আবারও মার্কিন মুলুকে প্রাণ গেল দুই ভারতীয় বংশোদ্ভুত যুবকের। মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ডেস মোনিসের ওই যুবকদের বাড়িতে হানা দিয়ে তাঁদের গুলি করে খুন করে দুষ্কৃতিরা। 

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে, ভারতীয় বংশোদ্ভুত ওই পরিবারের সদস্যদের পরিচয় প্রকাস করা হয়েছে। জানা গিয়েছে, ওই পরিবারে ছিলেন ৪৪ বছরের চন্দ্রশেখর শুঙ্কারা, তাঁর ৪১ বছর বয়সী স্ত্রী লাবণ্য শুঙ্কারা, এবং তাঁদের ১৫ ও ১০ বছর বয়সী দুই পুত্র সন্তান। পরিবারের চার জন সদস্যদের মধ্যে দুই কিশোরকেই বেছে নিয়েছিলেন ওই দুষ্কৃতিরা। 

শুঙ্কারা পরিবারে সেই সময়ে থাকতে এসেছিলেন কিছু অতিথি। তাঁরা মৃতদেহগুলি দেখে তারপর বিষয়টিকে প্রকাশ্যে নিয়ে আসেন। এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। মৃতদের শরীর থেকে একাধিক গুলি উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে যে, এই ঘটনার জেরে তাঁরা ইতিমধ্যেই তদন্ত শুরু করে দিয়েছেন।  

ওয়েস্ট ডেস মোনিস-এর পুলিশ জানিয়েছে, পর্যাপ্ত সাক্ষ্যপ্রমাণ পেলে তবেই তাঁরা এই বিষয়ে তদন্ত শুরু  করবেন। তবে এই খুনের পিছনে কী কারণ থাকতে পারে তা নিয়ে ক্রমশ রহস্য ঘনাচ্ছে। কারণ এি খুনের কারণ পুলিশের কাছে এখনও অস্পষ্ট। ওই দুষ্কৃতিরা শুঙ্কারা পরিবারের পুরনো শত্রু ছিল কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।