Cricket

১৮ সংখ্যাটির সঙ্গে বিরাটের বিশেষ সম্পর্ক রয়েছে, তাঁর জার্সি নম্বর ১৮

জাতীয় দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ১৮ নম্বর জার্সি পরে খেলেন বিরাট কোহলি। এই সংখ্যাটির প্রতি তাঁর আলাদা একটি ভালো লাগা রয়েছে। এই জার্সি পরেই যাবতীয় সাফল্য পেয়েছেন।

Image credits: PTI

বৃহস্পতিবার ১৮ মে আইপিএল-এ ষষ্ঠ শতরান করে অসাধারণ রেকর্ড গড়লেন বিরাট

বৃহস্পতিবার ছিল ১৮ মে। এই দিনেই আইপিএল-এ ষষ্ঠ শতরান করলেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকা ক্রিস গেইলের রেকর্ড স্পর্শ করলেন বিরাট।

Image credits: PTI

আইপিএল-এর ইতিহাসে দ্বিতীয়বার ১৮ মে তারিখে শতরানের নজির গড়লেন বিরাট

২০১৬ সালের ১৮ মে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে শতরান করেছিলেন বিরাট কোহলি। ৭ বছর পর একই দিনে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শতরান করলেন এই তারকা।

Image credits: PTI

৭ বছর আগে বিরাট কোহলি করেছিলেন ১১৩ রান, বৃহস্পতিবার করলেন ১০০ রান

২০১৬ সালের ১৮ মে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৫০ বলে ১১৩ রান করেছিলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৬২ বলে শতরান করেন বিরাট।

Image credits: PTI

বিভিন্ন মাসের ১৮ তারিখে আন্তর্জাতিক ক্রিকেটে ভালো ব্যাটিং করেছেন বিরাট

যে কোনও মাসের ১৮ তারিখই সাধারণত ভালো ব্যাটিং করেন বিরাট কোহলি। ২০১৩ সালের ১৮ ডিসেম্বর জোহানেসবার্গ টেস্ট ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১১৯ রান করেন বিরাট।

Image credits: PTI

২০১৮ সালের ১৮ অগাস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে অসাধারণ ইনিংস বিরাটের

২০১৮ সালের ১৮ অগাস্ট নটিংহ্যামে শুরু হয় ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচ। প্রথম দিনই ৯৭ রান করেন বিরাট কোহলি। দ্বিতীয় ইনিংসে তিনি করেন ১০৩ রান। ভারত ২০৩ রানে জয় পায়।

Image credits: PTI

১৮ সংখ্যাটির সঙ্গে তাঁর মহাজাগতিক সংযোগ রয়েছে, জানিয়েছেন বিরাট কোহলি

এক সাক্ষাৎকারে বিরাট কোহলি জানিয়েছেন, '১৮ সংখ্যাটির সঙ্গে আমার মহাজাগতিক সংযোগ আছে। বহু মানুষ আমার নাম ও ১৮ সংখ্যা লেখা জার্সি পরেন দেখে আজও অতিপ্রাকৃতিক ঘটনা বলে মনে হয়।' 

Image credits: PTI

দেশের হয়ে খেলা শুরুর সময় থেকেই বিরাটের সঙ্গে জড়িয়ে গিয়ছে ১৮ সংখ্যা

বিরাট কোহলি জানিয়েছেন, তিনি যখন প্রথমবার ভারতের অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পান, তখন তাঁকে ১৮ নম্বর জার্সি দেওয়া হয়। এরপর থেকেই তাঁর সঙ্গে জড়িয়ে গিয়েছে এই সংখ্যা।

Image credits: PTI

বিরাটের বাবা মারা যান ১৮ ডিসেম্বর, ভারতীয় দলের হয়ে অভিষেক ১৮ অগাস্ট

বিরাট কোহলির বাবা মারা যান ২০০৬ সালের ১৮ ডিসেম্বর। ২০০৮ সালের ১৮ অগাস্ট ভারতীয় দলের হয়ে প্রথমবার খেলার সুযোগ পান বিরাট। তাঁর জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনা ১৮ তারিখেই ঘটেছে।

Image credits: PTI

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শতরান করে প্লে-অফের আশায় বিরাট কোহলি

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সহজ জয়ের পর প্লে-অফের যোগ্যতা অর্জন করার পথে অনেকটা এগিয়ে গিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। শেষ ম্যাচ জিতলে সুযোগ থাকতে পারে।

Image credits: PTI