North Korea  

(Search results - 26)
  • <h1 itemprop="headline">Kim Jong Un</h1>

    International3, Jul 2020, 6:39 PM

    কিম বলছেন করোনা মোকাবিলায় দৃষ্টান্ত স্থাপন করেছে উত্তর কোরিয়া, জেনে নিন আসল ছবি কেমন

    করোনাভাইরাস প্রতিরোধে তাঁর দেশ উজ্বল সাফল্যের প্রতীক।  বললেন উত্তর কোরিয়ার  কিম জং উন। সংক্রমণ প্রতিরোধে কিছু ব্যবস্থা নিয়েছে। জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি। 

  • <p>Kim Jong-un and Xi Jinping</p>

    International26, Jun 2020, 4:38 PM

    জিনপিং-এর বন্ধু কি তাহলে আর নেই, দেশ জুড়ে 'অদ্ভূত গতিবিধি'র কথা জানালো জাপান

    বলা হয় চিনের একমাত্র বন্ধু পাকিস্তান আর উত্তর কোরিয়া। সেই উত্তর কোরিয়ার স্বৈরাচারি শাসকের মৃত্যু নিয়ে ফের জল্পনা। এবার জাপান থেকে সরকারিভাবে সন্দেহ প্রকাশ করা হল। উত্তর কোরিয়ায় দেখা যাচ্ছে অদ্ভূত গতিবিধি।

     

  • <p>Kim</p>

    International8, Jun 2020, 8:12 PM

    নরেন্দ্র মোদীর অনুসরণ কিম জং উনের, 'আত্মনির্ভর' উত্তর কোরিয়া গঠনের ডাক

    উত্তর কোরিয়ার ক্ষমতাশীন দল ওয়ার্কার পার্টির দলীয় বৈঠকে কিম দেশের অর্থনীতিকে স্বাবলম্বী করার আহ্বান জানিয়েছে। করোনাভাইরাস কারণে দেশটির মধ্যে আর্থিক উদ্বেগ তৈরি হয়েছে। আর সেই উদ্বেগ কাটিয়ে উঠেতে দশীয় পণ্য উৎপাদনেই বেশি জোর দিয়েছেন বলে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম জানিয়েছে। 

  • <p>Kim before after</p>

    International6, May 2020, 11:12 PM

    প্রকাশ্যে কি দেখা দিলেন নকল কিম, আগের ছবির সঙ্গে মিলছে না নেই দাঁত-ঠোঁট-চুল-কান

    কিম জং উন 'বডি ডাবল' ব্যবহার করছেন। প্রকাশ্যে যাকে দেখা যাচ্ছে তিনি নকল কিম। এমন দাবিই উঠল। বলা হচ্ছে মিলছে না কিমের দাঁত, ঠোঁট, চুল, কান।

     

  • <p style="text-align: justify;"><strong>कार्डियोवैस्कुलर सिस्टम पर रखा गया था</strong><br />
दक्षिण कोरिया की प्रमुख वेबसाइट डेली एनके की रिपोर्ट के मुताबिक, किम जोंग उन को 12 अप्रैल को कार्डियोवैस्कुलर सिस्टम प्रोसीजर दिया गया। न्यूज साइट के मुताबिक, किम को स्मोकिंग, मोटापे और ज्यादा काम करने की वजह से कार्डियोवैस्कुलर सिस्टम पर रखा गया था। </p>

    International3, May 2020, 8:54 PM

    দুই কোরিয়ার সীমান্ত গুলির লড়াই, স্বমহিমায় প্রত্যাবর্তন কিমের, উল্টো সুর সিওলের

