বাজারে এল মোবাইলের আরও একটি নতুন সংযোজন। মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। সম্প্রতি চিনে লঞ্চ হল ভিভো এক্সফিফটি স্মার্টফোন। স্টাইলিশ লুক-সহ প্রকাশ্যে এসেছে এই স্মার্টফোনের স্পেসিফিকেশন। তাতেই জানা গিয়েছে এই ফোনের বিস্তারিত তথ্য। এই ফোন লঞ্চের সঙ্গে সঙ্গে এই স্মার্টফোনের বিস্তারিত জানতে আগ্রহ প্রকাশ করেছে মোবাইলপ্রেমীরা। এক নজরে দেখে নেওয়া যাক কি কি ফিচার রয়েছে এই স্মার্টফোনে।

ভিভো এক্সফিফটি স্মার্টফোনে থাকছে ৮ জিবি ব়্যাম ও ১২৮ জিবি এবং ২৫৬ জিবি ইন্টারন্যাল স্টোরেজ ক্যাপাসিটি। এর সঙ্গে থাকছে ৬.৫৬ ইঞ্চি ফুল এইচডিআর পাঞ্চ হোল ডিসপ্লে। সেই সঙ্গে রয়েছে ওয়াটারড্রপ নচ ও আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন-সহ ১৬এম কালার। অপারেটিং সিস্টেম হিসাবে ভিভো এক্সফিফটি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যানন্ড্রয়েড ১০ ও ফানটাচ ১০.৫। এছাড়া এই ফোনে থাকছে লাইট সেন্সর, প্রক্সিমাইটি সেন্সর ও কম্পাস। সঙ্গে থাকছে কোয়লকম এসডিএম৭৬৫ স্ন্যাপড্রাগন ৭৫৬জি চিপসেট।

এই স্মার্টফোনের ক্যামেরা অত্যন্ত আকর্ষণীয়। সেলফি ক্যামেরার জন্য থাকছে ৩২ মেগাপিক্সেল এইচডিআর ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২)  ৮ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৩) ১৩ মেগাপিক্সেল পোট্রেইট অপটিক্যাল জুম ৪) ৮ মেগাপিক্সেল-এর ডেপথ সেন্সর-সহ এলইডি ফ্ল্যাস, এইচডি ও প্যানোরোমার সুবিধা। একই সঙ্গে ভিভো এক্সফিফটি স্মার্টফোনে থাকছে ফাস্ট চার্জ সাপোর্টের সঙ্গে নন রিমুভেবল ৪৩১৫ এমএএইচের ব্যাটারি। সঙ্গে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর-এর সুবিধা।  ডার্ক ব্লু ও লাইট ব্লু রঙের ভেরিয়েশনে পাওয়া যাবে এই ফোন।