North Korea  

(Search results - 48)
  • <p>रिपोर्ट्स के मुताबिक कोरोना नियमों को लेकर लोगों को डराने के लिए 28 नवंबर को तानाशाह किम जोंग के आदेश पर उत्तर कोरिया की सेना ने एक व्यक्ति को सार्वजनिक रूप से गोली मार दी। आरोपी मृतक कोरोना प्रतिबंधों को तोड़ते हुए चीन से सामान की तस्करी करते हुए पकड़ा गया था। बता दें कि उत्तर कोरिया ने अपनी सीमा को मार्च महीने से ही आधिकारिक रूप से बंद कर रखा है।</p>

    InternationalJun 28, 2021, 12:16 PM IST

    রোগা হয়ে যাচ্ছেন ১৪০ কেজির কিম, কোনওরকমে কান্না চাপছেন উত্তর কোরিয়াবাসী

    কয়েকদিন ধরেই ভারাক্রান্ত হয়ে রয়েছে উত্তর কোরিয়াবাসীর মন। কান্না চেপে রাখতে না পেরে অনেকে কেঁদেও ফেলছেন। সংবাদসংস্থা রয়টার্সের খবর, প্রেসিডেন্ট কিম জং উনের ওজন নাকি অনেক কমে গিয়েছে। আর তা নিয়ে উদ্বিগ্ন দেশবাসী। 

  • <p>नॉर्थ कोरिया को दुनिया के सबसे रहस्यमय देशों में गिना जाता है। इस देश के बारे में दुनिया को बस उतनी ही जानकारी होती है, जितना इस देश का तानाशाह देना चाहता है। यहां कई तरह की बंदिशों के बीच लोग रहते हैं। ऐसे में दुनिया को इस देश के बारे में काफी कम जानकारी मिल पाती है।&nbsp;</p>

    InternationalJun 22, 2021, 4:27 PM IST

    চিন যোগ সত্ত্বেও উত্তর কোরিয়া করোনা-মুক্ত দেশ, অবাক করার মত দাবি কিম জং উনের

    তবে কি উত্তর কোরিয়াই বিশ্বের একমাত্র করোনামুক্ত দেশ? আরও একবার এই প্রশ্নটা খুঁচিয়ে তুললেন  উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং উন।  গত ১০ জুনের মধ্যে ৩০ হাজারেও বেশি মানুষের কোভিড পরীক্ষা করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত একজনও করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যায়নি। এমনই এক অবিশ্বাস্য তথ্য কিম জং উনের প্রশাসন তুলে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার হাতে। আর সেই তথ্য নিয়েই তৈরি হয়েছে জল্পনা। কারণ কিম প্রথম থেকেই দাবি করে আসছিলেন তাঁর দেশে কোনও করোনা আক্রান্ত মানুষ নেই। 

  • <p><strong>&nbsp;নতুন নিয়ম উত্তর কোরিয়ার। এবার রাষ্ট্র হাত রাখল ছোট ছোট শিশুদের মাথায়। বলা হয়েছে প্রতিদিন নিয়ম করে ৯০ মিনিট পড়তে হবে কিমের জীবনী।&nbsp;</strong></p>

    InternationalJun 16, 2021, 5:44 PM IST

    কোভিড লকডাউন আর আর্থিক নিষেধজ্ঞা, দুইয়ের চাপে কি নাজেহাল কিম জং উন

    দেশে করোনাভাইরাসের সংক্রমণ নেই। প্রথম থেকেই এই দাবি করে আসছেন কিম জং উন। কিন্তু তারপরেও রীতিমত কঠোর লকডাউন চালিয়ে যাচ্ছেন। এই অবস্থায় দাঁড়িয়েই উত্তর কোরিয়া স্বৈরাচারী শাসক কিম জং উন দেশের মানুষকে খাবারের ঘাটতি হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন। তিনি জানিয়েছেন, করোনাভাইরাসের জনিত লকডাউন কমানো আর খাবারের ঘাটতি মেটাতে আলোচনায় বসছেন। রাজনৈতিক সম্মেলনও শুরু করেছেন। 

  • <p>उत्तर कोरिया के तानाशाह किम जोंग कोरोना के संक्रमण को रोकने के लिए कड़े प्रतिबंध लगाए हुए हैं। हाल में ही इन प्रतिबंधों को तोड़ने के आरोप में किम जोंग ने एक व्यक्ति को सार्वजनिक रूप से फायरिंग स्कॉड के जरिए गोली मरवा दिया। इतना ही नहीं, तानाशाह ने अपने नागरिकों को डराने के लिए चीन बॉर्डर पर एंटी एयरक्राफ्ट गनों को भी तैनात कर रखा है। जिन्हें सीमा से 0.6 मील के भीतर मिलने वाले किसी भी व्यक्ति को तत्काल गोली मारने के आदेश भी मिला हुआ है।</p>

    InternationalJun 10, 2021, 1:38 PM IST

    রোগা হয়ে যাচ্ছেন কিম জং উন, গোয়েন্দাদের নজর উত্তর কোরিয়ার শাসকের হাতঘড়ির দিকে

    তাহলে কি মেদ ঝরে যাচ্ছে, রোগা হয়ে যাচ্ছেন উত্তর কোরিয়ার দাপুটে স্বৈচারিশাসক কিম জং উন। কারণ টা কী? তিনি অসুস্থ না ইচ্ছে করেই ঝড়িয়ে ফেলছেন বাড়তি মেদ। জল্পনা বিশ্ব জুড়ে।  কারণ উত্তর কোরিয়ার নেতার মতই তাঁর ওজনও জল্পনার একটি বিষয়। কিমের ওজনের ওপর দীর্ঘ দিন ধরেই নজর রেখে আসছিল গোয়েন্দা সংস্থা। কারণ তাঁদের পরিবারের হৃদরোগে আক্রান্ত হওয়ার ইতিহাস রয়েছে। দীর্ঘ অনুপস্থিতির পর গত সপ্তাহে প্রকাশ্যে দেখা যায় কিম জং উনকে। আর সেখানেই তাঁকে রীতিমত রোগা দেখাচ্ছিল। তবে দেখা ছবিতে দেখা গেছে তাঁর হাতে রয়েছে একটি সুইস টাইমপিস। যার মাধ্যমে কিমের ওজনও মাপা যায়। 
     

  • ফলে, অলিম্পিক নিয়ে কিন্তু একটা অঅশনি সংকেত রয়েই যাচ্ছে। যদিও জাপান সরকার অলিম্পিক করার বিষয়ে একশো শতাংশ আত্মবিশ্বাসী। জাপান সরকারের মতে, অলিম্পিকই হবে করোনার বিরুদ্ধে মানুষের বিজয়ের প্রমাণ।

    SportsJun 9, 2021, 7:03 PM IST

    টোকিও অলিম্পিকস থেকে নাম প্রত্যাহার উত্তর কোরিয়ার, কারণটা কী

    করোনা ভাইরাস অতিমারীর জের। টোকিও অলিম্পিকে নেই উত্তর কোরিয়া। করোনার আতঙ্কের কারণেই এমন সিদ্ধান্ত। এই নিয়ে দ্বিতীয়বার অলিম্পিকে নেই কিমের দেশ।
     

  • <p>ಉತ್ತರ ಕೊರಿಯಾದ ಸರ್ವಾಧಿಕಾರಿ ಕಿಮ್ ಜಾಂಗ್ ಉನ್ ಆರೋಗ್ಯ ಸಂಬಂಧ ಅನೇಕ ವಿಚಾರಗಳು ಸದ್ದು ಮಾಡುತ್ತಿವೆ.&nbsp;</p>

    InternationalMar 16, 2021, 7:45 PM IST

    এবার আমেরিকাকে হুঁশিয়ারি কিমের বোনের, বাইডেনকে বললেন ঘুমাতে চাইলে এই পদক্ষেপ নেবেন না

