Asianet News BanglaAsianet News Bangla

BJP in WB : যুব দিবসেই আর্ত সেবায় মাঠে নামল বিজেপি-র যুবক ব্রিগেড, গেরুয়া ভলেন্টিয়ার নিয়ে শুরু জোর চর্চা

স্বামী বিবেকানন্দের জন্মদিনে নতুন উদ্যোমে মাঠে নামতে দেখা গেল বিজেপি সমর্থিত ছাত্র যুবদের। তৈরি হয়ে গেল গেরুয়া ভলেন্টিয়ার। এদিকে করোনা সঙ্কট বাড়তে থাকায় রাজ্যের সর্বত্রই বন্ধ হয়েছে রাজনৈতিক কর্মসূচি। তাই মূহূর্তে তাই নতুন মোড়কে জনসেবায় ব্রতী হতে চাইছে গেরুয়া শিবির।

On Vivekananda's birthday BJP volunteers are starting to help corona victims
Author
Kolkata, First Published Jan 12, 2022, 2:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিগত বছরের শুরুতেই যখন গোটা রাজ্যের বুকে আছড়ে পড়েছিল করোনার দ্বিতীয় ঢেউ (second wave of the corona) তখন আর্ত সেবায় জীবনের ঝুঁকি নিয়ে রেড ভলেন্টিয়ারের (Red Volunteer) বেশে ঝাঁপিয়ে পড়তে দেখা গিয়েছিল বাম-ছাত্র যুবদের একটা বড় অংশকে। সম্প্রতি একই কায়দায় রাজ্যে করোনা সেবায় নেমেছে তৃণমূল পন্থী ছাত্র যুবরা। সবুজ ভলেন্টেয়িরারের বেশে ইতিমধ্যেই তারা কাজ শুরু করেছেন বিভিন্ন জেলায়। এমতাবস্থায় এবার স্বামী বিবেকানন্দের জন্মদিনে(Swami Vivekananda's birthday) নতুন উদ্যোমে মাঠে নামতে দেখা গেল বিজেপি সমর্থিত ছাত্র যুবদের। তৈরি হয়ে গেল গেরুয়া ভলেন্টিয়ার (BJP Volunteer) । এদিকে করোনা সঙ্কট বাড়তে থাকায় রাজ্যের সর্বত্রই বন্ধ হয়েছে রাজনৈতিক কর্মসূচি। তাই মূহূর্তে তাই নতুন মোড়কে জনসেবায় ব্রতী হতে চাইছে গেরুয়া শিবির।

আর সেই উদ্দেশ্যেই কলকাতা–সহ গোটা রাজ্যে করোনা আক্রান্তদের(Corona Affected in whole state, including Kolkata) পাশে দাঁড়াতে দলীয় কর্মীদের নিয়ে ঝাঁপাতে চায় গেরুয়া শিবির। এখনও পর্যন্ত ঠিক হয়েছে এর দায়িত্ব সামলাবে দলের যুব শাখা। তাদের নিয়ন্ত্রণের কাজ করে গেরুয়া ভলেন্টিয়াররা। ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিনেই শুরু হচ্ছে এই পরিষেবা। এদিন একটি ভার্চুয়াল অনুষ্ঠানেই এই কাজের শুভ সূচনা করার কথা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার(BJP All India President JP Nadda)। অনুষ্ঠানে থাকছেন বিজেপির সর্বভারতীয় যুব মোর্চার সভাপতি তেজস্বী সূর্য (Tejaswi Surya president of BJP's All India Youth Front)। প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি(State President of BJP Youth Front) হয়েছেন চিকিৎসক ইন্দ্রনীল খাঁ। বিজেপি সূত্রে খবর, তাঁর নেতৃত্বেই করোনা আক্রান্তদের চিকিৎসা সংক্রান্ত পরিষেব‌া দেবে বিজেপি। করোনা আক্রান্তদের ‌বাড়িতে পৌঁছে দেওয়া হবে ওষুধ–সহ অন্যান্য জরুরি সামগ্রী। ইতিমধ্যেই ইন্দ্রনীল খাঁ-র নেতৃত্বে ১০০ জন চিকিৎসকের একটি দলও তৈরি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন- ফের বিট কয়েন মাফিয়াদের দৌরাত্ম্য, হ্যাক হল তথ্য ও সম্প্রচার মন্ত্রকের টুইটার অ্যাকাউন্ট

সূত্রের খবর, ইতিমধ্যেই ১২৫ টি পুরসভা এবং ৩৪১ টি ব্লকে আলাদা করে দল তৈরি করা হয়েছে। জোনে জোনে কাজ করেই চলবে পরিষেবা দেওয়া কাজ। আক্রান্ত চিকিৎসা এবং হোম আইসোলেশনে থাকা রোগীদের জন্য আলাদা করে দুটি হেল্পলাইন নম্বর রখা হচ্ছে বলেও জানা যাচ্ছে। এদিকে চলতি মাসের শেষেই পুরভোট রয়েছে রাজ্যের চার পুরনিগমে। তার আগে বিজেপি-র এই সেবা কর্মসূচিকে রাজনৈতিক প্রচারাভিযানের নয়া কৌশল হিসাবেই দেখছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একটা বড় অংশ। জনসংযোগ বাড়াতেই যুব ফ্রন্টকে সামনে রেখে লড়াইয়ের ময়দানে নামতে চাইছে পদ্ম শিবির। এমনটাই মত অনেকের।

Follow Us:
Download App:
  • android
  • ios