Football

স্পেনের বিভিন্ন ক্লাবের সমর্থকদের বর্ণবিদ্বেষমূলক আচরণে ব্যথিত ভিনি

রিয়াল মাদ্রিদের হয়ে স্পেনের বিভিন্ন শহরে লা লিগার ম্যাচ খেলতে গিয়ে বর্ণবিদ্বেষমূলক আচরণের শিকার হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও আপলোড করেছেন ভিনিসিয়াস জুনিয়র।

Image credits: Instagram

স্পেনের ঘরোয়া ফুটবলে বর্ণবিদ্বেষ বিচ্ছিন্ন ঘটনা নয়, দাবি ভিনিসিয়াসের

সোশ্যাল মিডিয়া পোস্টে স্পেনের ফুটবল কর্তাদের তোপ দেগে ভিনিসিয়াস জুনিয়র বলেছেন, 'যে কোনও বর্ণবৈষম্যের ঘটনাতেই বলা হয় বিচ্ছিন্ন ঘটনা, একজন সমর্থক করেছে। এটা মোটেই বিচ্ছিন্ন ঘটনা নয়।'

Image credits: Instagram

স্পেনের বিভিন্ন শহরে বারবার বর্ণবিদ্বেষমূলক আচরণের শিকার হয়েছেন ভিনি

ভিনিসিয়াস জুনিয়র বলেছেন, স্পেনের বিভিন্ন শহরে তিনি বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন। এমনকী, টিভি শোয়েও বর্ণবৈষম্য হয়েছে। বারবার একই ঘটনা ঘটলেও, কোনও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি।

Image credits: Instagram

বিদ্বেষমূলক অপরাধের ক্ষেত্রে আইনি পদক্ষেপ নেওয়া হোক, দাবি ভিনিসিয়াসের

যারা বর্ণবিদ্বেষমূলক আচরণ করছে তাদের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে না? ক্লাবগুলিকে কেন শাস্তি দেওয়া হচ্ছে না? স্পনসররা কেন লা লিগাকে চেপে ধরছে না? তোপ ভিনিসিয়াস জুনিয়রের।

Image credits: Instagram

বর্ণবিদ্বেষ রুখতে সংবাদমাধ্যমের সক্রিয় হওয়া উচিত, মত ভিনি জুনিয়রের

ভিনিসিয়াস জুনিয়রের দাবি, প্রতি সপ্তাহান্তে লা লিগার ম্যাচগুলিতে গ্যালারি থেকে দর্শকরা যে বর্ণবিদ্বেষমূলক আচরণ করেন, সেই ঘটনা টেলিভিশনে সম্প্রচার করা উচিত।

Image credits: Instagram

বর্ণবিদ্বেষের ঘটনা অমানবিক, ফুটবলের সঙ্গে এর যোগ নেই, দাবি ভিনিসিয়াসের

ভিনিসিয়াস জুনিয়র বলেছেন, ‘বর্ণবিদ্বেষের সমস্যা অত্যন্ত গুরুতর। এর বিরুদ্ধে বার্তা দিয়ে কোনও ফল হচ্ছে না। আইনি ব্যবস্থাই একমাত্র পথ। এটা অমানবিক ঘটনা। এটা ফুটবল না।’

Image credits: Instagram

মাদ্রিদের হাইওয়ে ব্রিজে ভিনিসিয়াসের পুতুলের গলায় দড়ি, গ্রেফতার ৪

ভিনিসিয়াস জুনিয়রের একটি পুতুল তৈরি করে সেটির গলায় দড়ি দিয়ে স্পেনের রাজধানী মাদ্রিদের হাইওয়ে ব্রিজে ঝুলিয়ে দেওয়ার ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Image credits: Instagram

অ্যাটলেটিকো মাদ্রিদের সমর্থকরাই ভিনির পুতুল ঝুলিয়েছে, সন্দেহ পুলিশের

কোপা ডে রে-তে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের ম্যাচের দিন মাদ্রিদের হাইওয়ে ব্রিজে ভিনিসিয়াস জুনিয়রের পুতুলের গলায় দড়ি বেঁধে ঝোলানো হয়। সন্দেহ, অ্যাটলেটিকো সমর্থকরাই করেছে।

Image credits: Instagram

বর্ণবিদ্বেষের বিরুদ্ধে ব্যবস্থা নেই, সারা বিশ্বের নিন্দার মুখে স্পেন

বারবার বর্ণবিদ্বেষের ঘটনা ঘটলেও কোনও শাস্তিমূলক ব্যবস্থা নিতে না পারায় সারা বিশ্বের সমালোচনার মুখে পড়েছে স্পেনের ফুটবল ফেডারেশন ও লা লিগা কর্তৃপক্ষ।

Image credits: Instagram

এক সমর্থককে আজীবন নির্বাসিত করেছে ভ্যালেন্সিয়া, আইনি পথে রিয়াল মাদ্রিদ

ভিনিসিয়াস জুনিয়রকে কটূক্তি করার জন্য এক সমর্থককে আজীবন নির্বাসিত করেছে ভ্যালেন্সিয়া। বর্ণবিদ্বেষের ঘটনায় আইনি ব্যবস্থা নিচ্ছে রিয়াল মাদ্রিদ। মামলা দায়ের করা হয়েছে।

Image credits: Instagram