Cricket

টেস্ট দল নয়, গুজরাট টাইটানসের হয়ে আইপিএল-এ খেলা নিয়েই ভাবছেন ঋদ্ধিমান

ভারতের টেস্ট দলে ফেরা নিয়ে আর কিছু ভাবছেন না বলে জানালেন ঋদ্ধিমান সাহা। তিনি জানিয়েছেন, আপাতত আইপিএল-এ গুজরাট টাইটানসের হয়ে খেলা নিয়েই ভাবছেন ঋদ্ধিমান।

Image credits: Facebook

অজিঙ্কা রাহানের ১৫ মাস পর জাতীয় দলে ফেরা ঋদ্ধিমানকে আলোচনায় ফিরিয়েছে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে জায়গা পেয়েছেন অজিঙ্কা রাহানে। তিনি ১৫ মাস পর জাতীয় দলে ফিরেছেন। এরপরেই ঋদ্ধিমান সাহাকে নিয়ে আলোচনা শুরু হয়েছে। 

Image credits: Facebook

২০২১-এর ডিসেম্বরের পর আর ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি ঋদ্ধিমান

২০২১-এর ডিসেম্বরে শেষবার ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পান ঋদ্ধিমান সাহা। এরপর তিনি আর জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি। দক্ষিণ আফ্রিকা সফরে তাঁকে খেলার সুযোগ দেওয়া হয়নি।

Image credits: Facebook

ঋষভ পন্থের দুর্ঘটনার পরেও ভারতের টেস্ট দলে ফেরানো হয়নি ঋদ্ধিমানকে

মারাত্মক দুর্ঘটনায় জখম হয়ে বেশ কয়েক মাসের জন্য মাঠের বাইরে ঋষভ পন্থ। তাঁর পরিবর্তে জাতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে ঈশান কিষাণ,  কে এস ভরতকে। কিন্তু সুযোগ দেওয়া হয়নি ঋদ্ধিমান সাহাকে।

Image credits: Facebook

সিএবি কর্তাদের সঙ্গে মতবিরোধে বাংলা ছেড়ে ত্রিপুরার হয়ে খেলছেন ঋদ্ধি

জাতীয় দল থেকে বাদ পড়াই শুধু নয়, নিজের রাজ্য বাংলাও ছাড়তে হয়েছে ঋদ্ধিমান সাহাকে। সিএবি কর্তাদের সঙ্গে মতপার্থক্যের জেরে বাংলা ছেড়ে রঞ্জি ট্রফিতে ত্রিপুরার হয়ে খেলছেন ঋদ্ধিমান।

Image credits: Facebook

অজিঙ্কা রাহানের জাতীয় দলে ফেরা নিয়ে কিছু ভাবছেন না ঋদ্ধিমান সাহা

ঋদ্ধিমান সাহা বলেছেন, 'অজিঙ্কা রাহানে ভালো পারফরম্যান্স দেখিয়েছে বলেই হয়তো জাতীয় দলে ফেরার সুযোগ পেয়েছে। আমি এখন শুধু গুজরাট টাইটানসের হয়ে ভালো খেলার কথাই ভাবছি।'

Image credits: Facebook

শনিবার বহুদিন পর ইডেন গার্ডেন্সে খেলতে নামছেন ঋদ্ধিমান সাহা

শনিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স-গুজরাট টাইটানস ম্যাচ। দীর্ঘদিন পর ইডেনে খেলতে নামছেন ঋদ্ধিমান সাহা। ফের নিজের রাজ্যে খেলার সুযোগ পেয়ে আবেগপ্রবণ ঋদ্ধিমান।

Image credits: Facebook

শনিবার নিজের রাজ্যে অ্যাওয়ে ম্যাচ খেলতে নামছেন ঋদ্ধিমান সাহা

ঋদ্ধিমান সাহা এখন গুজরাট টাইটানসের ক্রিকেটার। তাঁর ঘরের মাঠ আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। ফলে শনিবার ইডেন গার্ডেন্সে অ্যাওয়ে ম্যাচ খেলতে নামছেন ঋদ্ধিমান।

Image credits: Facebook

চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত ব্যাট হাতে খুব একটা সাফল্য পাননি ঋদ্ধিমান

চলতি আইপিএল-এ গুজরাট টাইটানসের হয়ে ৭ ম্যাচ খেলে ১৪১ রান করেছেন ঋদ্ধিমান সাহা। তাঁর স্ট্রাইক রেট ১৩০। ব্যাটে সাফল্য না পেলেও, উইকেটকিপার হিসেবে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন ঋদ্ধিমান।

Image credits: Facebook

এখনও পর্যন্ত ভারতীয় দলের হয়ে ৪০টি টেস্ট ম্যাচ খেলেছেন ঋদ্ধিমান সাহা

ভারতীয় দলের হয়ে ৪০টি টেস্ট ম্যাচ খেলে ১,৩৫৩ রান করেছেন ঋদ্ধিমান সাহা। টেস্টে তাঁর ৩টি শতরান আছে। টেস্টে ৬টি অর্ধশতরানও করেছেন ঋদ্ধিমান। তাঁর সর্বাধিক স্কোর ১১৭।

Image credits: Facebook