    প্রায় ১৯ দিনের অন্তর্ধানের পর শনিবারই প্রকাশ্যে এসেছিলেন কিম জং উন। কিন্তু তারপরে ২৪ ঘণ্টায়ও কাটল না। উত্তর ও দক্ষিণ কোরিয়া সীমানে শুরু হয়ে গেছে গুলির লড়াই।  সিওলের সামরিক বাহিনীর এক কর্তা  জানাচ্ছে সীমান্তবর্তী চেওরনের একটি সেনা চৌকি লক্ষ্য করেই আগ্নেয়াস্ত্র ছুঁড়েছিল উত্তর কোরিয়ার সেনারা। এই ঘটনা খুবই দুর্ভাগ্যজনক বলেও দাবি করা হয়েছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেয় এই ঘটনাকে দুর্ঘটনা বলেই মন্তব্য করেছেন। যদিও তা মানতে নারাজ সিওল, প্রতিপক্ষ পিয়ংইয়ং-এর দিকেই অভিযোগের আঙ্গুল তুলেছে। 
     

  • <p>গত ৩ সপ্তাহ তাঁকে নিয়ে বিশ্বজুড়ে নানা প্রশ্ন ঘোরাফেরা করছিল, স্বাস্থ্য নিয়ে নানারকম গুজব-জল্পনাও ছড়াচ্ছিল, অবশেষে সব জল্পনার অবসান ঘটালেন উত্তর কোরিয়ার সর্বময় কর্তা, একটি সার কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে প্রকাশ্যে এলেন কিম জং উন।</p>

    International2, May 2020, 9:46 AM

    মৃত্যু নিয়ে যাবতীয় জল্পনায় জল ঢাললেন, ২০ দিন পর বহাল তবিয়তে প্রকাশ্যে এলেন কিম

    গত ৩ সপ্তাহ তাঁকে নিয়ে বিশ্বজুড়ে নানা প্রশ্ন ঘোরাফেরা করছিল, স্বাস্থ্য নিয়ে নানারকম গুজব-জল্পনাও ছড়াচ্ছিল, অবশেষে সব জল্পনার অবসান ঘটালেন উত্তর কোরিয়ার সর্বময় কর্তা, একটি সার কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে প্রকাশ্যে এলেন কিম জং উন।
     

  • <p>ಇದಕ್ಕೆಲ್ಲಾ ಕಾರಣವಾಗಿದ್ದು, ಏಪ್ರಿಲ್ 15ರಂದು ಉತ್ತರ ಕೊರಿಯಾದಲ್ಲಿ ಆಚರಿಸಲಾಗುವ ತನ್ನ ಅಜ್ಜನ ಹುಟ್ಟುಹಬ್ಬ ಸಂಭ್ರಮ ಕಾರ್ಯಕ್ರಮದಲ್ಲಿ ಕಿಮ್ ಭಾಗಿಯಾಗದಿರುವುದು.</p>

    International1, May 2020, 8:21 PM

    উত্তর কোরিয়া প্রধান কিম জং উনের কি মৃত্যু হয়েছে, ৯৯ শতাংশ নিশ্চিত করছেন সিওলের রাজনীতিবিদ


    শুক্রবার প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার এক রাজনীতিবিদ দাবি করেছেন উত্তর কোরিয়ার প্রাধন কিম জং উনের মৃত্যু হয়েছে। এই বিষয়ে তিনি ৯৯ শতাংশ নিশ্চিত। তিনি আরও বলেন উত্তর কোরিয়ার উত্তরসূরি নির্বাচিত না হওয়া পর্যন্ত পিয়ংইয়ং-এর রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম কিছুই জানাবে না। যথক্ষণ না উত্তরসুরি নির্বাচন হচ্ছে ততক্ষণ কিমের বিষয়ে মুখে কুপুপ এঁটে থাকবে স্থানীয় প্রশাসনও। কিমের মৃত্যু সম্পর্কে এই দাবি করেছেন উত্তর কোরিয়া থেকে পালিয়ে আসা জি সিওং হো। যিনি গত মাসেই  একটি নির্বাচনে জিতে দক্ষিণ কোরিয়ার জাতীয় পরিষদে ফিউচার কোরিয়া পার্টির প্রতিনিত্ব করছেন। গত ২০০৪ সালেই তিনি উত্তর কোরিয়া থেকে পালিয়ে এসেছিলেন। 

