Asianet News BanglaAsianet News Bangla

পাহাড় আজ কেন খুশি, প্রচারে এসে বললেন মমতা

May 8, 2019, 7:13 AM IST
  • facebook-logo
  • twitter-logo
  • whatsapp-logo

'পাহাড়-কে বিজেপি কী দিয়েছে? বলেছিল গোর্খাল্যান্ড দেবে। আর সেই কথা বলে ভোট নিয়েছে। পাহাড় যা পেয়েছে তা আমরা করে দিয়েছি।' এই ভাষাতেই পাহাড়ের মানুষকে তাঁর করে দেওয়া কাজের কথা স্মরণ করালেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন, দার্জিলিং লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী অমর সিং রাই-এর হয়ে প্রচার সারেন তিনি। শিলিগুড়িতে হওয়া এই জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বিজেপি সরকারকে তোপ দাগেন। 

পাহাড়ে হওয়া কাজের ফিরিস্তি দিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, কীভাবে তাঁর সরকার পাহাড়ে একের পর এক উন্নয়নের কাজ করেছে। দার্জিলিং-কে পুনরায় একটা হাইরিচ ট্যুরিস্ট ডেস্টিনেশনে পরিণত করা থেকে শুরু করে বন্ধ হওয়া চা-বাগানগুলিতে শ্রমিকদের জন্য জনকল্যানকর ব্যবস্থা, মাত্র কয়েক পয়সা মূল্য দরে চাল বিতরণ- সব কিছুই তাঁর সরকার করেছে বলে এদিন ফিরিস্তি দিয়ে জানান মুখ্যমন্ত্রী। 

এই প্রথম পাহাড়ে লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস একটা কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার মতো জায়গায় আছে। কারণ, গত কয়েক বছর ধরে পাহাড়ে নির্বাচনের ময়দানে মূল চালিকা শক্তি গোর্খা জনমুক্তি মোর্চা। তাদের সুপ্রিমো বিমল গুরুং যেমনটা বলতেন পাহাড়ের মানুষ সেই দলকেই সমর্থন করত। এবার পরিস্থিতিটা ভিন্ন। গোর্খা জনমুক্তি মোর্চায় এখন ফাঁটল। বিমল গুরুং-দের অন্যতম বিশ্বস্ত সহযোগী বিনয় তামাং এখন তৃণমূলের সঙ্গে হাত মিলিয়েছেন। ফলে এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল দার্জিলিং আসনে জয়লাভ করলে খুব একটা আশ্চর্য হওয়ার মতো বিষয় হবে না বলেই মনে করা হচ্ছে।

Video Top Stories