Asianet News BanglaAsianet News Bangla

বাইডেন ও ট্রাম্পের মধ্যে চুলোচুলি, গণনাহীন ব্যালট নিয়ে উত্তেজনা, ১ ক্লিকে #TagsTrendingWorldNews

Nov 17, 2020, 2:18 PM IST
  • facebook-logo
  • twitter-logo
  • whatsapp-logo

নাটকীয়তার চমকে যেন ঘেরা মার্কিন প্রেসিডেন্সিয়াল ইলেকশন। এবার জর্জিয়া-তে খোঁজ মিলল ২৬০০ ব্যালটের। যা-র কোনও গণনা হয়নি। এই নিয়ে ট্রাম্প শিবির হইচই বাঁধালেও নির্বাচনের ফলে এই গণনা খুব একটা প্রভাব ফেলবে না। জর্জিয়ার ৫০ লক্ষ ভোট ব্যালটের মাধ্যমে পড়েছে। ঘটনাটি জর্জিয়ায় ফ্লয়েড কাউন্টি-তে। এই অঞ্চলে ট্রাম্প সবচেয়ে বেশি ভোট পেয়েছিলেন। 
তাঁর মসনদে স্থান পাচ্ছেন কারা। এই নিয়ে আজ এক গুরুত্বপূর্ণ ঘোষণা করতে পারেন আমেরিকার ভাবী প্রেসিডেন্ট জো বাইডেন। আমেরিকার অর্থনীতির হাল নিয়ে কথা বলতে গিয়ে বাইডেন জানিয়েছেন, বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। এই নিয়ে যাতে কোনও দ্রুত সিদ্ধান্ত তৈরি করা যায় তার জন্য নাকি মার্কিন কংগ্রেসকে অনুরোধও করেছেন বাইডেন। 
এবার সরাসরি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে কাঠগড়ায় তুললেন ভাবী প্রেসিডেন্ট বাইডেন। তিনি সাফ জানিয়েছেন, ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া যদি ট্রাম্প শুরু না করেন তাহলে মার্কিনিদের উপরে করোনাভাইরাসের দুর্দশার খাড়া আরও নেমে আসবে। দেশের আর্থিক হাল আরও খারাপ হবে এবং করোনাভাইরাসের জেরে মৃত্যুর মুখে পতিত হতে পারেন আরও অসংখ্য মানুষ। মার্কিন প্রেসিডেন্সিয়াল ইলেকশনে হেরে যাওয়ার পর ট্রাম্প কিছুতেই বাইডেন-কে ক্ষমতা হস্তান্তর করতে চাইছেন না। হিসাব অনুযায়ী সামনের জানুয়ারিতে হোয়াইট হাউসে প্রবেশ করার কথা আমেরিকার নয়া প্রেসিডেন্ট জো বাইডেনের। 
নতুন করে করোনাভাইরাসের প্রবল আক্রমণের মুখে আমেরিকার। রোজ দেড় লক্ষ নতুন আক্রান্তের খোঁজ মিলছে সেই দেশে। ওয়ার্ল্ডোমিটারের দেওয়া তথ্যে- গত ২৪ ঘণ্টায় আমেরিকায় ১ লক্ষ ৬২ হাজারেরও বেশি কেস পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৭৩৯ জনের। ক্যালিফোর্নিয়া এবং মিশিগানে ইন্ডোর ডাউনিং-এর ভিড়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফিলাডেলফিয়া-ও ইন্ডোরের ভিড়ে নিয়ন্ত্রণ আরোপ করেছে। 
স্পট ফিক্সিং-এর কেলেঙ্কারি থেকে আপাতত মুক্ত। কিন্তু, তার সত্ত্বেও অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। কারণ, ক্রিকেট অস্ট্রেলিয়ার দুর্নীতি দমন শাখা সাকিবের অন্তর্ভুক্তি নিয়ে আপত্তি জানিয়েছে। ফলে, বিগ ব্যাশের যে দলটি সাকিবকে দলে নেওয়ার বিষয়ে আগ্রহ দেখিয়েছিল, তারা আপাতত পিছু হঠেছে। এর আগে বিগ ব্যাশে সাকিব মেলবোর্ন রেনেগেডস ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে বিগ ব্যাশে খেলেছেন। 
 

Video Top Stories