শীতকাল আনা মানেই বাইরে যাওয়ার জন্য মনটা কেমন করে। তার উপর আবার দীর্ঘ লকডাউনে সকলেই অস্থির হয়ে উঠছে। একঘেয়েমি কাটাতে সকলেই পাড়ি দিচ্ছেন পছন্দের ডেস্টিনেশনে। তার উপর আবার দীর্ঘ লকডাউনে ক্ষতির মুখে পড়েছে ট্যুরিজম ব্যবসা। সেই ব্যবসাকে ফের চাঙ্গা করতে কম খরচে আকর্ষণীয় প্যাকেজ নিয়ে হাজির আইআরসিটিসি ( ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড )।

আরও পড়ুন-শীতের মরশুমে নিজেকে উষ্ণ রাখতে পাতে রাখুন এই ৫ বাদাম, ওজনও থাকবে নিজের বশে...

সম্প্রতি সংস্থার তরফে বেশ কিছু হলিডে প্যাকেজ আনা হয়েছে  যা সস্তার মধ্যে আকর্ষণীয় । এর মধ্যে রয়েছে  একদিনের বাইক অ্যাডভেঞ্চার ট্রিপ। মাত্র ২,৮৭০ টাকায় বাঁকুড়ার জয়পুর জঙ্গল ভ্রমণ করানো হবে এই বাইক ট্যুরে । যিনি এই ট্যুরে যাবেন তিনি নিজের বাইক অথবা সংস্থার বাইকও নিয়ে যেতে পারবেন। কোভিডের সমস্ত নিয়মবিধি মেনে আইআরসিটিসি-র গাইড মেনেই যেতে হবে এই ট্যুরে। এই  খরচের মধ্যেই থাকছে সারাদিনের খাওয়াদাওয়া থেকে দুর্ঘটনা বিমাও। 

 

তবে শুধু বাকুড়া নয়, ডুয়ার্স সাফারি থেকে শুরু করে সিকিমের গ্যাংটক, লাচুং সহ অন্যান্য আকর্ষণীয় হলিডে প্যাকেজও আনা হয়েছে আইআরসিটিসি-র তরফ থেকে। সংস্থার মূল উদ্দেশ্য হল, ভীতি কাটিয়ে কোভিড বিধি মেনে মানুষকে প্রকৃতির দিকে নিয়ে যাওয়া। এছাড়াও ডুয়ার্স সাফারি করা হচ্ছে। এটা তিন রাত ও চার দিনের ট্যুর। যার মোট খরচ পড়বে ১০, ৪২৬ টাকা।  নর্থ বেঙ্গলের অনেকগুলি জায়গা দেখানো হবে। এছাড়া সিকিমেরও একটা প্যাকেজ করা হচ্ছে। যার মধ্যে গ্যাংটক, লাচুং রয়েছে। পাঁচ রাত্রি এবং ছয় দিনের জন্য খরচ পড়বে ২০,৭১৫ টাকা।