ভারত মার্কিন প্রতিরক্ষা সহায়তার অংশ হিসেবে বর্তমানে এক্সারসাইজ যুধ অভ্যাস ২০১৯ নামে একটি যৌথ সামরিক প্রশিক্ষণ চালাচ্ছে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী। এই প্রশিক্ষণ চলছে মার্কিন মুলুকের ওয়াশিংটনের জয়েন্ট বেস লুইস ম্যাকর্ড-এ। আর সেখান থেকেই এদিন এক ভিডিও প্রকাশ করা হল, যেখানে বলা যেতে রপারে একেবারে দেশী স্টাইলে একসঙ্গে নাচতে দেখা গেল ভারতীয় ও মার্কিন সেনা সদস্যদের।

এই প্রশিক্ষণ শিবির শুরু হয়েছে দিন কয়েক আগেই। গত কয়েক দিনে এই শিবিরের বেশ কিছু ছবি ও ভিডিও সামনে এসেছে। কিন্তু কোনটিই এদিনের ভিডিও-র মতো কোলাহল তৈরি করতে পারেনি। সংবাদ সংস্থা এএনআই এই ভিডিওটি প্রকাশ করেছে। সেই ভিডিও-তে দেখা যাচ্ছে 'বদলুরাম কা বদন জমিন কে নিচে হ্যায়' গানের সঙ্গে ভারতীয় ও মার্কিন দুই বাহিনীই নাচছেন। এই গানটি আদতে ভারতীয় সেনার অসম রেজিমেন্টের মার্চিং সং।  

ভিডিওটি প্রকাশিত হতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। দুই ভিন্ন দেশের সেনা, সদস্যদের সুর এইভাবে মিলে যাওয়ায় দুই বাহিনীরই প্রশংসা করেছেন নেটিজেনরা। আবার অনেকেই বলেছেন, ঘৃণায় ভরা নেট দুনিয়ায় এই ভিডিও তাঁদের মুখে হাসি ফুটিয়েছে। এক টুইটার ব্যবহারকারী আবার বদলুরাম গানের ইতিহাসও প্রকাশ করেছেন।