    মার্কিন রাষ্ট্র প্রধানের বদল হয়েছে। কিন্তু একই থেকে গেল উত্তর কোরিয়া। এবার কিম জং উন নয় তাঁর বোন প্রভাবশালী কিম ইয়ো জং সরাসরি নিশানা করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে। তিনি সরাসরি বলেন মার্কিন প্রেসিডেন্ট যদি ভালোভাবে ঘুমাতে চান তাহলে যেন এজাতীয় সিদ্ধান্ত না নেন। 
     

  • <p>ഇപ്പോള്‍ വാക്സിന്‍ വികസിപ്പിച്ച ഭാരത് ബയോടെക്, സെറം ഇന്‍സ്റ്റ്യൂട്ട് എന്നിവ സ്ഥാപിക്കപ്പെട്ടത് കോണ്‍ഗ്രസ് ഭരിക്കുമ്പോഴാണ് അതിനാല്‍ വാക്സിന്‍റെ ക്രഡിറ്റ് കോണ്‍ഗ്രസിനും അവകാശപ്പെട്ടതാണ്. എന്നാല്‍ രണ്ട് വാക്സിനും തങ്ങളുടെ നേട്ടം എന്ന രീതിയില്‍ അവതരിപ്പിക്കാനാണ് ബിജെപി ശ്രമിക്കുന്നതെന്നും അജിത്ത് ശര്‍മ്മ കുറ്റപ്പെടുത്തി.</p>

    InternationalJan 5, 2021, 3:02 PM IST

    মহামারি তাঁর দেশে পা রাখতে পারেনি, কিন্তু তারপরেও কেন করোনা টিকা জন্য হাত পাতছেন

     গত এক বছর ধরে যখন গোটা বিশ্ব করোনাভাইারাসের সঙ্গে মরণপণ লড়াই চালিয়ে যাচ্ছিল তখন বারবারই কিম জং উনের প্রশাসন জানিয়েছিল তাঁদের দেশে করোনাভাইরাসের কোনও সংক্রমণ ঘটেনি। করোনাভাইরাসের আঁতুড়ঘর চিনের সঙ্গে এই দেশটি  সীমান্ত ভাগ করে নেয়। কিন্তু এখন যখন বিশ্বের অনেক দেশের হাতেই করোনাভাইরাসের টিকা এসে গেছে তখন দেশটির প্রধান তাঁদের ভ্যাক্সিন সরবরাহের জন্য অনুরোধ জানিয়েছেন। রাশিয়া থেকেই কেনা হয়ে গেছে করোনা টিকা।

  • <p>Kim Jong-Un</p>

    InternationalOct 31, 2020, 6:18 PM IST

    কিম জং-এর বোনের জায়গা দখল করলেন 'পপ-তারকা' প্রাক্তন প্রেমিকা, রহস্যজনকভাবে উধাও বউ

    উত্তর কোরিয়ার একচ্ছত্র নেতা কিম জং-উন। এতদিন তাঁর বোন কিম ইয়ো-জং'ই তাঁর পরবর্তী শাসক বলে মনে করা হতো। কিমের প্রশাসনেও দুই নম্বর জায়গাটি ছিল তাঁরই। কিন্তু, অতি সম্প্রতি ইয়ো-জং-এর জায়গাটি দখল করে নিয়েছেন কিম জং-উন প্রাক্তন প্রেমিকা, এমনটাই শোনা যাচ্ছে। এই প্রাক্তন প্রেমিকা আবার উত্তর কোরিয়ার একজন জনপ্রিয় পপ-তারকা-ও বটে।

