launch- দিন পিছলো জিও বুক লঞ্চের, জিও নেক্সটের পরই বাজারে আসতে পারে জি বুক

উন্নত টেকনোলজির যুগে ১৩ থেকে ৮৩-র হাতে রয়েছে স্মার্টফোন। বলা বাহুল্য, কোভিড পরিস্থিতিতে অনলাইন ক্লাসের চাহিদা বাড়ায় রমরমিয়ে বৃদ্ধি পেয়েছে স্মার্টফোনের(Smartphone)চাহিদাও। তাই দিওয়ালির(Diwali) মরশুমকে হাতিয়ার করেই বাজারে আসছে ভিন্নস্বাদের স্মার্টফোন। বলা বাহুল্য, দিওয়ালির মরশুমে শুধু রকমারি স্মার্টফোনই লঞ্চ হচ্ছে না, বাজারে আসতে পারে জিও বুক বা জিও ল্যাপটপও(Jio Book)। বলা বাহুল্য, দিওয়ালির মরশুমে যেমন ব্যাঙ্ক থেকে নেওয়া লোনের ওপর সুদে ছাড় দেয়, বিভিন্ন অনলাইন শপিং সাইটে কেনা-কাটায় ছাড় দেয় এছাড়াও দিওয়ালি স্পেশাল বিভিন্ন রকমের বাম্পার অফার দেখা যায়। এদের সঙ্গে পাল্লা দিয়ে দৌড়াচ্ছে টেকদুনিয়াও। কখনও দিওয়ালি অফারে স্মার্টফোন থেকে আইফোনে আকর্ষণীয় অফার দিচ্ছে তো কখনও আবার একগুচ্ছ স্মার্টফোন থেকে ল্যাপটপ পর্যন্ত নিয়ে হাজির হচ্ছে দীপাবলি উৎসবের মরশুমে।  

;

Follow Us:
Download App:
  • android
  • ios