Cricket

ইংলিশ কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে অসাধারণ ফর্মে চেতেশ্বর পূজারা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট খেলতে গিয়েছেন ভারতের অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারা। সাসেক্সের হয়ে অসাধারণ ব্যাটিং করছেন পূজারা।

Image credits: Facebook

কাউন্টিতে সাসেক্সের হয়ে ৪ ম্যাচ খেলে তৃতীয় শতরান চেতেশ্বর পূজারার

কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে সাসেক্সের হয়ে এখনও পর্যন্ত ৪ ম্যাচ খেলেছেন চেতেশ্বর পূজারা। এর মধ্যে ৩টি ম্যাচেই শতরান করেছেন। শুক্রবার উরসেস্টারশায়ারের বিরুদ্ধে শতরান করলেন তিনি।

Image credits: Facebook

কাউন্টি ক্রিকেটে চেতেশ্বর পূজারার ভালো পারফরম্যান্সে উৎসাহিত ভারতীয় দল

এবার সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে প্রথম ম্যাচে ডারহামের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১১৫ ও দ্বিতীয় ইনিংসে ৩৫ রান করেন চেতেশ্বর পূজারা। ইয়র্কশায়ারের বিরুদ্ধেও শতরান করেন তিনি।

Image credits: Facebook

কাউন্টিতে সাসেক্সের হয়ে একইসঙ্গে খেলছেন চেতেশ্বর পূজারা ও স্টিভ স্মিথ

চেতেশ্বর পূজারার সঙ্গেই সাসেক্সের হয়ে খেলছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ। সাসেক্সের হয়ে ৩ ম্যাচ খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন স্মিথ।

Image credits: Facebook

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলের ভরসা চেতেশ্বর পূজারা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলের হয়ে খেলতে পারবেন না শ্রেয়াস আইয়ার ও কে এল রাহুল। এই পরিস্থিতিতে ভারতীয় দলের অন্যতম ভরসা চেতেশ্বর পূজারা।

Image credits: Facebook

উরসেস্টারশায়ারের বিরুদ্ধে চতুর্থ উইকেটে পূজারা-স্মিথের জুটিতে ৬১ রান

উরসেস্টারশায়ারের বিরুদ্ধে চতুর্থ উইকেট জুটিতে স্টিভ স্মিথের সঙ্গে ৬১ রান যোগ করেন চেতেশ্বর পূজারা। তিনি এই ইনিংসে ১৮৯ বলে ১৩৬ রান করেন।

Image credits: Facebook

মাঠের বাইরে স্মিথের সঙ্গে বন্ধুত্ব থাকলেও, মাঠে লড়াই করতে তৈরি পূজারা

স্টিভ স্মিথের সঙ্গে একই দলে খেলা প্রসঙ্গে চেতেশ্বর পূজারা বলেছেন, 'আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলব। মিশ্র অনুভূতি হচ্ছে। মাঠে আমরা সবসময় লড়াই করি। মাঠের বাইরে বন্ধু।'

Image credits: Facebook

৭ জুন ওভালে শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, তৈরি হচ্ছেন পূজারা

৭ জুন লন্ডনের দ্য ওভালে শুরু হচ্ছে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ঠিক একমাস বাকি। ভারতীয় দলের বাকি সদস্যরা আইপিএল খেলতে ব্যস্ত থাকলেও, তৈরি হচ্ছেন চেতেশ্বর পূজারা।

Image credits: Facebook

কাউন্টি ক্রিকেটে সাসেক্সেের হয়ে একাধিক দ্বিশতরান চেতেশ্বর পূজারার

কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে চেতেশ্বর পূজারার সর্বাধিক স্কোর ২৩১। ২০২২-এর জুলাইয়ে মিডলসেক্সের বিরুদ্ধে এই ইনিংস খেলেন পূজারা। তাঁর দ্বিতীয় দ্বিশতরান ডার্বিশায়ারের বিরুদ্ধে।

Image credits: Facebook

প্রায় ১৩ বছর ধরে টেস্টে ভারতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটার পূজারা

রাহুল দ্রাবিড়ের অবসরের পর টেস্ট ম্যাচে ৩ নম্বরে ভারতীয় দলের ভরসা চেতেশ্বর পূজারা। ২০১০ থেকে এখনও পর্যন্ত ১০২ টেস্ট ম্যাচ খেলেছেন পূজারা। তাঁর শতরান ১৯টি।

Image credits: Facebook