Swami Vivekananda  

(Search results - 9)
  • US President Donald Trump said that the future will be for the Patriots

    Kolkata2, Mar 2020, 6:06 PM

    ট্রাম্পের বিবেকানন্দ উচ্চারণে হোঁচট,মোদী সরকারকেই বিঁধলেন মমতা

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিবেকানন্দ উচ্চারণের ভুলেও মোদী সরকারকে কাঠগড়ায় তুললেন তৃণমূল নেত্রী। নেতাজি ইন্ডোরের সভায় মমতা বলেন, এটা ট্রাম্পের নয়, আমাদেরই ভুল। কেন্দ্রীয় সরকার মার্কিন প্রেসিডেন্টকে বিবেকানন্দের গুরুত্ব বোঝাতে পারেনি। মমতার দাবি, বিজেপির জন্যই দেশের সম্মান নষ্ট হচ্ছে।

  • undefined

    India 24, Feb 2020, 8:25 PM

    নমস্তের মঞ্চে ট্রাম্পের মুখে স্বামী বিবেকানন্দের বাণী, এল বেদ-এর প্রসঙ্গও


    ভারত-মার্কিন সম্পর্কের বন্ধনকে দৃঢ় করতেই হল নমস্তে ট্রাম্প। তবে এই সেতুবন্ধনের প্রথম স্থপতি ছিলেন স্বামী বিবেকানন্দ। সোমবার, 'নমস্তে ট্রাম্প'-এ মার্কিন প্রেসিডেন্টের মুখে শোনা গেল তাঁর বাণী। ট্রাম্প বললেন বেদ-এর কথাও।

  • বেহাল অবস্থায় পড়ে রয়েছে  বর্ধমানে স্বামীজির পৈতৃক ভিটে

    Burdwan13, Jan 2020, 2:01 AM

    বেহাল অবস্থায় পড়ে রয়েছে বর্ধমানে স্বামীজির পৈতৃক ভিটে

    কথা দেয় অনেকেই, কিন্তু কেউ কথা রাখে না। প্রতি বছরই প্রতিশ্রুতির বন্যা বয়ে যাই, কিন্তু কেউ খেয়াল করে না। সেকারণে আজও বেহাল অবস্থায় পড়ে রয়েছে পূর্ব বর্ধমানের কালনার দত্ত দারিয়াটন গ্রামে স্বামীজির পৈতৃক ভিটে। দেশ বিদেশ থেকে ভক্তরা স্বামীজির পৈতৃক ভিটে দর্শন করতে এলেও হতাশ হয়ে ফিরে যান। বহুবার স্বামী বিবেকানন্দের সাজানো মন্দির, সংগ্রহশালা ও গ্রামকে সাজিয়ে তোলার দাবি জানিয়েছেন গ্রামবাসীরা। কিন্তু মৌখিক আশ্বাস পেলেও কাজের কাজ হয়নি কিছু।
     

  • उन्होंने कहा, ये देश का दुर्भाग्य रहा कि डॉक्टर मुखर्जी और बाबा साहेब के सरकार से हटने के बाद, उनके सुझावों पर वैसा अमल नहीं किया गया, जैसा किया जाना चाहिए था।

    Howrah13, Jan 2020, 12:28 AM

    বেলুড়ে প্রধানমন্ত্রীর ভাষণ নিয়ে বিতর্ক, রামকৃষ্ণ-এর ভাষাতেই মোদীকে কটাক্ষ তৃণমূল সাংসদের

    বেলুড় মঠে নাগরিকত্ব আইন নিয়ে সওয়াল প্রধানমন্ত্রীর। তাঁর ভাষণ নিয়ে বিতর্ক তুঙ্গে রাজনৈতিক মহলে। সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরাও। এবার সেই তালিকায় নাম লেখালেন তৃণমূল সাংসদও।

  • মোমবাতি মিছিল

    Kolkata12, Jan 2020, 5:24 PM

    শুধুই বিবেকানন্দ, আজকের দিনে ফাঁসি হয়েছিল দুই বিপ্লবীর, মনে করিয়ে দিল নেটদুনিয়া

    আজকের দিনেই ফাঁসিকাঠে ঝোলানো হয়েছিল দুই বাঙালি বিপ্লবীকে, মাস্টারদা সূর্য সেন ও তারকেশ্বর দস্তিদারকে। বিবেকানন্দের জন্মদিনে এঁদেরকেও মনে করল নেটদুনিয়া।

  • যুগপুরুষ তিনি, স্বামীজির ১৫৭তম জন্মদিনে ফিরে দেখা তাঁকে

    Life Style12, Jan 2020, 11:07 AM

    যুগপুরুষ তিনি, স্বামীজির ১৫৭তম জন্মদিনে ফিরে দেখা তাঁকে

    স্বামী বিবেকানন্দ কলকাতার এক উচ্চবিত্ত হিন্দু বাঙালি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। ছোটোবেলা থেকেই আধ্যাত্মিকতার প্রতি তিনি আকর্ষিত হতেন। তার গুরু রামকৃষ্ণ দেবের কাছ থেকে তিনি শেখেন, সকল জীবই ঈশ্বরের প্রতিভূ তাই মানুষের সেবা করলেই ঈশ্বরের সেবা করা হয়। রামকৃষ্ণের মৃত্যুর পর বিবেকানন্দ ভারতীয় উপমহাদেশ ভালোভাবে ঘুরে দেখেন এবং ব্রিটিশ ভারতের আর্থ-সামাজিক অবস্থা সম্পর্কে প্রত্যক্ষ জ্ঞান অর্জন করেন। পরে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়ে ১৮৯৩ খ্রিষ্টাব্দের বিশ্ব ধর্ম মহাসভায় ভারত ও হিন্দুধর্মের প্রতিনিধিত্ব করেন। মার্কিন যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড ও ইউরোপে তিনি হিন্দু দর্শনের বিভিন্ন দিক সম্পর্কে অসংখ্য সাধারণ ও ঘরোয়া বক্তৃতা দিয়েছিলেন এবং ক্লাস নিয়েছিলেন।

  • undefined

    Kolkata11, Jan 2020, 12:10 PM

    কলকাতায় পা রাখার আগেই মোদীর টুইট, পশ্চিমবঙ্গে যাওয়ার জন্য মুখিয়ে আছি

    কলকাতায় পা রাখবেন বিকেলে। কিন্তু তার আগে  সকালে টুইট করে জানান দিলেন তিনি আসছেন। টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, বাংলায় দুদিনের সফরের জন্য মুখিয়ে রয়েছেন তিনি।  পাশাপাশি বেলুড়ে রামকৃষ্ণ মিশনে যাওয়া নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।
     

  • স্বামী বিবেকানন্দের মূর্তি

    India 14, Nov 2019, 7:37 PM

    রাজনীতির দলাদলিতে জড়াল বিবেকানন্দের মূর্তি, উত্তাল জেএনইউ

    ফের শিক্ষাঙ্গনে মূর্তি ভাঙার রাজনীতি । এবারের ঘটনাস্থল জহওরলাল নেহরু বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ে স্বামী বিবেকানন্দের পাদদেশের কিছুটা অংশ ভেঙে দেওয়া হয়। সেখানে কিছু অশ্লীল মন্তব্য লেখা হয়েছে।  

  • undefined

    USA23, Sep 2019, 4:20 PM

    ১২৬ বছর ১১ দিন পর ইতিহাসের পুনরাবৃত্তি, নরেন্দ্র নামই ফের ভারতের ধ্বজা ওড়ালো আমেরিকায়

    ১৮৯৩ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে স্বামী বিবেকানন্দ হিন্দু ধর্ম নিয়ে ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন। সন্ন্যায় নেওয়ার আগে তাঁর নাম ছিল নরেন্দ্রনাথ দত্ত। ১২৬ বছর পর আরেক নরেন্দ্র আমেরিকার মাটিতে ভারতকে তুলে ধরলেন। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।