Cricket

দেড় বছর পর জাতীয় দলে ফিরেই টেস্ট সিরিজে সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২ ইনিংসেই ভালো পারফরম্যান্স দেখিয়েছেন অভিজ্ঞ ব্যাটার অজিঙ্কা রাহানে। এই পারফরম্যান্সের পরেই ফের সহ-অধিনায়ক করা হল তাঁকে।

Image credits: Instagram

বিরাট কোহলি ভারতীয় দলের অধিনায়ক থাকার সময় সহ-অধিনায়ক ছিলেন রাহানে

২০২১ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরের পর জাতীয় দল থেকে বাদ পড়েন অজিঙ্কা রাহানে। প্রায় দেড় বছর জাতীয় দলের বাইরে ছিলেন এই ব্যাটার।

Image credits: Instagram

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জাতীয় দলে ফিরেই ভালো পারফরম্যান্স

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে ৮৯ এবং দ্বিতীয় ইনিংসে ৪৬ রান করেন অজিঙ্কা রাহানে। 

Image credits: Instagram

এবারের আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত ব্যাটিং রাহানের

এবারের আইপিএল-এর চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংসের হয়ে অসাধারণ ব্যাটিং করেন অজিঙ্কা রাহানে। এই পারফরম্যান্সের সুবাদেই জাতীয় দলে ফিরেছেন রাহানে।

Image credits: Instagram

ভবিষ্যতে ফের টেস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারেন অজিঙ্কা রাহানে

টেস্ট ফর্ম্যাটে রোহিত শর্মার পরিবর্ত অধিনায়ক হিসেবে অজিঙ্কা রাহানেকে তৈরি রাখছেন নির্বাচকরা। ভবিষ্যতে ফের জাতীয় দলের নেতৃত্বে দেখা যেতে পারে রাহানেকে।

Image credits: Instagram

অজিঙ্কা রাহানে ফের টেস্টে দলের সহ-অধিনায়ক হওয়ায় মিশ্র প্রতিক্রিয়া

টেস্ট ফর্ম্যাটে ফের ভারতীয় দলের সহ-অধিনায়ক হয়েছেন অজিঙ্কা রাহানে। এই খবরে ক্রিকেট মহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। ক্রিকেটপ্রেমীদের একাংশ এই সিদ্ধান্তে অখুশি।

Image credits: Instagram

টেস্টে জাতীয় দলের অধিনায়কত্ব ধরে রাখা নিয়ে প্রবল চাপে রোহিত শর্মা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ভারতীয় দল হেরে যাওয়ার পরেই চাপে পড়ে গিয়েছেন রোহিত শর্মা। অজিঙ্কা রাহানেকে সহ-অধিনায়ক পদে ফিরিয়ে রোহিতকে বার্তা দিল বিসিসিআই।

Image credits: Instagram

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পরেই বাদ পড়লেন চেতেশ্বর পূজারা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ২ ইনিংসেই বড় রান করতে পারেননি অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারা। এরপরেই জাতীয় দল থেকে বাদ দেওয়া হল তাঁকে।

Image credits: Instagram

কে এস ভরতের পরিবর্তে এবার টেস্টে খেলার সুযোগ পেতে পারেন ঈশান কিষান

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি উইকেটকিপার কে এস ভরত। ওয়েস্ট ইন্ডিজ সফরে তাঁর পরিবর্তে খেলার সুযোগ পেতে পারেন ঈশান কিষান।

Image credits: Instagram

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট অভিষেক হতে পারে তরুণ ব্যাটার যশস্বী জয়সোয়ালের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে স্ট্যান্ডবাই হিসেবে ছিলেন তরুণ ব্যাটার যশস্বী জয়সোয়াল। প্রথমবার সিনিয়র জাতীয় দলে সুযোগ পেলেন যশস্বী।

Image credits: Instagram