  • <p>কিমের এই বিলাসবহু ট্রেনে ২০টিরও বেশি বগি রয়েছে। প্রতিটি বগিতে রয়েছে বিলাসবহুল জীবনের সবরকমের রশদ। আরামদায়ক গোলাপি সোফার ব্যবস্থা রয়েছে কিমের জন্য। এছাড়াও ট্রেনটির প্রতিটি বগিতে রয়েছে  কনফারেন্স হল এবং স্যাটেলাইট টিভির ব্যবস্থা।</p>

    International29, Apr 2020, 9:00 PM

    ট্রেনের পর স্যাটেলাইট ইমেজে কিমের নৌকা, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতেই কি এই পরিকল্পনা

    কোথায় রয়েছেন আর কেমন আছেন উত্তর কোরিয়ার রাষ্ট্র প্রধান? করোনাভাইরাসের এই মারাত্মক সংকটের সময়েই এই দুটি প্রশ্নে উত্তাল বিশ্ব। কিন্তু এখনও ধরা দিতে নারাজ ৩৬ বছরের দোর্দণ্ড প্রতার রাষ্ট্রনেতা কিম জং উন। কিন্তু আমেরিকা থেকে শুরু করে ইউরোপের গোয়ান্দা সংস্থাগুলি এখনই হাল ছাড়ছে নারাজ। এবার উত্তর কোরিয়ার ওপর নজরদারী চালান প্রজেক্ট নর্থ ৩৮এর একটি স্যাটেলাইট ইমেজে ধরা পড়ল উনসানের কাছে একটি বিলাস বহুল নৌকার ঘোরাফেরা। সেই নৌকাটি  কিমের ব্যক্তিগত ব্যবরারে জন্যই সংরক্ষিত। কিন্তু সেখানে কি কিম রয়েছে। 

  • International29, Apr 2020, 1:57 PM

    কিমের উত্তরসুরী কাকা না বোন, চার দশক পর কোরিয়ান রাজনীতিতে জল্পনা পিয়ং ইলকে নিয়ে

    এখনও সংকটে কিম জং উন। উত্তর কোরিয়ার প্রাধানের স্বাস্থ্য নিয়ে রীতিমত মুখে কুলুপ এঁটেছে রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম। কিন্তু এই অবস্থায় একের পর এক নাম উঠে আসছে কিমের উত্তরসুরী নিয়ে। প্রথম থেকেই জল্পনায় ছিল কিমের বোন কিম ইয়ো জং-এর নাম। দ্বিতীয় নাম হিসেবে উঠে এসেছে কিমের কাকা কিম পিয়ং ইলের নাম। শুধু নাম উঠে আসাই নয় দীর্ঘ প্রায় চার দশক পর তিনি উত্তর কোরিয়ার রাজনীতিতেই প্রাসঙ্গিক হয়ে উঠছেন বলেই সূত্রের খবর। কারণ উত্তর কোরিয়ার নেতৃত্ব কোনও মহিলাকে মেনে নেবে কিনা তা নিয়ে রীতিমত সংশয় রয়েছে। সেই কারণেই উত্তর কোরিয়ার নেতারা হয়তো কিমের কাকার ক্ষেত্রে কোনও আপত্তি করবে না। আরও একটি কারণ রয়েছে। উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল সুং-এর রক্ত রয়েছে তাঁর শরীরে। 

