নন্দীগ্রামে গিয়ে মঙ্গলবার তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন তিনি হিন্দু। প্রতিদিন সকালে চণ্ডীপাঠ করেন। বুধবার তারই তীব্র সমালোচনা করে কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী বলেন বিজেপির সঙ্গে লড়াই করার জন্য আজকে মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্রাহ্মণ হয়ে উঠতে হচ্ছে। 

বিজেপির টার্গেট নন্দীগ্রাম, শুভেন্দুর প্রচারে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে কি থাকবেন 'কোবরা' মিঠুন ...

দলীয় কোন্দল আর নেতৃত্বকে দোষারোপ করে দল ছড়ালেন প্রবীণ নেতা, ভোটের আগে আরও দুর্বল হল কংগ্রেস .

সংবাদ সংস্থা এএনআই-এর প্রতিবেদন অনুযায়ী, কংগ্রেস নেতা বলেছিলেন, বর্তমান পরিস্থিতিত বিজেপির সঙ্গে লড়াই করার জন্য বদলে গেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গে বিজেপি শক্তিশালী হওযার সঙ্গে সঙ্গে নিজের হিন্দুত্বের পরিচয় দিয়ে ভোট চইতে হচ্ছে মমতাকে।  তিনি আরও বলেন বর্তমানে বিজেপির সঙ্গে লড়াই করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে আনতে হচ্ছে তাঁর ব্রাহ্মনত্বের পরিচয়কে। এই প্রথম নিজেকে ব্রাহ্মণ  প্রমাণ করেত মরিয়া চেষ্টা করছেন মমতা বন্ধ্যোপাধ্যায়। কিন্তু আগে এরকমটা ছিল না। একটা সময় ছিল তিনি যথন প্রকাশ্যে বলতে পারতেন তিনি হিজাব পরেন। মুসলিমদের জন্য প্রার্থনা করেন আর তাঁদের রক্ষা করেন। কিন্তু বঙ্গে বিজেপি যাওয়ার পর থেকে সমস্ত সমীকরণ পদলে গেছে বলেও অভিযোগ করেন অধীর চৌধুরী। 

এই রাজ্যে বিজেপি প্রথম থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সংখ্যালঘু সম্প্রদায় ইস্যুতে সরব ছিল। বিজেপির অভিযোগ ছিল তৃণমূল কংগ্রেসের শাসনে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষরা এই রাজ্যে বাড়তি সুবিধে পাচ্ছেন। মমতা বন্দ্যোপাধ্যায় ভোটব্যাঙ্ক রাজনীতি করছে বলেও তাঁরা অভিযোগ তুলেছিল। পাশাপাশি দুর্গাপুজোর বিসর্জন, সরত্বতী পুজোসহ বেশ কয়েকটি বিষয নিয়ে সরব ছিল গেরুয়া শিবির। রাজনৈতিক মহলের ধারনা ভোট ব্যাঙ্ক অটুট রাখতে মমতা বন্দ্যোপাধ্যায় বর্তমানে নিজেকে হিন্দু হিসেবে ও হিন্দুদের সহধর্মী হিসেবে তুলে ধরতে মরিয়া চেষ্টা চালাচ্ছে।