ফের দেশে বেড়ে গেল আক্রান্তের গ্রাফ। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমণের শিকার হয়েছেন ৩,৩৯০ জন। যার ফলে আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে দাঁড়িয়েছে ৫৬,৩৪২ জন। এদিকে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে মৃতের হারও। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ১০৩ জনের। যার ফলে এদেশে এখনও পর্যন্ত কোভিড ১৯ প্রাণ কেড়েছে ১৮৮৬ জনের।

 

 

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী করোনা সংক্রমণ জয় করে ভারতে সুস্থ হয়ে উঠেছেন ১৬,৫৩৯ জন। ফলে দেশে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৭,৯১৬। এর মধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী দাবি করেছেন, বিশ্বের সবদেশের তুলনায় ভারতেই করোনা আক্রান্তের মৃত্যুর হার সবচেয়ে কম, মাত্র ৩.৩ শতাংশ। দেশে ভেন্টিলেশনের প্রয়োজন হয়েছে মাত্র ৫৮২ জনের। ১,৭৪৭ জন রয়েছেন অক্সিজেন সাপোর্টে এবং ২,৫৪১ জন আইসিইউতে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৮.৮ শতাংশ।

খুন হতে পারেন আশঙ্কা করেছিলেন, নিজের অ্যাপার্টমেন্টেই উদ্ধার হল করোনা গবেষকের দেহ

লকডাউনের দেশে বাড়ি ফিরতে হাঁটছে শিশু থেকে বৃদ্ধ, ১২ ঘণ্টা একটানা পথ চললেন ৭ মাসের অন্তঃসত্ত্বাও

করোনা ক্লান্ত বিশ্বে ফের আশার আলো, সবার আগে ভ্যাকসিন আনার দাবি করছে ইতালি

বর্তমানে ভারতে গোটা দেশে করোনামুক্ত জেলার সংখ্যা ৩১৯, তাদের গ্রিন জোনে রাখা হয়েছে। ২৮৪টি জেলা রয়েছে অরেঞ্জ জোনে, আর রেড জোনে রয়েছে ১৩০টি জেলা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানান গত ১৩ সপ্তাহে ১৮০ টি জেলায় নতুন করে সংক্রমণের কোনও খবর নেই। ১৬৪টি জেলায় ১৪ থেকে ২০ দিনের মধ্যে মধ্যে কেউ কোভিড ১৯-এ আক্রান্ত হননি। আর ১৫৬টি জেলায় ২১ থেকে ২৮ দিনের মধ্যে কোনও সংক্রমণের খবর নেই।

এদিকে গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৩৯ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃতের সংখ্যা ২ লক্ষ ৭০ হাজারের বেশি। তবে আশার কথা সুস্থ হয়ে উঠেছেন ১৩ লক্ষের বেশি মানুষ।