ইসরোর অন্দরমহলে টিম বজ্র জয়ন্তী যাত্রা, উঠে এল মহাকাশ গবেষণা নিয়ে হাজারো তথ্য

১৬ জুন তৃতীয় দিনে পড়ল 'বজ্র জয়ন্তী যাত্রা'। এদিন 'বজ্র জয়ন্তী যাত্রা'-র অংশগ্রহণকারীরা ইসরোতে যায়। সেখানে মিউজিয়াম ঘুরে দেখে অংশগ্রহণকারীরা।  
৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে বজ্র জয়ন্তী যাত্রার উদ্যোগ। মোট ৭৫ জন এনসিসি ক্যাডার এই যাত্রায় অংশগ্রহণ করেছে। ১৫ অগাস্ট লাল কেল্লায় স্বাধীনতা দিবস উদযাপনে অংশ নেবে এরা। এর আগে বজ্র জয়ন্তী যাত্রা দেশের বিভিন্ন প্রান্ত ছুঁয়ে যাবে। প্রত্যক্ষ করবে দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসকে। 

/ Updated: Jun 16 2022, 09:27 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

আজাদি কি অমৃত মহোৎসব উদযাপনের বর্ষে সচেতনতা প্রচার শুরু করেছে এশিয়ানেট নিউজ ও কেরালা এনসিসি ক্যাডার-এর যৌথ উদ্যোগে বজ্র জয়ন্তী যাত্রা। এই যাত্রার অঙ্গ হিসাবে ১৬ জুন পুরো টিম ইসরো-র মহাকাশ গবেষণাকেন্দ্র পরিদর্শন করে। সেখানে মহাকাশ গবেষণা নিয়ে নানান তথ্য সংগ্রহ করে পুরো দলটি। সামানে আসে মহাকাশ গবেষণা নিয়ে নানান তথ্য। কীভাবে ভারত স্বাধীনতার পর থেকে মহাকাশ গবেষণায় বিশ্বের কাছে সমীহ আদায় করল তার একটা কাহিনিও পরিষ্কার করে দলটির সামনে তুলে ধরা হয়। এশিয়ানেট নিউজ এবং কেরালা এনসিসি ক্যাডেট-এর যৌথ উদ্যোগে শুরু হল বজ্র জয়ন্তী যাত্রা। স্বাধীনতার ৭৫ বর্ষ পূর্তি উপলক্ষে এই বজ্র জয়ন্তী যাত্রার সূচনা হয় মঙ্গলবার। তিরুঅনন্তপুরমে কেরলের রাজ্যপাল আরিফ মহম্মদ খান জাতীয় পতাকা হাতে তুলে নিয়ে এই যাত্রার সূচনা করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এশিয়ানেট নিউজ মিডিয়া অ্যান্ড এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেডের এক্সিকিউটিভ চেয়ারম্যান রাজেশ কালরা। বজ্র জয়ন্তী যাত্রায় অংশ নেওয়া এনসিসি ক্যাডারদের তিনি শুভেচ্ছা জানান এবং সেই সঙ্গে বলেন এই যাত্রার মধ্যে দিয়ে তারা মহামূল্যবান অভিজ্ঞতা সঞ্চয় করবে যা অন্যদের মধ্যেও এক অনুপ্রেরণা তৈরি করবে।