রাশি অনুযায়ী দেখে নিন কী কী রাখবেন খাদ্য তালিকায়, যা খেলে আপনার স্বস্থ্য ভালো থাকবে

কমবেশি সবারই অসুখ বিসুখ লেগেই থাকে। তবে সুস্থ্য থাকতে খাদ্য তালিকায় পরিবর্তন আনা অত্য়ন্ত প্রয়োজন। রাশি অনুযায়ী খাদ্য তালিকায় বেশ কিছু খাবার রাখলেই শরীর ভালো থাকবে।
 

/ Updated: Apr 23 2022, 09:00 AM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

কমবেশি সবারই অসুখ বিসুখ লেগেই থাকে। তবে সুস্থ্য থাকতে খাদ্য তালিকায় পরিবর্তন আনা অত্য়ন্ত প্রয়োজন। রাশি অনুযায়ী খাদ্য তালিকায় বেশ কিছু খাবার রাখলেই শরীর ভালো থাকবে।
মেষ রাশি- এই রাশির জাতক-জাতিকারা শরীর ঠান্ডা থাকে এমন খাবার খান। তেল, ঝাল, মশলা জাতীয় খাবার এড়িয়ে চলাই ভালো। বৃষ রাশি- এই রাশির জাতক-জাতিকারা বেশি নুন খাবেন না। খাদ্য তালিকায় রাখুন শশা, বিট, কুমরো, ফুলকপি, বিনস, পালং শাক। মিথুন রাশি- এমন খাবার খান যা ফুসফুসকে ভাল রাখে। আপেল, আঙুর, কমলালেবু, গাজর, বিনস খেতে পারেন। কর্কট রাশি- এই রাশির জাতক-জাতিকাদের জন্য মাছ খাওয়া সবথেকে ভালো। মিষ্টি জাতীয় খাবার আপনাদের এড়িয়ে চলাই ভালো। সিংহ রাশি- চিন্তা থেকে দূরে থাকুন সেই সঙ্গেই খাদ্য তালিকায় রাখুন আপেল, লেবু, নারকেল, মধু খাওয়া অপনার জন্য খুব উপকারী। কন্যা রাশি- ফাইবার জাতীয় ও ওমেগা ফ্যাট যে খাবারে বেশি আছে সেই খাবার খাওয়া প্রয়োজন। এর ফলে এঁদের মস্তিষ্ক ভাল চলবে। তুলা রাশি- রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে এমন খাবার আপনি খেতে পারেন। প্রচুর পরিমাণে সবুজ সবজি খাওয়া আপনার জন্য প্রয়োজন। বৃশ্চিক রাশি- নেশাজাত দ্রব্য এড়িয়ে চলুন। সেঁকা খাবার আপনার জন্য খুব ভালো। খাদ্যা তালিকায় রাখুন কলা, ব্ল্যাক চেরি, নারকেল। ধনু রাশি- তেল-মশলা জাতীয় খাবার এড়িয়ে চলাই ভালো, খেলেও খুব কম পরিমাণ খাবেন। ভুট্টা, আপেল, ওটস খাওয়া আপনার জন্য ভালো। মকর রাশি- ক্যালসিয়াম রয়েছে এইরকম খাবার খাওয়া অপনার জন্য সব থেকে প্রয়োজন। গরুর দুধ, লেবু, বাঁধাকপি রাখুন আপনার খাদ্য় তালিকায়। কুম্ভ রাশি- সোডিয়াম ক্লোরাইড রয়েছে এমন খাবার খাওয়া খুব প্রয়োজন এই রাশির জাতকদের জন্য। মাছ, লেবু, আপেল, ভুট্টা খাদ্য তালিকায় রাখুন। মীন রাশি- মস্তিষ্ক, লিভার ও রক্ত ভাল রাখে এমন খাবার খাওয়া উচিত। খাদ্যতালিকায় রাখুন আঙুর, আপেল, কমলালেবু, পাতিলেবু ইত্যাদি।