  • undefined

    InternationalOct 13, 2020, 6:27 PM IST

    কী এমন হল যে জল এল কিম জং উনের চোখে, ক্ষমাও চাইলেন উত্তর কোরিয়ার প্রধান

    উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির প্রতিষ্ঠার ৭৫তম  বার্ষিকীতে একদম অন্য কিম জং উনকে দেখা গেল। জীবনে এই প্রথমবার তিনি দেশের নাগরিকদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। আর সেইসময় তাঁর চোখে জলও ছিল বলে জানিয়েছে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম। প্রতিপক্ষ প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার সঙ্গে সম্পর্ক ভালো করার কথাও বলেছিলেন তিনি। সেনা বাহিনীকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। 
     

  • undefined

    Coronavirus WorldSep 24, 2020, 5:03 PM IST

    দেখামাত্র গুলি করে জ্বালিয়ে দেওয়া হল দেহ, করোনা আতঙ্কে এতটা নির্মম হওয়া যায়

    দেখামাত্র গুলি করো। তারপর আগুনে পুড়িয়ে দাও দেহ। করোনা রুখতে এমনি ভয়ঙ্কর নির্দেশ দিয়েছেন কিম। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার মৎস বিভাগের এক কর্তাকে এভাবেই হত্যা করা হয়েছে।

  • <p>kim</p>

    InternationalSep 18, 2020, 12:50 AM IST

    কিমের কোপে এবার দেশের শিশুরাও, শিক্ষায় নতুন নির্দেশিকা জারি উত্তর কোরিয়ায়

    অনেকটা শিব ঠাকুরের আপন দেশে আইন কানুন সর্বনেশে কবিতাটির কথা মনে করিয়ে দেশে উত্তর কোরিয়া সরকারের নতুন নিয়ম। প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার একটি সংবাদ মাধ্যম জানিয়েছে সদ্যো একটি আদেশ জারি করা হয়েছে উত্তর কোরিয়া। যেখানে বলা হয়েছে প্রি স্কুলের বাচ্চাদের প্রতিদিন নিয়ম করে ৯০ মিনিট রাষ্ট্র প্রধান কিম জং উনের জীবনী পড়তে হবে। 
     

  • <p>लेकिन अचानक ही देश के एक कार्यक्रम में किम जोंग फैक्ट्री का उद्घाटन करते नजर आया। कई लोगों ने उसे तानाशाह का हमशक्ल बताया था। लेकिन असलियत कोई नहीं जान पाया।&nbsp;नॉर्थ कोरिया में नियम काफी सख्त है लेकिन चीन से कई तस्कर यहां आकर व्यापार करते हैं। ऐसे में कहीं ये तस्कर अपने साथ कोरोना लेकर ना आ जाए, इस कारण देखते ही गोली से उड़ा देने का निर्देश दिया गया है।&nbsp;</p>

    InternationalSep 11, 2020, 5:37 PM IST

    কিমের নির্দেশ করোনা আক্রান্ত দেখলেই গুলি করে হত্যা করতে হবে, দবি মার্কিন সেনার

    করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এক মর্মান্তিক পদ্ধতি অবলম্বন করেছেন উত্তর কোরিয়ার স্বৈরাচারি শাসক কিম জং উন।   করোনাভাইরাসে আক্রান্ত কোনও ব্যক্তিকে দেখা মাত্রই গুলি করে হত্যার নির্দেশ দেওয়া হয়েছে। এমনই বিস্ফোরণ দাবি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। প্রয়োজনে মার্কিন যুক্তরাষ্ট্র তথ্য দিতে পারে বলেও দাবি করা হয়েছে। দক্ষিণ কোরিয়ায় মোতায়েন মার্কিন ফৌজের দায়িত্বে থাকা কমান্ডার রর্বাট আব্রাহাম ওয়াশিংটন সেন্টার ফর স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশানাল স্টাডিজ আয়োজিত একটি ভার্চুয়াল সম্মেলনে অংশ নিয়ে এমনই বিস্ফোরক দাবি করেছেন। 

