Asianet News BanglaAsianet News Bangla

চিনের মুখোশ খুলে দাও, রাজ্য জুড়ে এমন আওয়াজেই চলল লাদাখের প্রতিবাদ

Jun 19, 2020, 7:23 AM IST

লাদাখের গালওয়ান ভ্যালিতে চিনা ফৌজের হামলা এবং ২০ জন শহিদ ভারতীয় জওয়ানের জন্য বৃহস্পতিবার ফের রাস্তায় নেমে হল প্রতিবাদ। কলকাতার কাকুড়গাঁছি-তে রাস্তায় নেমে চিনের আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানায় স্থানীয় অভিযান ক্লাব। এই প্রতিবাদে ক্লাবের সদস্যদের সঙ্গে সঙ্গে এলাকার শিশু ও মহিলারাও সামিল হয়। 

অভিযান ক্লাবের সচিব রঞ্জিত দে জানান, চিনের এই আগ্রাসী মনোভাবের বিরুদ্ধে তাঁরা প্রতিবাদ চালিয়ে যাবেন। এই প্রতিবাদ কর্মসূচিতে চিনের প্রেসিডেন্ট জিনপিং-এর কুশপুতুলও দাহ করা হয়। চিনে তৈরি সমস্ত জিনিস ব্যবহার না করারও আহ্বান দেওয়া হয় এই প্রতিবাদে। 

কৃষ্ণনগরেও প্রতিবাদ কর্মসূচি নিয়েছিল বিজেপি। রাস্তার ধারে দাঁড়িয়ে বিজেপি কর্মী ও সমর্থকরা চিনের বিরুদ্ধে স্লোগান তোলেন। লাদাখে ভারতীয় ভূখণ্ড কেন চিন দখল করে রাখবে এই নিয়েও প্রতিবাদে মুখর হন বিজেপি-র কর্মী ও সমর্থকরা। প্রতিবাদ কর্মসূচিতে চিনের প্রেসিডেন্টের কুশপুতুলও দাহ করা হয়। 

সল্টলেকের লাবণীতেও একইভাবে চিনের বিরুদ্ধে প্রতিবাদ দেখায় বিজেপি। রাস্তায় বসে বিজেপি কর্মী ও সমর্থকরা চিনের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। এর আগে লাবণী আইল্যান্ড থেকে একটি প্রতিবাদ মিছিল বের করে বিজেপি। সেই মিছিল-ই ইসি ব্লকে চিনা কনস্যুলেট ভবন পর্যন্ত যায়। সেখানে পৌঁছনোর পর বিজেপি কর্মী ও সমর্থকরা মোমবাতি জ্বালিয়ে রাস্তায় বসে পড়েন। 

Video Top Stories