আসছে শীত, নরম রোদ্দুর গায়ে মেখে পিকনিকের আমেজ উপভোগ করার জন্য থাকল ৫ ঠিকানা


শীত মানেই বেড়ানো। নরম রোদ গায়ে মেখে পরিবার, বন্ধুদের সঙ্গে আমোদ করার দিন। শীতের ছুটিতে পিকনিক তাই মাস্ট। তাই আমাদের দর্শকদের জন্য ৫টি পিকনিক স্পটের খবর জানান হল এখানে।

/ Updated: Nov 18 2019, 07:00 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

গাদিয়াড়া
হাওড়া জেলার অন্যতম পিকনিক স্পট গাদিয়াড়া, কলকাতা থেকে দূরত্ব প্রায় ৮৫ কিলোমিটার। ধর্মতলা থেকে বাসে যেতে গেলে লাগে মাত্র ২ থেকে আড়াই ঘণ্টা। এখানে হুগলি নদীর তীরে পিকনিক করার মজাই আলাদা। থাকার জন্য রয়েছে রজ্য সরকারের পর্যটন উন্নয়ন নিগমের রূপনারায়ণ ট্যুরিস্ট লজ। যাওয়ার আগে ফোন করতে পারেন ৯৭৩২৫১০০৭৬।

মায়াপুর
জলঙ্গি আর গঙ্গার মধ্যবর্তী স্থানে অবস্থিত মায়াপুর ইস্কনের মন্দিরের জন্য বিখ্যাত। এখানকার মন্দিরের সৌন্দর্য্য দেখতে দেখতে নদীর তীরে শীতকালে পিকনিক এক অনন্য অভিজ্ঞতা। বড় ভাড়া নিয়ে এখানে থাকাও যায়। খরচও খুব একটা বেশি নয়। কলকাতা থেকে বাসে করে সোজা আসা যায় মায়াপুর। এছড়া ট্রেনে করে কৃষ্ণনগর এসে নদীর পার হলেই পৌঁছে যাওয়া যাবে মায়াপুরে। 

মাইথন
পিকনিকের পাশআপাশি দু-এক দিন ছুটি পেলে দামোদরের তীরে মাইথনে ঘুরেও আসা যেতে পারে। কাছেই রয়েছে কল্যাণেশ্বরী মন্দির। আসানসোল থেকে মাত্র ৮ কিলোমিটর দূরে এই মাইথন। এখানে থাকার জন্য রয়েছে  রাজ্য পর্যটন উন্নয়ন নিগমের মাইথন ট্যুরিস্ট লজ, যুব আবাস, পিডবলুডি বাংলো। এছাড়া রয়েছে হোটেলও। ট্যুরিস্ট লজে যোগাযোগ করতে পারেন  ৯৭৩২১০০৯৪০ নম্বরে।

গড় মান্দারণ
কামারপুকুর থেকে ঘাটাল যাওয়ার পথে আড়াই থেকে তিন কিমি গেলেই রয়েছে গড় মান্দারণ। বিশাল এলাকা জুড়ে ঘন গাছের সারিতে ঢাকা মনোরম পিকনিক স্পষ্ট। যোগাযোগের নম্বর -০৩২১১-২৪৪৫৭০।

কল্যাণী পিকনিক গার্ডেন
 কল্যাণী সীমান্ত স্টেশনের কাছেই রয়েছে এই পিকনিক স্পট। পিকনিক করতে চাইলে আগে থেকে কথা বলতে হয়। লাগে প্রবেশমূল্য। যোগাযোগের নম্বর ৯৩৩৯৮৭৬৮২৩।