ফের বন্দুকবাজের হামলা মার্কিন মুলুকে। এবার একেবারে খোদ রাজধানী ওয়াশিংটন ডিসির বুকেই প্রকাশ্য রাজপথে গুলি চালনার খবর পাওয়া যাচ্ছে। বৃহস্পতিবার রাতের এই ঘটনা নিয়ে মার্কিন পুলিশ বিভাগ এখনও কোনও বিবৃতি দেয়নি। তবে প্রত্যক্ষদর্শীদের দাবি অনুযায়ী এক মহিলা-সহ অন্তত ৬ জন এই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন। যাদের মধ্যে ইতিমধ্যেই ১ জনের মৃত্যু হয়েছে। আরও ১ জনের অবস্থা আশঙ্কাজনক।

বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যম থেকে পাওয়া খবর অনুযায়ী ঘটনাটি ঘটেছে ওয়াশিংটন ডিসির কলম্বিয়া হাইটস এলাকায়। ১৪ নম্বর স্ট্রিট ও কলম্বিযা রোড সংলগ্ন এলাকায়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, একাধিক গুলিচালনায় শব্দ পাওয়া গিয়েছে। ঘটনার কিছু পরেই ওই এলাকায় ছুটে যান চিকিৎসাকর্মীরা। প্রায় একই সঙ্গে ঘটনাস্থলে এসে পৌঁছায় পুলিশও। গুলিবিদ্ধদের অ্য়াম্বুল্যান্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্য়ে দুই জনের অবস্থা বেশ আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

আপাতত বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থল ঘিরে রেখেছে। বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। প্রথমে বা কারা কী উদ্দেশ্যে গুলি চালিয়েছে পুলিশের পক্ষ থেকে কিছু না জানানো হলেও, সদ্য সদ্য ডিসি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, একটি হাল্কা রঙের নিশান সংস্থার সেডান গা়ড়িতে করে এসে হামলা চালানো হয়েছে। সেই গৈাড়ির নম্বর প্লেট নেই। ২ ব্যক্তি ওই গাড়িতে রয়েছেন। তাদের সঙ্গে কালাশনিকভ ধরণের স্বয়ংক্রিয় রাইফেল রয়েছে। আপাতত এই গাড়িটির সন্ধান চালাচ্ছে পুলিশ।