সৌরভ গঙ্গোপাধ্যায় অসুস্থ হওয়ার আগে তার বিজেপিতে যোগ নিয়ে নানা জল্পনা কল্পনা চলছিল। কখনও অমিত শাহ, কখনও দিলীপ ঘোষ সরাসরি কিছু না বললেও, সৌরভের রাজনীতিতে যোগ প্রসঙ্গে ইঙ্গিতপূর্ণ মন্তব্যও করেছিলেন। রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে সাক্ষাৎও জল্পনা বাড়িয়েছিল। কিন্তু সৌরভ হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকেই যাবতীয় জল্পনা স্তিমিত হয়ে যায়। যদিও সৌরভ গঙ্গোপাধ্যায় নিজে কখনই বিজেপিতে যোগ দেওয়ার প্রসঙ্গে কিছুই বলেননি।

কিন্তু এবার নির্বাচনের কয়েক দিন আগে সৌরভ গঙ্গোপাধ্যায়ের রাজনীতিতে যোগ নিয়ে ফের জল্পনা শুরু হয়েছে। বালির বিজেপি প্রার্থী বৈশালী ডালমিয়ার একটি মন্তব্য ঘিরে ফের দানা বেঁধেছে জল্পনা। সৌরভের রাজনীতিতে যোগ প্রসঙ্গে বৈশালী ডালমিয়া বলেছেন,' ওনার পক্ষে সবই সম্ভব, শেষ মুহূর্তের চমকও হতে পারে'। যদিও সৌরভের সঙ্গে বৈশালীর এই বিষয়ে সরাসরি কোনও কথা হয়নি বলেও জানিয়ে দিয়েছেন বালির বিজেপি প্রার্থী। পুরোটাই তার নিজের ধারনা বলে জানিয়েছেন তিনি।

প্রথম দফা নির্বাচনের বাকি হাতে গোনা কয়েকটা দিন। ঠিক তখনই বৈশালী ডালমিয়ার এহেন মন্তব্যে রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে আলোচনা। তাহলে কি সত্যিই শেষ মুহূর্তে বিজেপিতে যোগ দিয়ে কোনও মহাচমক দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ইতিমধ্যেই বাংলার অপর 'দাদা' মিঠুন চক্রবর্তী পদ্ম শিবিরে নাম লিখিয়েছেন। এবার কি পদ্ম যোগ হতে চলেছে আরও এক 'দাদা'-র। যদিও এবারও নিজে এখনও কিছুই বলেননি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে বৈশালী ডালমিয়ার এই মন্তব্য কিন্তু সত্যিই ইঙ্গিতপূর্ণ।