সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার, ৪ ফেব্রুয়ারি বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে Xiaomi Mi 11

| Feb 01 2021, 12:51 PM IST

সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার, ৪ ফেব্রুয়ারি বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে Xiaomi Mi 11
সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার, ৪ ফেব্রুয়ারি বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে Xiaomi Mi 11
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

 

  • Mi 11 এর অপেক্ষার অবশান হতে চলেছে
  • স্মার্টফোনটির গ্লোবাল লঞ্চ হবে ৪ ফেব্রুয়ারি 
  • সংস্থা অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এই তথ্য শেয়ার করেছে
  • লঞ্চের আগে জেনে নেওয়া যাক Xiaomi Mi 11 এর স্পেসিফিকেশন

Xiaomi-এর নতুন ফোন Mi 11 এর জন্য অপেক্ষার অবশান হতে চলেছে। সংস্থার এই বহুল প্রতীক্ষিত স্মার্টফোনটির গ্লোবাল লঞ্চ হবে ৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার। Xiaomi (Xiaomi)তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এই তথ্য শেয়ার করেছে। এছাড়াও, সংস্থাটি বিশ্বব্যাপী  তার নতুন অপারেটিং সিস্টেম  MiUi 12.5 লঞ্চ করতে চলেছে। Xiaomi গত মাসের শেষে চিনে  Mi 11 লঞ্চ করেছিল। সংস্থাটি এটি পূর্ববর্তী মডেল Mi 10 এর আপগ্রেড হিসাবে লঞ্চ করেছে । এছাড়াও, এটিই প্রথম মডেল, যা Xiaomi তার ফ্ল্যাগশিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে লঞ্চ করেছে। অন্যরা যারা  বিশ্বব্যাপী লঞ্চের পরে Mi 11 হবে বলে আশা করা হচ্ছে  , এটি   ভারতে লঞ্চ করা হবে।

আরও পড়ুন- রাজনৈতিক প্রচারে আর ব্যবহার করা যাবে না ফেসবুক, পদক্ষেপের ভাবনা জুকেরবার্গ-এর ...

Subscribe to get breaking news alerts

Xiaomiর এই স্মার্টফোন  Mi 11 এর স্পেসিফিকেশন সম্পর্কে কথা বলতে গেলে এতে ডুয়াল-সিমের (ন্যানো) সমর্থন রয়েছে। এই ফোনটি Mi 11  Android 10 ভিত্তিক  Mi-UI 12.5 এ চলে   । ফটোগ্রাফির জন্য, এর পিছনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ফোনের প্রাথমিক ক্যামেরাটি ১০৮ মেগাপিক্সেল। ক্যামেরাটির বিশেষত্ব হল এতে উপস্থিত অপটিক্যাল জুম (ওআইএস) এর সমর্থন এবং এটি ফোরকে ভিডিওগুলি করতে পারে। এগুলি ছাড়াও এই ফোনে একটি ১৩-মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং ৫-মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে। সেলফি তোলার জন্য এই ফোনের সামনের দিকে একটি ২০-মেগাপিক্সেল ক্যামেরা সরবরাহ করা হয়েছে। ফোনের ব্যাটারি ৪,৬০০ mAh।

আরও পড়ুন- স্টাইলিস লুক সেই সঙ্গে ৬ টি ক্যামেরা সেটআপ, লঞ্চ হল Motorola Edge S ...

 

Xiaomi এখনও বিশ্বব্যাপী এই ফোনের দাম প্রকাশ করেনি, তবে জল্পনা করা হচ্ছে যে এই ফোনটি চিনে যে দামে লঞ্চ করা হয়েছিল তা বিশ্ব বাজারে একই হবে। চিনে এই ফোনের ৮ জিবি + ১২৮ জিবি ভেরিয়েন্টের দাম প্রায় ৪৫,৩০০ টাকা রাখা হয়েছে, ৮ জিবি + ২৫৬ জিবি ভেরিয়েন্টের দাম প্রায় ৪৮,৭০০ এবং ১২ জিবি + ২৫৬ জিবি ভেরিয়েন্টের দাম প্রায় ৫৩,২০০ টাকা ।