প্রতিদিনের জল খাবারে পাউরুটি খান, আপনার স্বাস্থ্যের কতটা ক্ষতি করছেন জানেন, দেখুন ভিডিও

আজকাল মানুষ খেতে চায় কিন্তু খাবার তৈরির করার সময় নেই। কিন্তু আপনি কি জানেন এই সময় সাশ্রয়ী সাদা পাউরুটি বা ব্রেড, যেটি আপনার খাবার টেবিলে পরোটার জায়গা নিয়েছে, তা আপনার স্বাস্থ্যের জন্য কতটা ক্ষতিকর হতে পারে। নিজের অজান্তেই প্রতিদিন এটি খেয়ে ধীরে ধীরে নিজের ক্ষতি করছেন। 

/ Updated: May 26 2022, 11:25 AM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

আজকের দিনের দৌড়ঝাঁপ জীবনে ধীরে ধীরে সবকিছু বদলে যাচ্ছে। এমনকি সকালের জল খাবারে আমাদের টেবিলে রুটি বা ভাতের বদলে পাশ্চাত্যের খাবার ব্রেড বাটার বা কর্ন ফ্লেক্স মিল্ক ইত্যাদি জায়গা করে নিয়েছে। কারণ আজকাল মানুষ খেতে চায় কিন্তু খাবার তৈরির করার সময় নেই। কিন্তু আপনি কি জানেন এই সময় সাশ্রয়ী সাদা পাউরুটি বা ব্রেড, যেটি আপনার খাবার টেবিলে পরোটার জায়গা নিয়েছে, তা আপনার স্বাস্থ্যের জন্য কতটা ক্ষতিকর হতে পারে। নিজের অজান্তেই প্রতিদিন এটি খেয়ে ধীরে ধীরে নিজের ক্ষতি করছেন। 
হ্যাঁ, আসলে এই ব্রেড তৈরি হয় ময়দা দিয়ে। এই কারণেই এর খাওয়ার শরীরের অনেক ক্ষতি হতে পারে। রুটিতে পাওয়া পটাসিয়াম ব্রোমেট স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এর ক্রমাগত খাওয়ারর কারণে আপনাকে বড় ধরনের স্বাস্থ্যজনিত রোগের সম্মুখীন হতে পারে। এমন পরিস্থি তিতে বেশি করে সাদা পাউরুটি খেলে কী কী ক্ষতির সম্মুখীন হতে পারেন তা আপনার জানা জরুরি।