Asianet News Bangla

আমেরিকায় চিনা দূতাবাসে আগুন, রাতের অন্ধকারে কী এমন নথি পোড়াচ্ছিলেন রাষ্ট্রদূত, দেখুন ভিডিও

কূটনৈতিক ও বাণিজ্যিক স্তরে জারি রয়েছে উত্তেজনা

চিনের সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতায় জড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র

এর মধ্যেই মঙ্গলবার রাতে মার্কিন মুলুকে চিনা দতাবাসে লাগল আগুন

দূতাবাসের দাবি চিনা রাষ্ট্রদূত কিছু নথি পোড়াচ্ছিলেন

 

Chinese consulate in Houston reportedly burning documents in courtyard, fire officials at spot BAL
Author
Kolkata, First Published Jul 22, 2020, 11:05 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মার্কিন যুক্তরাষ্ট্র এবং চিনের মধ্যে চলছে তীব্র কূটনৈতিক ও বাণিজ্যিক উত্তেজনা। তারমধ্যেই মঙ্গলবার রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টনের চিনা কনস্যুলেট জেনারেলের কার্যালয়ে আগিন লাগার খবরে চাঞ্চল্য তৈরি হয়েছিল। তবে দমকলের আধিকারিকরা ওই আগুন নেভাতে যেতে চিনা দূতাবাস থেকে বলা হয় চিনা রাষ্ট্রদূত কার্যালয় প্রাঙ্গণে কিছু নথি পোড়াচ্ছিলেন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলির পক্ষ থেকে ঘটনার বেশ কিছু ফুটেজ সোশ্য়াল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। সেইসব ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে হিউস্টন পুলিশ বিভাগ এবং দমকল বিভাগের কর্মকর্তারা চিনা দূতাবাস প্রাঙ্গণে ওই আগুন নেভানোর চেষ্টা করছেন।

হিউস্টন পুলিশ বিভাগ জানিয়েছে, স্থানীয় সময় রাত ৮ টা নাগাদ মন্ট্রোজ বুলেভার্ড ৩৪১৭ ঠিকানায় আগুন লাগার খবর পেয়েছিল পুলিশ। ঠিকানাটি চিনা দূতাবাসের। স্থানীয় কয়েকজন বাসিন্দা আতঙ্কিত হয়ে জানিয়েছিলেন চিনা কনস্যুলেট প্রাঙ্গণ থেকে ঘন ধোঁয়া উঠছে।

পুলিশই দমকল বিভাগকে সতর্ক করেছিল। দুই বিভাগ ঘটনাস্থলে পৌঁছে তারপর ভিতরে প্রবেশ করতে গেলে দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়, ঘটনাটি বড় কিছু নয়, রাষ্ট্রদূত কিছু নথি পোড়াচ্ছিলেন। হঠাৎ রাত্রিবেলা চিনা রাষ্ট্রদূত কী নথি পোড়াচ্ছিলেন, তাই নিয়ে জনমানসে কৌতূহল সৃষ্টি হয়েছে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios