Cricket

মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে অনেককিছু শিখেছেন, জানালেন ফাফ ডু প্লেসি

আইপিএল-এ মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে একাধিক দলে খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফাফ ডু প্লেসি। তিনি নিজেই জানিয়েছেন, ধোনির কাছ থেকে অনেককিছু শিখেছেন।

Image credits: PTI

সিএসকে, রাইজিং পুণে সুপার জায়ান্টে ধোনির নেতৃত্বে খেলেছেন ডু প্লেসি

চেন্নাই সুপার কিংস ছাড়াও অধুনা বিলুপ্ত হয়ে যাওয়া দল রাইজিং পুণে সুপার জায়ান্টে মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে খেলেছেন ফাফ ডু প্লেসি।

Image credits: PTI

মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে মাথা ঠান্ডা রাখা শিখেছেন ফাফ ডু প্লেসি

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফাফ ডু প্লেসি জানিয়েছেন, চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে তিনি শান্ত থাকা শিখেছেন।

Image credits: PTI

বিরাট কোহলি দায়িত্ব ছাড়ার পর থেকেই আরসিবি-র অধিনায়ক ফাফ ডু প্লেসি

২০২১-এর আইপিএল-এর পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক পদ থেকে সরে যান বিরাট কোহলি। ২০২২-এর আইপিএল থেকে আরসিবি-র নেতৃত্বে ফাফ ডু প্লেসি।

Image credits: PTI

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক হিসেবে সফল ফাফ ডু প্লেসি

ফাফ ডু প্লেসির নেতৃত্বে ২০২২-এর আইপিএল-এ প্লে-অফে পৌঁছে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এবারও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন ডু প্লেসি, বিরাট কোহলিরা।

Image credits: PTI

মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে যা শিখছেন সেগুলি কাজে লাগাচ্ছেন ডু প্লেসি

ফাফ ডু প্লেসি জানিয়ছেন, মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে যা শিখেছেন, নিজে অধিনায়ক হওয়ার পর সেগুলি কাজে লাগানোর চেষ্টা করছেন।

Image credits: PTI

মহেন্দ্র সিং ধোনির মতোই 'ক্যাপ্টেন কুল' হয়ে উঠতে চাইছেন ফাফ ডু প্লেসি

ফাফ ডু প্লেসি বলেছেন, 'মহেন্দ্র সিং ধোনিকে কোনও কারণ ছাড়া ক্যাপ্টেন কুল বলা হয় না। কীভাবে শান্ত থাকা যায়, সেটা ধোনির চেয়ে ভালোভাবে অন্য কেউ শেখাতে পারে না।' 

Image credits: PTI

মহেন্দ্র সিং ধোনির মতোই দলের সবার সঙ্গে স্পষ্ট কথা বলেন ডু প্লেসি

ফাফ ডু প্লেসি বলেছেন, ‘এম এস-এর মতোই আমি সবসময় দলের খেলোয়াড়দের ভূমিকা নিয়ে স্পষ্ট মনোভাব ব্যক্ত করি। আমি ওদের বলি, নিজের সেরাটা দাও, আর কিছু ভাবতে হবে না।’

Image credits: PTI

ধোনির কাছ থেকে অনেককিছু শিখলেও, নিজের মতো করেই দল চালাতে চান ডু প্লেসি

ফাফ ডু প্লেসি বলেছেন, তিনি মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে যা শিখেছেন সেসব কাজে লাগাচ্ছেন। কিন্তু একইসঙ্গে নিজের বুদ্ধি-বিবেচনাও প্রয়োগ করছেন।

Image credits: PTI

কোনওদিন ধোনির মতো অধিনায়ক হয়ে উঠতে পারবেন না, মনে করেন ফাফ ডু প্লেসি

ফাফ ডু প্লেসি বলেছেন, ‘আমি কোনওদিন এম এস, বিরাট (কোহলি), গ্রেম স্মিথ বা স্টিফেন ফ্লেমিংয়ের মতো অধিনায়ক হতে পারব না। আমার অধিনায়কত্বের নিজস্ব ধরন তৈরি করতে হবে।’

Image credits: PTI