  • <p>kim</p>

    International29, Apr 2020, 10:07 AM

    অফুরন্ত পানীয় থেকে সুন্দরী তরুণী, দেখে নিন কিম জং উনের বিলাসবহুল ট্রেনের অন্দর

    মহামারীর আকারে ছড়িয়ে পড়া করোনভাইরাসের সংক্রমণ আটকাতে দিশেহারা অবস্থা গোটা দুনিয়ার। এই অবস্থাতেও আন্তর্জাতিক সংবাদমাধ্যমের নজর কেড়ে নিয়েছেন উত্তর কোরিয়ার সর্বময় কর্তা কিম জং উন। তাঁর শারীরিক অবস্থার কেমন তা নিয়ে এখন চলছে চুলচেরা বিশ্লেষণ। এর মধ্যেই হংকং-এর একটি সংবাদমাধ্যম দাবি করে, বেঁচে নেই আর কিম। যা নিয়ে শোরগেল শুরু হয়ে যায় গোটা দুনিয়ায়। তারমধ্যেই আবার খবর পাওয়া যায়, কিমের চিকিৎসায় উত্তর কোরিয়ায় বিশেষ চিকিৎসক দল পাঠিয়েছেন চিনের প্রেসিডেন্ট শি জিংপিং। তবে শত্রুদের মুখে ছাই দিয়ে কিম রয়েছেন বহাল তবিয়তেই, এমনটাই দাবি করছে পিয়ংইয়ং। এরমধ্যেই আমেরিকার স্যাটেলাইট ইমেছে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানা যাচ্ছে বিশেষ ট্রেনে করে নাকি উত্তর কোরিয়া সফরে বেরিয়েছেন দেশের সর্বময় কর্তা। কিমের এই ট্রেনে রয়েছে, বিলাসিতা ভরা জীবনের সব সুযোগ-সুবিধা। দামি দামি পানীয় থেকে সুন্দরী রমণী, হাত বাড়ালেই মিলবে সবকিছুই। চলুন উঁকি মারা যাক কিমের সেই বিশেষ ট্রেনের অন্দরে। 

  • <p style="text-align: justify;"><strong>किम के बेटे की उम्र है 10 साल</strong><br />
किम का बेटा अभी केवल 10 साल का है। कुछ दिन पहले ही यो जोंग को केंद्रीय समिति के राजनीतिक ब्यूरो का सदस्य चुना गया था जो कि देश में एक अहम पद है।</p>

    International27, Apr 2020, 9:54 AM

    কিম জংকে নিয়ে ১০ দিনের জল্পনার অবসান, অবশেষ মুখ খুলল দক্ষিণ কোরিয়া

    দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে ইন-র জাতীয় নিরাপত্তা উপদেষ্টা  মুন চ্যাং-ইন জানিছেন বর্তমানে কিম সুস্থ আছেন । আর বেঁচে বর্তেই আছেন তিনি। তবে তিনি রয়েছেন রিসর্ট শহর উনসানে। সেখানেই অবশ্য পৈত্রিক বাড়ি রয়েছে কিমের। এই এলাকার একটি স্টেশনও কিমের পরিবারের জন্য বরাদ্দ করা রয়েছে। আর সেই স্টশনে কিমের নিজস্ব ট্রেন দাঁড়িয়ে থাকার স্যাটেলাইট ইমেজ গতকালই সামনে এসেছিল। 

  • International26, Apr 2020, 2:35 PM

    কিমের ট্রেন গিয়েছিল উনসানে, কিন্তু এখনও পর্যন্ত বেপাত্তা উত্তর কোরিয়ার প্রধান

    কোথায় আছেন উত্তর কোরিয়ার প্রধান? কেমন আছেন কিম জং উন?  তিনি কি বেঁচে আছেন-- শুধু উত্তর কোরিয়া নয়। গোটা বিশ্বের কাছেই এটা লাক্ষ টাকার প্রশ্ন। ইংল্যান্ড থেকে আমেরিকার একাধিক সংবাদ মাধ্যম কিমকে নিয়ে খবর করলেও এখনও নিশ্চুপ উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম। এখনও বিষয়টি নিয়ে কিছু বলতে নারাজ সে দেশের প্রশাসনও। কিন্তু সূত্রের খবর হার্ট অপারেশনের দরুন কিম রীতিমত সংকটে রয়েছেন। ইতিমধ্যেই চিন বিশেষজ্ঞ চিকিৎসক আর অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম পাঠিয়েছে কিমের জন্য। তবে তার বেশি কিছু জানাতে নারাজ বেজিংও। দোর্দণ্ডপ্রতাপ এই রাষ্ট্র নায়ককে নিয়ে কী হচ্ছে তার কোনও উত্তর নেই। 
     

