Food

ওজন কমাবে, এনার্জি বাড়াবে ৫ পানীয়

দিন শুরু করতে এই পাঁচ পানীয়ের মধ্যে বেছে নিন একটি। এতে একদিকে যেমন দ্রুত কমবে ওজন তেমনই বজায় থাকবে এনার্জি। অধিকাংশ ডায়েটিং এর সময় দুর্বল বোধ করেন। এই সমস্যা থেকে মিলবে মুক্তি। 

Image credits: Getty

জাম্বুরার জুস

বানিয়ে ফেলুন জাম্বুরার জুস। এতে উপস্থিত অ্যান্টি অক্সিডেন্ট ও বি কমপ্লেক্স শরীর সুস্থ রাখে। ফাইবারে পরিপূর্ণ এই ফল। যা হজম ক্ষমতা উন্নত করার সঙ্গে শরীর রাখে সুস্থ। দ্রুত কমে ওজন।

Image credits: Getty

আদা ও লেবুর শরবত

আদা হজম ক্ষমতা উন্নত করে। লেবুতে থাকে ভিটামিন সি শরীর রাখে সুস্থ। লেবুতে উপস্থিত পেকটিন ফাইবার শর্করা ও স্টার্চ হজমকে ধীরে করতে সাহায্য করে। ওজন কমাতে খেতে পারেন আদা ও লেবুর পানীয়।

Image credits: Getty

আনারসের জুস

আনারসে রয়েছে ব্রোমেলিন। যা হজম ক্ষমতা বৃদ্ধি করে ও প্রদাহ কমায়, সঙ্গে থাকা অ্যান্টি অক্সিডেন্ট, ভিটামিন সি শরীরে পুষ্টি জোগায় ও বাড়তি ওজন কমাতে সাহায্য করে।

Image credits: Getty

পুদিনা দিয়ে গ্রিন টি

ওজন কমাতে দিনে ৩ বার পর্যন্ত অনেকে গ্রিন টি খেয়ে থাকেন। এটি আমাদের হজম ক্ষমতা উন্নত করে। মেটাবলিজম বৃদ্ধি করে। এবার পুদিনা পাতা দিয়ে বানিয়ে ফেলুন গ্রিন টি। এতে মিলবে দ্বিগুণ উপকার।

Image credits: Getty

ডার্ক চকোলেট দিয়ে কফি

কফিতে আছে ক্যাফেইন। যা বিপাকীয় কাজ উন্নত করে। এটি আমাদের ওজন কমানোর সঙ্গে শরীরের শক্তি বৃদ্ধি করে। ডার্ক চকোলেট দিয়ে বানিয়ে ফেলুন কফি। হজম ক্ষমতা বৃদ্ধি করে।

Image credits: Getty