  • undefined

    InternationalAug 24, 2020, 7:25 PM IST

    উত্তর কোরিয়ার প্রধান কিমের মৃত্যু নিয়ে জল্পনা, সোশ্যাল মিডিয়ায় শুরু মস্করা

    বেশ কয়েক মাস হয়ে গেছে, এখনও পর্যন্ত উত্তর কোরিয়ার স্বৈরাচারি শাসক কিম জং উনকে জনগণের সামনে দেখা যায়নি। আর তা নিয়ে আবারও জল্পনা শুরু হয়ে গেছে। একটি সূত্র বলছে কিম জং উন কোমায় আচ্ছন্ন রয়েছেন। আর একটি সূত্র বলছে কিমের মৃত্যু হয়েছে। কিন্তু তাঁর বোন ইয়ো জং ক্ষমতা বুঝে না নেওয়া পর্যন্ত উত্তর কোরিয়া কিমের মৃত্যুর খবর সামনে আনবে না।

  • undefined

    InternationalAug 24, 2020, 10:07 AM IST

    কোমায় রয়েছেন কিম জং উন, তাই বোনের হাতেই ক্ষমতা, উত্তর কোরিয়ার সর্বময় কর্তাকে নিয়ে ফের তোলপাড় বিশ্বে

    উত্তর কোরিয়ার সর্বশক্তিমান নেতা কিম জং উনের শরীর-স্বাস্থ্য নিয়ে ফের জল্পনা। কিমের ভগ্নস্বাস্থ্য নিয়ে  গুঞ্জনে নয়া মাত্রা যোগ করে দক্ষিণ কোরিয়ার প্রয়াত প্রেসিডেন্ট কিম দাই-জুংয়ের এক প্রাক্তন পরামর্শদাতার চাঞ্চল্যকর দাবি, উতত্র কোরিয়ার শাক কোমায় আচ্ছন্ন এবং সেটাই তাঁর বোন কিম ইয়ো-জং এর হাতে ক্ষমতা ন্যস্ত করার কারণ।

  • <p><strong>উত্তর কোরিয়ার প্রচুর পরিমানে পারমাণবিক অস্ত্র মজুত করছে বলে দক্ষিণ কোরিয়ার একটি সংবাদ মাধ্যম জানিয়েছে। সেই সংবাদ মাধ্যমের দাবি অনুযায়ী বর্তমানে উত্তর কোরিয়ার স্বৈরাচারি শাসক কিম জং উনের হাতে রয়েছে ২০-৬০ &nbsp;পারমাণু&nbsp;</strong></p>

    InternationalAug 21, 2020, 5:25 PM IST

    উত্তর কোরিয়ায় কি দিন ফুরিয়ে আসছে স্বৈরাচারী কিম জং উনের, কেন নেতৃত্ব আসছেন বোন ইয়ো জং

    উত্তর কোরিয়া প্রশাসনে কিম জং উনের পরেই স্থান পেয়েছেন তার বোন কিম ইয়ো জং। কিন্তু কেন এই প্রশাসনে এই রদবদন তা নিয়ে এখনও পর্যন্ত কোনও সুলুক সন্ধান দিতে পারেনি দক্ষিণ কোরিয়া। কারণ দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থারই দাবি করেছে কিম জং উনের থেকে ক্ষমতা চলে যাচ্ছে বোন কিং ইয়ো জংএর হাতে। তবে করোনাভাইরাসের এই মহামারির সময়ই কয়েক মাস আগে অসুস্থ হয়ে পড়েছিলেন কিম জং উন। সেই সময় প্রশাসনিক দায়িত্বভার গ্রহণ করেছিলেন তাঁর বোন। বিশ্বজুড়ে কিমের মৃ্ত্যুর খবর রোটে যাওয়ার পরেও উত্তর কোরিয়ার শাসক হিসেবে উঠে এসেছিল কিম ইয়ো জংএর নাম।  দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ও মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকেও রীতিমত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছিলেন ৩৩ বছর ইয়ো জং। একটি সূত্র বলছে তিনি এই মুহূর্তে উত্তর কোরিয়ার সবথেকে শক্তিশালী মহিলা।