অবিরাম বৃষ্টিতে নৌকা নামল ঠাকুরপুকুরে, প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ এলাকাবাসীর

নিম্নচাপের জেরে অবিরাম বৃষ্টিতে বেহাল অবস্থা বেহালায়। জলের তলায় ঠাকুরপুকুর-সহ বিস্তীর্ণ এলাকা।  ঠাকুরপুকুর ১২৪ নারকেল বাগান, বিদ্যাসাগর পল্লী, নেতাজি পল্লী, বকুল বীথি, পূর্বাচলের পুরো এলাকা জলের তলায়। বাধ্য হয়ে শুক্রবার যাতায়াতের জন্য এলাকায় নামাতে হয়েছে নৌকা। এদিকে কার্যত জল নিকাশি ব্য়বস্থারও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি প্রশাসনের তরফে, অভিযোগ এলাকাবাসীর।

/ Updated: Aug 22 2020, 08:10 AM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email


নিম্নচাপের জেরে অবিরাম বৃষ্টিতে বেহাল অবস্থা বেহালায়। জলের তলায় ঠাকুরপুকুর-সহ বিস্তীর্ণ এলাকা।  ঠাকুরপুকুর ১২৪ নারকেল বাগান, বিদ্যাসাগর পল্লী, নেতাজি পল্লী, বকুল বীথি, পূর্বাচলের পুরো এলাকা জলের তলায়। বাধ্য হয়ে শুক্রবার যাতায়াতের জন্য এলাকায় নামাতে হয়েছে নৌকা। এদিকে কার্যত জল নিকাশি ব্য়বস্থারও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি প্রশাসনের তরফে, অভিযোগ এলাকাবাসীর।এলাকাবাসীদের বক্তব্য দীর্ঘ ৩০ বছর ধরে এই অবস্থা। প্রশাসন প্রতি বছর আশ্বাস দেয় কিন্তু কোনও কাজ হয় না। এই এলাকার পাশে যে খাল থেকে নিকাশ এর জল বের হত, সেই খালে ৩ বছর ধরে কাজ হচ্ছে বলে অবস্থা খুব খারাপ। এলাকা লোকেদের দাবি ৩ বছর ধরে এই এলাকা একটু বৃষ্টি হলে ভেসে যাচ্ছে।  

 নৌকা থেকেই জানালেন ১২৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শঙ্কর শিকদার, 'গত বছরের মতোই একই ছবি এবারও ফিরে এসেছে। এই সমস্য়া থেকে বেরোনোর পরিকল্পনা প্রশাসনের নেই। এখানে প্রচুর মানুষ টিউবওয়েলের উপর নির্ভরশীল। এদিকে বৃষ্টিতে সেগুলি ব্য়বহার করতে পারছে না তাঁরা। আমরা তাঁদের জল বা ড্রাই ফুড পৌঁছে দিতে বেরিয়েছি '। অপরদিকে, হাওয়া অফিস জানিয়েছে য়ে বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে টানা বৃষ্টি হবে। এদিকে একটানা বৃষ্টি হলে ঠাকুরপুকুরের ওই সকল এলাকা আরও জলের নীচে নামবে। তাহলে বহু মানুষকে ঘর ছেড়ে অন্যত্র চলে যেতে হবে। এমনটাই আশঙ্কা নিয়ে জানিয়েছে এলাকার বাসিন্দারা।