বিশ্বে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা ২ লক্ষ ৭০ হাজার ছাড়িয়েছে। আর কেবল আমেরিকাতেই সংখ্যা ৭৫ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে। গত এপ্রিলের মাঝামাঝি থেকেই মার্কিন মুলুকে প্রতিদিন করোনা সংক্রমণে মৃত্যু হচ্ছে ২ হাজারেও বেশি মানুষের। সেই রেকর্ড বজায় থেকেছে গত বৃহস্পতিবারও। জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ২,৪৪৮ জনের।

 

এদিকে এবার করোনা সংক্রমণের শিকার হয়েছেন খোদ মার্কিন প্রেসিডেন্টের  ব্যক্তিগত সামরিক সহযোগী। এই ঘটনা সামনে আসতেই হোয়াইট হাউসে ত্রাহি ত্রাহি রব পড়ে যায়। দ্রুত প্রেসিডেবন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কোভিড ১৯ পরীক্ষা করা হয়। তবে দুজনের রিপোর্টই নেগেটিভ বলে জানা যাচ্ছে।

খুন হতে পারেন আশঙ্কা করেছিলেন, নিজের অ্যাপার্টমেন্টেই উদ্ধার হল করোনা গবেষকের দেহ

গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শিকার ৩,৩৯০ জন, আক্রান্তের সংখ্যা পেরোল ৫৬ হাজারের গণ্ডি

করোনা ক্লান্ত বিশ্বে ফের আশার আলো, সবার আগে ভ্যাকসিন আনার দাবি করছে ইতালি

আক্রান্ত ব্যক্তির পরিচয় প্রকাশ না করা হলেও তিনি মার্কিন নৌবাহিনীর সদস্য। তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের ব্যক্তিগত পরিচারক হিসাবে কাজ করতেন।  ট্রাম্পের সঙ্গে তাঁর যথেষ্ট সংস্পর্শের সম্ভাবনা রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। আর এই কারণেই, কপালে চিন্তার ভাঁজ প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে থাকা গার্ড থেকে শুরু করে হোয়াইট হাউস স্টাফদের। সেই কারণেই খন থেকে প্রত্যকদিন ট্রাম্পের কোভিড পরীক্ষা হবে বলে হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে।

এখনও শরীরে ভাইরাসের উপস্থিতি না পাওয়া গেলেও এবার থেকে প্রত্যকদিন তাঁর যে কোভিড পরীক্ষা হবে সেকথা স্বীকার করে নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট নিজেও। যদিও, ট্রাম্প  দাবি করছেন, ওই ব্যক্তির সঙ্গে তাঁর তেমন কোনও সংস্পর্শ হয়নি।