World News

ইজরায়েল প্যালেস্টাইন দ্বন্দ্ব

হামাসরা এই দেশে অস্ত্রও ব্যবহার করছে। যুদ্ধ পরিস্থিতি আরও মারাত্মক হওয়ার ইঙ্গিত বিশেষজ্ঞদের।

Image credits: Getty

উত্তর কোরিয়ার অস্ত্র

হামাস জঙ্গিদের হাতে রয়েছে উত্তর কোরিয়ার তৈরি মারাত্মক অস্ত্র। যা যুদ্ধের ভয়ঙ্কর পরিণতির ইঙ্গিত দিচ্ছে। ইজরায়েলের বিরুদ্ধে যুদ্ধে সেই অস্ত্রই ব্যবহার করছে।

Image credits: Twitter

উত্তর কোরিয়া অস্ত্র বিক্রি করছে

হামাসদের যেসব অস্ত্র আর ভিডিও ইজরায়েল বাজেয়াপ্ত করেছে তার অধিকাংশই উত্তর কোরিয়ার তৈরি। তাতেই ইজরায়েলের দাবি কিম জং উনের দেশ হামাসদের অস্ত্র বিক্রি করছে।

Image credits: Getty

হামাসদের হাতে F-7 রকেট

উত্তর কোরিয়ার দুই মিলেটারি ইন্টেলিজেন্স দাবি করেছে হামাস জঙ্গিরা যে F-7 রকেট চালিত গ্রেনেড ব্যবহার করেছে সেগুলি কিমের দেশে তৈরি।

Image credits: Getty

এই রকেটের ব্যবহার

F-7 রকেটের মাধ্যমে যে গ্রেনেড ছোঁড়া হয় যা মূলত টার্গেট করে স্থলযুদ্ধ যানকে। এজাতীয় অস্ত্র প্রচুর রয়েছে হামাসদের হাতে।

Image credits: Getty

উত্তর কোরিয়া -হামাস সম্পর্ক

অনেক আন্তর্জাতিক বিশেষজ্ঞের মত উত্তর কোরিয়া সঙ্গে হামাসদের সম্পর্ক খুব ভাল। দীর্ঘ দিন ধরেই তলে তলে সম্পর্ক ছিল। অস্ত্র প্রশিক্ষণও দিয়েছিল উত্তর কোরিয়া।

Image credits: Getty

প্যালেস্টাইনের সমর্থক উত্তর কোরিয়া

কিম জং উন দীর্ঘ দিন ধরেই উত্তর কোরিয়ার সমর্থক। পাঁচ বছর আগে সরাসরি প্যালেস্টাইন ইস্যুতে মুখ খুলেছিলেন কিম। সেই সময় প্যালেস্টাইনের পাশে দাঁড়ানোর কথা বলেছিলেন।

Image credits: Getty

ইরজায়েলকে জঙ্গি বলে উত্তর কোরিয়া

উত্তর কোরিয়ার কাছে হামাসরা নয়, ইজরায়েলই জঙ্গি দেশ। তারাই প্যালেস্টাইনীয়দের অধিকার কেড়ে নিচ্ছে।

Image credits: Getty

ইরজায়েলের পারমাণবিক অস্ত্র

ইজরায়েল হল পারমাণবিক অস্ত্র রাখার একমাত্র আইনি স্বীকৃতি পাওয়া দেশ। আমেরিয়া এটি কন্ট্রোল করে। দাবি উত্তর কোরিয়ার। প্রয়োজনে আরও অস্ত্র দিতে পারে বলে কিম, অনুমান বিশেষজ্ঞদের।

Image credits: X (Twitter)