Niti Ayog  

(Search results - 9)
  • undefined

    CoronavirusJun 22, 2021, 5:19 PM IST

    কোভিশিল্ডের ডোজের সময়সীমা পরিবর্তন, জল্পনা উস্কে দিল নীতি আয়োগ

    এখনও পর্যন্ত দু-দুবার পরিবর্তন হয়েছে কোভিড ১৯এর ভ্যাকসিন কোভিশিল্ডি টিকার সময়সীমা। তবে আপাতত ডোজ ব্যবস্থার কোনও পরিবর্তন প্রয়োজন নেই। তেমনই জানিয়েছেন কেন্দ্রীয় সরকার। তবে নীতি আয়োগের সদস্য ভিকে পল জানিয়েছেন 'কোনও কিছুই পাথরে লেখা নেই'। যার অর্থ প্রয়োজনে আবারও পরিবর্তন করা হতে পারে করোনাভাইরাসের টিকার সময়ের ব্যবধান। প্রথমে বলা হয়েছে ২৮ দিনের ব্যবধানে দেওয়া হবে দুটি ডোজ। পরবর্তীকালে তা বাড়ি ৬-৮ সপ্তাহ করা হয়েছিল। বর্তমানে ১২-১৬ সপ্তাহের ব্যবধানে কোভিশিল্ডের দুটি ডোজ দেওয়া হচ্ছে গ্রাহকদের। 

  • undefined

    Coronavirus IndiaMay 27, 2021, 3:31 PM IST

    কোডিভ টিকা নিয়ে রটনা আর গুজবের জবাব, করোনা টিকার 'সাত-সত্যি' জানাল নীতি আয়োগ

    ভারতের কোভিড-১৯ এর টিকা কর্মসূচি নিয়ে একাধিক গুবজ বা কাল্পনিত কাহিনি গোটা দেশেই ছড়িয়ে পড়েছে। এই পরিস্থিতি আসল ঘটনা তুলে ধরতে আসরে নেমেছে নীতি আয়োগ। পিআইপি র মাধ্যমে জারি করা একচি বিজ্ঞপ্তিতে নীতি আয়োগের পক্ষ থেকে বলা হয়েছে টিকা কর্মসূচি নিয়ে যেসব তথ্য ছড়িয়ে পড়েছে তার অধিকাংশই অর্ধসত্য বা নির্লজ্জ মিথ্যাচাপর। নীতি আয়োগের সদস্য ও ভ্যাকসিন প্রশাসন সম্পর্কিত ন্যাশানাল এক্সপার্ট গ্রুপের চেয়ারম্যান সিভিডি-১ ডক্টর বিনোদ পল টিকা কর্মসূচি নিয়ে আসল আর সমস্ত তথ্য তুলে ধরেছেন। 
     

  • <p>coronavirus&nbsp;</p>

    India Dec 22, 2020, 5:35 PM IST

    ভারতে কি এসে গেল ব্রিটেনের নতুন করোনা, ফের মহামারির ভয়ের মধ্যেই বড় দাবি নীতি আয়োগের

    ব্রিটেনের নতুন করোনা কি এসে গিয়েছে ভারতে? নতুন করে বাড়ছে মহামারির ভয়। এরইমধ্যে দেশবাসীকে আশ্বস্ত করল নীতি আয়োগ। পরীক্ষা চলছে দিল্লিতে আসা যাত্রীদের।

     

  • <p>നിലവിലെ &nbsp;പ്രതിദിന വര്‍ദ്ധന തുടരുകയാണെങ്കില്‍ &nbsp;താമസിക്കാതെ രോഗം സ്ഥിരീകരിച്ചിരിക്കുന്നവരുടെ എണ്ണത്തില്‍ ബ്രസീലിനെ ഇന്ത്യ മറികടക്കുമെന്ന് വേള്‍ഡോമീറ്ററിന്‍റെ കണക്കുകള്‍ പറയുന്നു.&nbsp;</p>

    India Sep 30, 2020, 9:08 AM IST

    শীতকালে বাড়তে পারে করোনাভাইরাসের সংক্রমণ, আশঙ্কার কথা শোনালেন বিশেষজ্ঞ চিকিৎসক

    আগামী দিনে আরও ভয়ঙ্কর আকার নিয়ে পারে করোনাভাইরাসের সংক্রমণ। তাই আগামী দিনগুলিতে আরও সাবধানতা আবলম্বন করে চলা জরুরি। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে তেমনই জানিয়েছেন নীতি আয়োগের সদস্য চিকিৎসক বিনোদ পল। তিনি বলেছেন উৎসবের মরশুম এগিয়ে আসছে। তারপরই শীতকাল। তাই সংক্রমণ এড়াতে মুখোশের ব্যবহার বধ্যাতামূলক করার পাশাপাশি নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে চলা অত্যান্ত জরুরি। 

