রাজ্যের সমস্ত সরকারি প্রকল্পের কাজ এবং প্রত্যেকের বাড়িতে বাড়িতে পৌঁছে দিতে দুয়ারে সরকার কর্মসূচি নিয়েছিল সরকার। সেই কর্মসূচি ব্যাপক সাড়া ফেলেছে রাজ্য জুড়ে। ভোটের আগে এই কর্মসূচিকে হাতিয়ার করে প্রচারে শুরু করেছে তৃণমূল। এই প্রকল্পের অভাবনীয় সাফল্যের পর এবার  'পাড়ায় পাড়ায় সমাধান' আনছে সরকার। বোলপুরে বীরভূম জেলার প্রশাসনিক সভায় একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

আরও পড়ুন-৭ জানুয়ারি নন্দীগ্রামে মমতার সভা স্থগিত কেন, খোলসা করলেন পঞ্চায়েতমন্ত্রী

মুখ্যমন্ত্রীর নির্দেশে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্য়ায় বলেন, ''নতুন করে ছোট ছোট কাজ করার জন্য়ই এই পাড়ায় পাড়ায় কর্মসূচি নেওয়া হয়েছে। এই কর্মসূচির মাধ্যমে বড় কোনও প্রকল্প নয়, ছোট ছোট কাজ সেরে ফেলা হবে এর থেকে। জানুয়ারি মাসের দুই তারিখ থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই কর্মসূচি চলবে। এই কর্মসূচির জন্য বিশেষ টাস্কফোর্স গঠন করা হয়েছে''। মুখ্যসচিব আরও বলেন,'' দুয়ারে সরকার সাফল্যের পর এই ছোট ছোট কাজের জন্য় এই  'পাড়ায় পাড়ায় সমাধান' কর্মসূচি নিয়েছে সরকার''।

আরও পড়ুন-ভোটের আগে ঘাসফুলে করোনার হামলা, আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রামনগরের বিধায়ক

কী কী কাজ হবে এই কর্মসূচিতে?

মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ''হাসপাতাল আছে, অথচ অ্য়াম্বুল্য়ান্স নেই। পাইপ পড়ে গিয়েছে, জল নেই। এই ধরনের ছোট ছোট কাজ করা হবে 'পাড়ায় পাড়ায় সমাধান' কর্মসূচিতে। স্থানীয় ক্ষেত্রে যে কাজ করা হবে। এই ধরনের দশ হাজার আবেদন জমা পড়েছে। এই বিষয়ে আগামী দিনে সরকার বিজ্ঞাপন দেবে। যাঁরা কাজের জন্য আবেদন জানিয়েছেন। তাঁদের কাছে কাজ শুরু করার বিষয়ে আবেদন জানিয়ে দেওয়া হবে''।