Bangla

বর্ষাকালের চ্যালেঞ্জ মোকাবিলায় ডিম

বর্ষাকালেও ডিম খাওয়া কি উপকারী? সুপারফুডগুলির অন্যতম হল ডিম। বিশেষজ্ঞরা বলছেন যে কোনও সময়ই ডিম খাওয়া যায়।

Bangla

সুপারফুড ডিম

শক্তিশালী এবং রোগ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ডিম। প্রকৃতির পুষ্টির ভান্ডার, যা প্রোটিন, ভিটামিন এবং খনিজগুলির নিখুঁত মিশ্রণ রয়েছে ডিম।

Image credits: Pexels
Bangla

বর্ষাকালে ডিমের উপকারিতা

বর্ষাকালে ডিম খুবই গুরুত্বপূর্ণ। এটি নানাভাবে খাওয়া যায়। বর্ষার চ্যালেঞ্জ মোকাবিলায় ডিম গুরুত্বপূর্ণ। রইল বর্ষাকালে বা বৃষ্টির সময় ডিম খাওয়ার পাঁচটি উপকারিতা।

Image credits: Pexels
Bangla

চোখের স্বাস্থ্য

ডিমে রয়েছে লুটেইন এবং জেক্সানথিন, অ্যান্টিঅক্সিডেন্ট যা চোখের স্বাস্থ্যের জন্য উপকারী। ডিম খাওয়া বর্ষাকালে দৃষ্টিশক্তি এবং চোখের স্বাস্থ্য ভাল রাখতে পারে।

Image credits: Pexels
Bangla

ইমিউন সাপোর্ট

ডিমে ভিটামিন এ, ডি এবং ই এর মতো প্রয়োজনীয় পুষ্টির পাশাপাশি জিঙ্ক এবং সেলেনিয়ামের মতো খনিজ উপাদান রয়েছে। বর্ষাকালে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় ডিম।

Image credits: Pexels
Bangla

প্রোটিন পাওয়ার হাউস

ডিম হল উচ্চ মানের প্রোটিনের একটি চমৎকার উৎস, এতে আপনার শরীরের প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয় অ্যামিনো অ্যাসিড রয়েছে। পেশী মেরামতি করতে পারে। তৃপ্ত করে।

Image credits: Pexels
Bangla

পুষ্টির ঘনত্ব

ডিম হল একটি পুষ্টিকর-ঘন খাবার, যার অর্থ তারা তাদের ক্যালোরি সামগ্রীর সাথে সম্পর্কিত ভিটামিন এবং খনিজগুলির একটি বিস্তৃত অ্যারে সরবরাহ করে।

Image credits: Pexels
Bangla

মন ভাল রাখে

ডিম হল ট্রিপটোফ্যানের একটি প্রাকৃতিক উৎস, একটি অ্যামিনো অ্যাসিড যা সেরোটোনিন তৈরি করতে সাহায্য করে, যাকে প্রায়ই "অনুভূতি-ভাল" হরমোন বলা হয়।

Image Credits: Getty