Asianet News BanglaAsianet News Bangla

পা টিপে টিপে চুপি চুপি আসছে, ছায়ামূর্তির ভাইরাল ভিডিও ঘিরে তুমুল বিতর্ক সোশ্যাল মিডিয়ায়

৩৩ সেকেন্ডের ভিডিওটি পোস্ট করার সময় প্যারানর্মালিটি ম্যাগাজিনের পক্ষ থেকে জানান হয়েছিল এটি মার্কিন যুক্তরাষ্ট্রের কেনটাকির মোরহেডের কাছে শ্যুট করা হয়েছে। এটি যে নিরাপত্তা ক্যামারে থেকে শ্যুট করা হয়েছে তাও জানান হয়েছে। 

mysterious footage caught on CCTV has sparked controversy among netizens, speculating about ghosts BSM
Author
Kolkata, First Published Jul 18, 2022, 4:25 PM IST

মাত্র ৩৩ সেকেন্ডের একটি ভিডিও ফুটেজ নতুন করে জল্পনা উস্কে দিল ভূতের। সোজাসুজি ভূতের না বললেও চলে। যদিও প্যারানর্মালিটি নিয়ে যাঁরা গবেষণা করেন তাদের নতুন করে আকৃষ্ট করেছে এই ভিডিও ফুটেজটি। তবে এই বিষয়ে যারা অবিশ্বাস করে তারাও প্রশ্নবানে জর্জরিত করে বিশ্বাসীদের। সিসিটিভি ফুটেজচি সম্প্রতি প্যারানর্মালিটি ম্যাগাজিন তাদের টুইটারে পোস্ট করেছে। তাই নিয়ে তুমুল উত্তেজনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

৩৩ সেকেন্ডের ভিডিওটি পোস্ট করার সময় প্যারানর্মালিটি ম্যাগাজিনের পক্ষ থেকে জানান হয়েছিল এটি মার্কিন যুক্তরাষ্ট্রের কেনটাকির মোরহেডের কাছে শ্যুট করা হয়েছে। এটি যে নিরাপত্তা ক্যামারে থেকে শ্যুট করা হয়েছে তাও জানান হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি ছায়ামূর্তি। যে কুঁজো হয়ে ধীর গতিতে হেঁটে যাচ্ছে। ভিডিওটি খুবই অস্পষ্ট। একটি গাড়ির পাশ থেকে ভিডিওটি শ্যুট করা হয়েছিল। ছায়ামূর্তিটি গাড়ির দিকে এগিয়ে যাওয়ার সময় চারদিকে দেখছিল। সাবধানী পা ফেলে এগিয়ে যাচ্ছিল। ক্লিপটি পোস্ট করার সময় একটি অডিও ধরা হয়েছে। যেখানে এক ব্যক্তি বলছে, 'আপনি তার মুখ স্পষ্ট দেখছে পাচ্ছেন।'

যাইহোক সিসিটিভির ফুটেজে অডিও রেকর্ড হয় না। তাই নেটিজেনরা প্রশ্ন তুলতে শুরু হয়েছে। অনেকেই জানিয়েছে, সিসিটিভি থেকে রেকর্ড করার সময় যারা রেকর্ড করছিল তারাই কথা বলছিল। অনেক নেটিজেনের প্রশ্ন ভিডিওটি অস্পষ্ট করার জন্য বারবার ট্রান্সফার করা হয়েছে। 

এক নেটিজেন বলেছেন আমার কাছে প্রশ্ন হল, এটি কি ইনফ্রারেড? কারণ ফ্যাকাশে প্রাণীটি আসলে গাঢ় রঙের হবে (কালো স্যুটে ডুড) এবং সেক্ষেত্রে সাদা দেখাবে। আমি জানি এটি আপনার ভিডিও নয় কিন্তু এর মতো জিনিসগুলি অনেক কিছু প্রকাশ করতে পারে মিস বিস্তারিত," একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন। 

অলৌকিক গবেষণার ক্ষেত্রে কাজ করছে বলে দাবি করা স্থানীয় সংস্থাগুলির মধ্যে একটি উত্তর দিয়েছে, "কেন ক্যামেরা নড়ছে তার উত্তর দেওয়ার জন্য, আপনি মনিটরের গ্লাসে তাদের ফোন থেকে এই ফুটেজ রেকর্ড করা ব্যক্তির প্রতিচ্ছবি দেখতে পারেন... এটি কী, একটি রেকর্ডিং বা রেকর্ডিং মূল ফুটেজের গুণমানকে হ্রাস করে। আমরা কী দেখছি তা জানার উপায় নেই।" তবে প্যারানর্মালিটি ম্যাগাজিনের তরফে এখনও কিছুই বলা হয়নি। 
আরও পড়ুনঃ খড়কুটোর মত ফুটবল আঁকড়ে ১৮ ঘণ্টা মাঝ সমুদ্রে লড়াই, জানুন তারপর কী হল

১৮ জুলাই থেকে কয়েকটা দিন সাবধান এই তিন রাশি, ভুল মানুষের খপ্পরে পড়ে তছনছ হতে পারে জীবন

'দ্রৌপদী মুর্মু আদিবাসী নন', রাষ্ট্রপতি নির্বাচনে অংশ নিয়ে বিস্ফোরক বীরবাহা হাঁসদা

Follow Us:
Download App:
  • android
  • ios