Cricket

জীবনের ইনিংসে ৫০ বছর পূর্ণ, আবেগপ্রবণ মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর

১৯৭৩ সালের ২৪ এপ্রিল মুম্বইয়ে জন্ম হয় সচিন তেন্ডুলকরের। সোমবার ৫০ বছর পূর্ণ করলেন ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটার। জীবনের ইনিংসে হাফ সেঞ্চুরি করে আবেগপ্রবণ হয়ে পড়েছেন সচিন।

Image credits: PTI

জন্মদিনে শুভেচ্ছার পাল্টা সোশ্যাল মিডিয়া পোস্টে ধন্যবাদ জানালেন সচিন

এবারের জন্মদিন অন্যান্যবারের তুলনায় আলাদা ছিল। ৫০ বছর পূর্ণ করা উপলক্ষে অনুরাগীদের আবেগ একটু বেশিই ছিল। সেই কারণে এবারের জন্মদিনে বেশি শুভেচ্ছা পেয়েছেন সচিন তেন্ডুলকর।

Image credits: PTI

জন্মদিনে এত মানুষের ভালোবাসা পেয়ে আপ্লুত, জানালেন সচিন তেন্ডুলকর

সোশ্যাল মিডিয়া পোস্টে সচিন লিখেছেন, 'আপনাদের সবার কাছ থেকে এত ভালোবাসা ও স্নেহ পেয়ে আমার হৃদয় পূর্ণ হয়ে গিয়েছে। আমার যে অনুভূতি হয়েছে সেটা প্রকাশ করার মতো ভাষা নেই।'

Image credits: PTI

মাঠের বাইরে বন্ধুত্ব তাঁর কাছে বিশেষ গুরুত্বপূর্ণ, জানিয়েছেন সচিন

সোশ্যাল মিডিয়া পোস্টে সচিন তেন্ডুলকর লিখেছেন, 'মাঠে ট্রফি জেতার পাশাপাশি মাঠের বাইরে বন্ধুত্বও জীবনকে বিশেষ করে তোলে।' জন্মদিনে প্রাক্তন সতীর্থদের কাছ থেকেও শুভেচ্ছা পেয়েছেন সচিন।

Image credits: PTI

শারজা ক্রিকেট স্টেডিয়ামের একটি গ্যালারির নামকরণ হয়েছে সচিনের নামে

শারজা ক্রিকেট স্টেডিয়ামে অনেক স্মরণীয় ইনিংস খেলেছেন সচিন তেন্ডুলকর। এর মধ্যে ১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইনিংসও রয়েছে। সেই স্টেডিয়ামের একটি গ্যালারি সচিনের নামে করা হল।

Image credits: PTI

সিডনি ক্রিকেট গ্রাউন্ডের একটি গেটের নামকরণ করা হয়েছে সচিন ও লারার নামে

সোমবার সচিন তেন্ডুলকরের জন্মদিন উপলক্ষে অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডের একটি গেটের নামকরণ করা হয়েছে মাস্টার ব্লাস্টার ও প্রাক্তন ক্যারিবিয়ান তারকা ব্রায়ান লারার নামে।

Image credits: PTI

জন্মদিন উপলক্ষে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামেও বিশেষ সম্মান সচিনকে

গত শনিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ানসের ম্যাচ চলাকালীন সচিন তেন্ডুলকরের জন্মদিন পালন করার উদ্যোগ নেওয়া হয়। মাঠেই কেক কাটেন মাস্টার ব্লাস্টার।

Image credits: PTI

স্ত্রী অঞ্জলি ও মেয়ে সারাকে নিয়ে গোয়ায় ছুটি কাটাতে গিয়েছিলেন সচিন

৫০ বছরের জন্মদিনে মুম্বইয়ে ছিলেন না সচিন তেন্ডুলকর। গত রবিবারই মেয়ে সারা ও স্ত্রী অঞ্জলিকে নিয়ে গোয়া উড়ে যান সচিন। সেখানেই জন্মদিন কাটান মাস্টার ব্লাস্টার।

Image credits: PTI

ছেলে অর্জুন তেন্ডুলকর আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন, খুশি সচিন

এবারের আইপিএল-এ প্রথমবার মুম্বই ইন্ডিয়ানসের হয়ে খেলার সুযোগ পেয়েছেন সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন। তিনি ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। ফলে খুশি সচিন।

Image credits: PTI

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ১০ বছর পরেও সমান জনপ্রিয় সচিন

২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সচিন তেন্ডুলকর। কিন্তু এক দশক পরেও তিনি ক্রিকেটপ্রেমীদের কাছে সমান জনপ্রিয়। এখনও তাঁকে দেখলেই গ্যালারিতে আওয়াজ ওঠে 'সচিন-সচিন'।

Image credits: PTI