  • niti aayog

    Life StyleJul 23, 2020, 4:49 PM IST

    নিতি আয়োগ-এ শুরু হল কর্মী নিয়োগের পক্রিয়া, চলবে ১০ অগাষ্ট পর্যন্ত

    ন্যাশনাল ইনস্টিটিউশন ফর ট্রান্সফর্মিং ইন্ডিয়া জারি করল নিয়োগের বিশেষ বিজ্ঞপ্তি। ২০২০ সালে  নিতি আয়োগ অর্থাৎ ন্যাশনাল ইনস্টিটিউশন ফর ট্রান্সফর্মিং ইন্ডিয়ায় আয়োগ প্রধান অর্থনীতিবিদ, লিড অ্যাডভাইজার এবং  সিনিয়র লিড অ্যাডভাইজার পদে চলবে কর্মী নিয়োগ পক্রিয়া শুরু হয়েছে। 

  • undefined

    India Jan 10, 2020, 3:54 AM IST

    মোদীর গুরুত্বপূর্ণ বাজেট বৈঠকে নেই অর্থমন্ত্রী সীতারমণ-ই, উঠছে হাজারো প্রশ্ন

    কেন্দ্রীয় বাজেট পেশের আর বেশি দিন বাকি নেই। বেহাল অর্থনীতিকে দিশা দেখানো মোদী সরকারের সামনে বড় চ্যালেঞ্জ। শীর্ষস্থানীয় অর্থনীতিবিদদের নিয়ে বৈঠক করলেন মোদী। সেখানে আরও কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী থাকলেও বাদ গেলেন অর্থমন্ত্রীই।

     

  • undefined

    India Aug 23, 2019, 10:19 AM IST

    বিস্কুট থেকে গাড়ি, মুখ থুবড়ে পড়ছে মোদীনমিক্স! মন্দার বাজারে বিপুল ছাঁটাই-এর মুখে ভারত

    নরেন্দ্র মোদীর স্বপ্ন দেখাচ্ছেন ভারতকে ৫ ট্রিলিয়ন ডলারের অর্থনীতিতে পরিণত করার। কিন্তু ক্রমে দুর্বল হচ্ছে ভারতীয় অর্থনীতি। তার সঙ্গে পাল্লা দিতে হিমশিম খাচ্ছে ভারতীয় শিল্প মহল। অবস্থা সামলাতে সব ক্ষেত্রেই হতে পারে বিপুল ছাঁটাই।

  • കേരളത്തിന്‍റെ കാര്യമിങ്ങനെയാണെങ്കില്‍ സഹ്യന് കിഴക്ക് കിടക്കുന്ന മഴ നിഴല്‍ പ്രദേശമായ തമിഴ്നാടിന്‍റെ കാര്യം ഇതിലും കഷ്ടമാണ്. അതിരൂക്ഷമായ വരള്‍ച്ചയാണ് തമിഴ്നാട്ടിലെങ്ങും. വറ്റിവരണ്ട ജലാശയങ്ങള്‍. ചത്ത് മലച്ച ജലജീവികള്‍.... മനുഷ്യന്‍ തന്നെ വെള്ളത്തിനായി റേഷനിങ്ങ് വ്യവസ്ഥ കൊണ്ടുവരേണ്ട അവസ്ഥയിലാണ്.

    India Jun 25, 2019, 7:00 PM IST

    আর কয়েক বছরে জলশূন্য হবে দেশের বহু অঞ্চল, দাওয়াই দিলেন প্ৰধানমন্ত্রী

    এক ফোঁটা জলের জন্যে হাহাকার করতে হতে পারে দেশকে। সম্প্রতি নীতি আয়োগের রিপোর্টে জানা গিয়েছে, ২০২০ সালের মধ্যে দিল্লি, বেঙ্গালুরু, চেন্নাই, হায়দরাবাদ-সহ ভারতের ২১টি রাজ্যের ভূগর্ভস্থ পানীয় জলের পরিমাণ একেবারে তলানিতে এসে ঠেকবে।

  • আগামী বছরেই দেশ জুড়ে দেখা দিতে পারে তীব্র জলসংকট

    India Jun 8, 2019, 1:13 PM IST

    আগামী বছরেই দেশ জুড়ে দেখা দিতে পারে তীব্র জলসংকট

    আগামী এক বছরের মধ্যেই তীব্র পানীয় জলের সংকটে পড়তে চলেছেন ভারতের প্রায় ৪০ শতাংশ মানুষ। বলা হচ্ছে, ভারতের ইতিহাসে নাকি এত বড় জলকষ্ট এর আগে কখনও দেখা যায়নি।