Cricket

দীর্ঘদিন পর টেস্ট ম্যাচ খেলার সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করলেন রাহানে

প্রায় দেড় বছর পর আবার জাতীয় দলে ফিরেছেন ভারতের অভিজ্ঞ ব্যাটার অজিঙ্কা রাহানে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ফের নিজের জাত চেনালেন এই ব্যাটার।

Image credits: Twitter

কিয়া ওভালে ভারতীয় দলের ব্যাটিং বিপর্যয়ের মাঝে উজ্জ্বল অজিঙ্কা রাহানে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলের টপ অর্ডার ও মিডল অর্ডারের ব্যর্থতার মাঝেই ব্যতিক্রম অজিঙ্কা রাহানে ও শার্দুল ঠাকুর।

Image credits: Twitter

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে শতরান হাতছাড়া করলেন অজিঙ্কা রাহানে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের তৃতীয় দিন ১২৯ বলে ৮৯ রান করে আউট হয়ে যান অজিঙ্কা রাহানে। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। প্যাট কামিন্সের বলে আউট হন রাহানে।

Image credits: Twitter

শুক্রবার অসাধারণ ইনিংসে টেস্টে ৫,০০০ রান পূর্ণ করলেন অজিঙ্কা রাহানে

শুক্রবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অসাধারণ ইনিংসের মাধ্যমে টেস্টে ৫,০০০ রান পূর্ণ করলেন অজিঙ্কা রাহানে। ৮৩-তম টেস্টে তিনি এই নজির গড়লেন।

Image credits: Twitter

২০২২-এর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের পর বাদ যান রাহানে

২০২২-এর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের পর জাতীয় দল থেকে বাদ পড়েন অজিঙ্কা রাহানে। দেড় বছর পর ফের জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেলেন এই ব্যাটার।

Image credits: Twitter

টেস্ট ম্যাচে ভারতের ১৩-তম ব্যাটার হিসেবে ৫,০০০ রান পূর্ণ করলেন রাহানে

টেস্ট ক্রিকেটে ভারতের যে ব্যাটাররা সবচেয়ে বেশি রান করেছেন, সেই তালিকায় অজিঙ্কা রাহানের ঠিক আগে কপিল দেব নিখাঞ্জ। ভারতের ১৩-তম ব্যাটার হিসেবে টেস্টে ৫,০০০ রান করলেন রাহানে।

Image credits: Twitter

আইপিএল-এর অসাধারণ ফর্ম টেস্ট ম্যাচেও ধরে রেখেছেন অজিঙ্কা রাহানে

এবারের আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে ৩২৬ রান করেছেন অজিঙ্কা রাহানে। তাঁর সর্বাধিক স্কোর অপরাজিত ৭১। এবার টেস্টেও অসাধারণ ইনিংস খেললেন এই ব্যাটার।

Image credits: Twitter

অজিঙ্কা রাহানের প্রশংসা করেছেন চেন্নাই সুপার কিংসের কোচ ফ্লেমিং

অজিঙ্কা রাহানের প্রশংসা করেছেন এবারের আইপিএল-এর চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং। তাঁর মতে, ব্যাটিংয়ের ধরন বদলে সাফল্য পেয়েছেন রাহানে।

Image credits: Twitter

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৯৬ রানে অলআউট হয়ে গিয়েছে ভারতীয় দল

অজিঙ্কা রাহানের অসাধারণ লড়াই সত্ত্বেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৯৬ রান অলআউট হয়ে গিয়েছে ভারতীয় দল।

Image credits: Twitter

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চাপে ভারত

অজিঙ্কা রাহানের অসাধারণ লড়াই সত্ত্বেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলি়য়ার বিরুদ্ধে প্রবল চাপে ভারতীয় দল। ম্যাচ জয়ের পথে এগিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া।

Image credits: Twitter