২৯১ টি আসনের প্রার্থী তালিকায় ঘোষণা করে দিয়েছে শাক দল তৃণমূল কংগ্রেস। প্রথম দুই দফার প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে বাম-কংগ্রেস-আইএসএফ জোটও। বিজেপি কবে প্রার্থী তালিকা ঘোষণা করবে তা নিয়ে চলছিল জল্পনা। প্রথমে শোনা যাচ্ছিল রবিবার ব্রিগেডে নরেন্দ্র মোদীর সভার পর ঘোষিত হবে প্রার্থীদের নাম। কিন্তু শেষ পর্যন্ত শনিবার সন্ধ্যেয় ব্রিগেডের আগের দিন দিল্লি থেকে প্রথম দুই দফার প্রার্থী তালিকা ঘোষণা করে দিল পদ্ম শিবির। 

বিজেপির প্রার্থী তালিকায় নাম রয়েছে বাংলা তথা জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দা। ফলে জীবনের নতুন ইনিংস শুরু করতে চলেছে প্রাক্তন ক্রিকেটার। বিজেপির প্রার্থী তালিকায় ঘোষণার সময় জানানো হয়, ময়না আসন থেকে ভারতীয় জনতা পার্টির প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করবেন অশোক দিন্দা। বিজেপিতে যোগ দিয়েই মানুষের হয়ে কাজ করার কথা বলেছিলেন অশোক দিন্দা। প্রার্থী তালিকায় নাম থাকায় দলকে ধন্যবাদ জানানোর পাষাপাশি নতুন লড়াইয়ের জন্য প্রস্তুত বলে জানান অশোক দিন্দা।

গত ২৪ ফেব্রুয়ারি যেদিন তৃণমূলে যোগ দিয়েছিলেন বাংলার আরও এক ক্রিকেটার মনোজ তিওয়ারি, সেদিনই সন্ধ্যে কলকাতায় বিজেপিতে যোগ দিয়েছিলেন অশোক দিন্দা। শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপির পতাকা তুলে নিয়েছিলেন প্রাক্তন পেসার। এবারের ভোটে অন্যতম সেরা স্লোগান 'খেলা হবে'। ২২ গজ কাঁপানো প্রাক্তন পেসারও এই নতুন খেলার জন্য প্রস্তুত বলে জানান। নিজের জয়ের বিষয়েও একশো শতাংশ আশাবাদী অশোক দিন্দা।