  • इस मामले के बाद देश से किसी अन्य संक्रमित की खबर नहीं आई। तानशाह ने  कोरोना को लेकर अधिकारियों को सख्त निर्देश दिए हैं। 

    International25, Apr 2020, 10:37 PM

    শুনতে পেলেও উত্তর দিচ্ছেন না, 'ভেগেটেটিভ স্টেট'-এ উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধান কিম জং উন

    জীবিত না মৃত ! সন্ধ্য়ে থেকেই উত্তর কোরিয়ার রাষ্ট্রনায়ক কিম জম উনকে শোরগোল পড়ে যায় বিশ্বে। কিমের মৃত্যুর খবর আরও জোর পায় হংকং টিভির একটি টুইটকে ঘিরে। যেখানে দেখা যাচ্ছে, উত্তর কোরিয়ার শাসকের মৃতদেহ শায়িত রয়েছে। তবে নিউ ইয়র্ক পোস্টের খবর বললে অন্য কথা। তারা জানাচ্ছে,হৃদযন্ত্রের অস্ত্রোপচারের পর বহুদিন ধরেই অসুস্থ কিম জং উন। মৃত্যু না হলেও বর্তমানে 'ভেগেটেটিভ স্টেট'-এ রয়েছেন এই রাষ্ট্রনায়ক। যেখানে সবার কথা শুনতে পারলেও উত্তর দিতে পারছেন না কিম। এমনই খবর দিচ্ছে জাপানের সংবাদ মাধ্য়ম। যা ফলাও করে ছাপা হয়েছে 'নিউ ইয়র্ক পোস্ট'-এ।  
     

  • <p>কিমের অসুস্থতা নিয়ে ক্রমেই বাড়ছে ধোঁয়াশা, বন্ধুর চিকিৎসায় এবার বিশেষজ্ঞ দল পাঠালেন জিনপিং</p>

    International25, Apr 2020, 2:17 PM

    কিমের অসুস্থতা নিয়ে ক্রমেই বাড়ছে ধোঁয়াশা, বন্ধুর চিকিৎসায় এবার বিশেষজ্ঞ দল পাঠালেন জিনপিং

    কিমের স্বাস্থ্যের অবস্থা নিয়ে ক্রমেই বাড়ছে ধোঁয়াশা, হংকং-এর সংবাদমাধ্যমের দাবি তিনি মারা গিয়েছেন , কিমের অসুস্থতার খবর মানতে রাজি নন ট্রাম্প, চিন থেকে উত্তর কোরিয়ায় গেল বিশেষ চিকিৎসক দল।
     

  • International23, Apr 2020, 2:43 PM

    ট্রাম্পের সঙ্গে বৈঠক থেকে কিমের দাম্পত্য, দেখুন উত্তর কোরিয়ার রাষ্ট্র প্রধানের বর্ণময় জীবনের ছবি

    কিম জং উন উত্তর কোরিয়ার প্রধান। বর্তমানে তিনি অসুস্থ। দীর্ঘ দিন ধরেই লোকচক্ষুর অন্তরালে রয়েছেন কিম। তাঁকে নিয়ে মুখে কুলুপ এঁটেছে উত্তর কোরিয়ার স্টেট মিডিয়া। কিন্তু রীতিমত কাজ চালিয়ে যাচ্ছে প্রতিবেশী তথা প্রতিদ্বন্দ্বী দেশ দক্ষিণ কোরিয়া। সূত্রের খবর অপারেশনের পর গুরুতর অসুস্থ কিম। কিন্ত একটি বিবৃতি জারি করে পেন্টাগন জানিয়েছে কিমের অবস্থা স্থিতিশীল।